লেবাননে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত

জসীম উদ্দীন সরকার, লেবানন

প্রবাসীদের কথা ২৮ মার্চ ২০২১, রোববার

বাংলাদেশ দূতাবাস লেবাননের উদ্যোগে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস পালন করা হয়েছে। শুক্রবার (২৬মার্চ) বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

দিনের প্রথম প্রহরে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারী ও প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতিতে দূতাবাসের ছাদে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর দূতাবাসের হল রুমে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তার ভিডিও প্রদর্শন করা হয় এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাটা হয়।

পরে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানের সভাপতিত্বে ও দূতাবাসের প্রথম সচিব (শ্রম) আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয় এবং দেশ থেকে প্রেরিত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার মহান ঘোষক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীনতার সকল শহীদদের শ্রদ্ধাভরে স্বরণ করা হয়।

স্বাধীনতা দিবসের তাৎপর্যের ওপর বক্তব্য দেন দূতাবাসে কর্মকর্তা বৃন্দ ও কমিউনিটির নেতৃবৃন্দ। সব শেষে রাষ্ট্রদূতের বক্তব্যের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে।

অনুষ্ঠানে দূতাবাসের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ, লেবানন আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দ ও কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।।

আপনার মতামত দিন

প্রবাসীদের কথা অন্যান্য খবর



প্রবাসীদের কথা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status