বাংলাদেশে মোদির ভাষণ নিয়ে বিতর্ক,  আরটিআই করলেন এক ভারতীয়

বিশেষ সংবাদদাতা , কলকাতা

ভারত (১ মাস আগে) মার্চ ২৬, ২০২১, শুক্রবার, ১১:৪০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:৫৩ অপরাহ্ন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশ নেয়া সম্পর্কে যে তথ্য পেশ করেছেন, তা চ্যালেঞ্জ করেছেন এক ভারতীয়। মোদির মুক্তিযুদ্ধে অংশ নেয়া ও তদজনিত কারণে কারাবরণের তথ্যকে ভুয়া বলে দাবি করে তথ্য জানার অধিকার আইনে সঠিক তথ্য জানতে চেয়েছেন ভূমি সন্তান সংঘের সদস্য প্রনোজিৎ দে। বাংলাদেশের জাতীয় প্যারেড গ্রাউন্ডে সে দেশের স্বাধীনতার পঞ্চাশ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে মোদি ওইকথা বলেন।
বিজেপি অবশ্য এই আরটিআই প্রসঙ্গে বলেছে, যে ব্যক্তি আরটিআই অর্থাৎ তথ্য জানতে চেয়েছেন তার আরটিআই করার স্বভাব আছে। তারা বিষয়টিকে গুরুত্ব দিচ্ছে না। কিন্তু পশ্চিমবঙ্গের ভোটের মুখে এই বিষয়টি যে ইস্যু হয়ে উঠবে তা বলাই বাহুল্য। কোনও রাজনৈতিক দল শুক্রবার রাত পর্যন্ত প্রতিক্রিয়া না দিলেও তৃণমূল কংগ্রেস শনিবার এই বিষয়ে তাদের বক্তব্য জানাবে।
মানবজমিন প্রনোজিৎ দে’র সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, বাংলাদেশের মুক্তিযুদ্ধে মোদি তার ভূমিকার ব্যাখ্যা দিন এবং কবে, কখন তিনি গ্রেপ্তার হয়েছিলেন তার স্বপক্ষে প্রমাণ দিন। আমরা সত্য জানতে চাই।
আশা করি, আমার আরটিআই-এর জবাব কয়েকদিনের মধ্যে পাবো।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

A.R.Sarker

২০২১-০৩-৩০ ১৯:০১:০২

Trump er moto pagol অথবা তার চেয়েও বেশি।

nasir uddin

২০২১-০৩-২৮ ১১:১২:১১

Another Donald Trump.

ওবাইদুল

২০২১-০৩-২৭ ১৭:৩৭:২৭

ভাল, এতদিন ভারতই বাংলাদেশের নির্বাচনে কোন না কোন ভাবে ভূমিকা রেখেছে, এখন ভারতের নির্বাচনে বাংলাদেশ একটা বিড়াট ফেক্টোর হয়ে দাড়িয়েছে। স্বাধীনতার পঞ্চাশ বছরের অন্যতম উপার্জন !

Md. Shahid ullah

২০২১-০৩-২৭ ১৬:৪৮:০৮

ইতিহাসে রঙ বদলায় রঙবাজরা। মিথ্যাও তো ইতিহাসের একটা অংশ!

Md. Abu Tayeb

২০২১-০৩-২৭ ১৬:১০:১৯

কি লিখবো কমেন্ট করার মতো ভাষা খুঁজে পাচ্ছিনা। মাইক্রোফোন হাতে পেয়ে যা খুশি তাই বলে গেলো। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সে নাকি James Bond এর ভূমিকায় অবতার রূপে অবারিত হয়েছিলেন ১৯৭১ এ

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status