ভারতে ১৫০ শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে করোনা, দ্রুত পদক্ষেপ নেয়ার নির্দেশ মোদির

নিজস্ব সংবাদদাতা

ভারত (১ মাস আগে) মার্চ ১৮, ২০২১, বৃহস্পতিবার, ২:৩৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১:১০ অপরাহ্ন

ভারতে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসের প্রকোপ। এই প্রেক্ষাপটে ভারতে যাতে ফের করোনার বৃদ্ধি লাগামছাড়া না হয় সেজন্য “দ্রুত এবং সিদ্ধান্তমূলক পদক্ষেপ” নেয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি জানিয়েছেন, ভ্যাকসিন কেন্দ্রের সংখ্যা বৃদ্ধি, ভ্যাকসিনের অপচয় হ্রাস করার জন্য সংশোধনমূলক পদক্ষেপ গ্রহণ এবং আরটি পিসিআর টেস্টগুলো আরো বৃদ্ধি করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়- গত কয়েক সপ্তাহ ধরে ভারতের ৭০টি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বুধবার মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে এ নিয়ে সতর্ক করেছেন মোদি। ভারতের অবস্থা যে বিশেষ ভালো নয়, বুধবার নরেন্দ্র মোদির ভাষণ থেকেই তার স্পষ্ট ইঙ্গিত পাওয়া গেছে।

করোনার এই দ্বিতীয় ঢেউকে আটকাতে না পারলে ফের জাতীয় বিপর্যয়ের সম্মুখীন হবে দেশ বলে সতর্ক করে মোদি বলেন,  রাজ্যগুলোকে দ্রুত ও সিদ্ধান্তমূলক পদক্ষেপ নিতে হবে। করোনার বিরুদ্ধে প্রথম লড়াইয়ে যে আত্মবিশ্বাস তৈরি হয়েছে, সেই আত্মবিশ্বাস থেকে অসতর্ক হয়ে পড়লে চলবে না। তবে জনগণের মধ্যে অহেতুক আতঙ্ক যাতে তৈরি না হয়, সেই দিকেও নজর দিতে হবে।

মোদি আরও জানিয়েছেন, গবেষকদের মতে এখন কোভিড বেশি ছড়াচ্ছে ছোট শহরগুলিতেই। সেইসঙ্গে বেশ কয়েকটি রাজ্যে ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট বেশি করা হচ্ছে বলে অসন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

hitengmaite

২০২১-০৩-১৮ ২০:২৮:২২

This racist and bigot bugger and his long entourage must be resisted from entering the country from spreading the virus to us.

Kazi

২০২১-০৩-১৮ ০৩:০১:১৫

Really getting worse

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status