১৭ই মার্চ বাঙালি জাতির ইতিহাসে ঐতিহাসিক দিন

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

শেষের পাতা ১৮ মার্চ ২০২১, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ২:১৪ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, ১৭ই মার্চ বাঙালি জাতির ইতিহাসে ঐতিহাসিক দিন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে জন্মেছিলেন বলে তারই নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভ করে। আজ আমরা স্বাধীনভাবে দেশের সকল সুযোগ-সুবিধা ভোগ করছি। আমরা আজ যে জায়গায় বসে কথা বলছি পাকিস্তান সরকার থাকলে তা সম্ভব হতো না। গোলামী করতে হতো। গতকাল দুপুরে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন উপলক্ষে দোহার ও নবাবগঞ্জ দুই উপজেলা  প্রশাসনের আয়োজনে পৃথক আলোচনা অনুষ্ঠানে ভার্চ্যুয়াল সভায় যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান রহমান বলেন, স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় এসে বাংলাদেশকে কীভাবে ভিক্ষুক রাষ্ট্র করা যায় তার সব ব্যবস্থা করেছিল। কিন্তু জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের বিরোধী চক্রের সকল বাধা পিছনে ফেলে দেশটাকে  বহুদূর এগিয়ে নিয়ে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় রূপ দিয়েছেন।
তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সালে বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় বাংলাদেশটাকে টেনে অনেক পিছনে নিয়ে গিয়েছিল। ২০০৯ সালে শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর দেশটাকে আজ পৃথিবীর অন্যতম উন্নত দেশে রূপান্তরিত করেছে। দেশের উন্নয়ন দেখে আজ পাকিস্তানও বাংলাদেশকে নিয়ে গর্ব করে। বঙ্গবন্ধু এ দেশের জন্য অনেক কষ্ট করেছেন। জেল খেটেছেন। শুধু সোনার বাংলাদেশ গড়ার জন্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাবার স্বপ্নকে বুকে লালন করে বাস্তবে রূপ দিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এরই ফলে দেশ আজ উন্নত হয়েছে। আর সেই জন্যই আজ বিদেশিরা এদেশটাকে নিয়ে স্বপ্ন দেখছেন। আগামীর বাংলাদেশ পাল্টে যাবে শেখ হাসিনার নেতৃত্বে। তিনি আরো বলেন, এদেশের অর্ধেকের বেশি মহিলা। তাই বর্তমান সরকার মহিলাদের বিষয়ে ব্যাপক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে। এদেশের প্রধানমন্ত্রী, স্পিকার, বিচারপতি, সেনাবাহিনী, বিমান বাহিনী, পুলিশ বাহিনী, ডিসি, এসপি, ইউএনও বড় বড় রাষ্ট্রীয় পদে মহিলারা আছেন। দোহার নবাবগঞ্জ উপজেলাকে বাংলাদেশের মধ্যে সবচেয়ে আধুনিক উপজেলা বানাতে চাই বলেও আশা প্রকাশ করেন সালমান এফ রহমান।

অনুষ্ঠানে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজুর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মিজানুর রহমান কিসমত, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. রাজিবুল ইসলাম, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ। দোহারে শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার প্রমুখ।

দিবসটি উপলক্ষে দোহার ও নবাবগঞ্জ উপজেলায় সকাল থেকে দুপুর পর্যন্ত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

পহেলা বৈশাখ আজ

১৪ এপ্রিল ২০২১

আরো ৬৯ জনের মৃত্যু

১৪ এপ্রিল ২০২১

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সেনা নামানোর পরামর্শ সিপিডি’র

১৩ এপ্রিল ২০২১

মহামারি করোনাভাইরাস রোধে আসন্ন লকডাউনে শিল্প-কারখানা, ব্যবসাপ্রতিষ্ঠান এবং সাধারণ মানুষের চলাচলে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনে ...

ওয়াক্ত ও তারাবির নামাজে ২০ জনের বেশি মুসল্লি নয়

১৩ এপ্রিল ২০২১

মসজিদের পাঁচ ওয়াক্ত নামাজের প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে। এ ছাড়া ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status