করোনা বাড়ছে, উদ্বিগ্ন প্রধানমন্ত্রী মোদি মুখ্যমন্ত্রীদের সঙ্গে বুধবার ভার্চ্যুয়াল বৈঠক করবেন

বিশেষ সংবাদদাতা, কলকাতা

ভারত (২ মাস আগে) মার্চ ১৬, ২০২১, মঙ্গলবার, ৯:৩০ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১:৫৩ অপরাহ্ন

ভারতে পাঁচ রাজ্যে ভোটের দামামার মধ্যেই ফের করোনার প্রসার চিন্তার ভাঁজ ফেলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কপালে। উদ্বিগ্ন প্রধানমন্ত্রী ভার্চ্যুয়াল বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে। বুধবার এই বৈঠক হবে। দেশে বছরের প্রথমদিকে করোনা সংক্রমণ নেমে এসেছিলো ১০ হাজারের নিচে। অথচ সোমবার ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ২৯১ জন। গত ৮৫ দিনের মধ্যে এটি সর্বোচ্য। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৮ জনের। কোভিডে ভারতে মোট  মৃতের সংখ্যা ১ লাখ ৫৮ হাজার ৭২৫ জন।
করোনার এই দ্রুত বিস্তারে ৭৮.৬১ শতাংশ আক্রান্ত হয়েছে পাঁচটি রাজ্যে।  রাজ্যগুলি হল মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং তামিলনাড়ু। নাগপুর সিটিতে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে লকডাউন। এই অবস্থায় ইতিকর্তব্য নির্ধারণের জন্যে প্রধানমন্ত্রীর এই বৈঠক। ভারতে করোনা ভ্যাকসিন এসে যাওয়ার পর বল্গাহীন জীবন যাপন নাকি নতুন কোনো স্ট্রেইন -বিজ্ঞানীরা এখন সেই পরীক্ষা চালাচ্ছেন। মোদি বুধবারের বৈঠকে কি ফতোয়া দেন তার দিকে তাকিয়ে গোটা দেশ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

abbas uddin

২০২১-০৩-১৬ ১২:৫৯:৫১

@Kazi ভাই, আমাদের ধারনাই ভুল। আসলে আমরা বৈজ্ঞানিকদের সতর্কতা মনযোগ দিয়ে পড়ি না অথবা তাদের সতর্কতাকে গুরুত্ব দেই না। যার পরিনতিতে বাংলাদেশ, ভারত সহ বিভিন্ন দেশের এই অবস্থা !

Kazi

২০২১-০৩-১৫ ২১:২০:৩৫

ভাবছিলাম টিকা নেওয়ার পর থেকে করোনা বিলীন হয়ে যাবে। উল্টো এখন বাড়ছে।

আপনার মতামত দিন

ভারত অন্যান্য খবর



ভারত সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status