মোহামেডানকে হারিয়ে প্রথম পর্ব শেষ শেখ জামালের

স্পোর্টস রিপোর্টার

খেলা ৮ মার্চ ২০২১, সোমবার

ফেডারেশন কাপে সাদামাটা শেখ জামাল ধানমণ্ডি ক্লাব বাংলাদেশ প্রিমিয়ার লীগে অপরাজিত থেকেই প্রথম লেগ শেষ করলো। গতকাল প্রথম লেগের শেষ ম্যাচে তাদের শিকার মোহামেডান স্পোর্টিং ক্লাব। বঙ্গবন্ধু স্টেডিয়ামে তারা ২-০ গোলে হারিয়েছে সাদা-কালোদের। ম্যাচে ভালো খেললেও দুই অর্ধে দুই গোল হজম করে মোহামেডান। ১২ ম্যাচে সাত জয় ও পাঁচ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে লীগের ২০১৪-১৫ মৌসুমের চ্যাম্পিয়নরা। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। ২৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ছয় বারের লীগ চ্যাস্পিয়ন ঢাকা আবাহনী।
এদিন নিষেধাজ্ঞার কারণে শেখ জামালের আক্রমণভাগে ছিলেন না গাম্বিয়ান ফরোয়ার্ড সুলাইমান সিল্লাহ। ফলে ১২ গোল নিয়ে রবসন দি সিলভা রবিনিয়োর সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার আসনে থাকা ওমর জোবে পাননি যোগ্য সঙ্গ।
ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো আগের ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারিয়ে আসা মোহামেডান। বক্সের একটু উপর থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড আবিওলা নুরাতের কোনাকুনি শট লাফিয়ে ফিস্ট করে ফেরান গোলরক্ষক সামিউল ইসলাম মাসুম। ২০তম মিনিটে সুলেমানে দিয়াবাতের সাইড ভলি ডি-বক্সে রেজাউল করিমের হাতে লাগলে পেনাল্টির জোরালো আবেদন করে মোহামেডান। কিন্তু রেফারির সাড়া মেলেনি। ২৫তম মিনিটে এগিয়ে যায় আগের ম্যাচে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির সঙ্গে ড্র করা শেখ জামাল। কড়া পাহারায় থাকা দুই ডিফেন্ডারের ফাঁক গলে ওমর জোবে কাট ব্যাক করেন ভালিজনভ ওতাবেকের উদ্দেশে। ঠাণ্ডা মাথায় ডান পায়ের বাঁকানো শটে বিপুকে পরাস্ত করেন উজবেকিস্তানের এই ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণের দুটি ভালো সুযোগ নষ্ট হয় শেখ জামালের। মোহামেডানের ডিফেন্ডার কামরুল ইসলামের কাছ থেকে বল কেড়ে নিয়ে জাহিদ হোসেনের আড়াআড়ি ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি ওমর জোবে। ৪৭তম মিনিটে ওতাবেকের শট আটকান বিপু। ৫৪তম মিনিটে বাঁ দিক থেকে নুরাতের ক্রসে দূরের পোস্টে থাকা আমির হাকিম বাপ্পীর ডাইভিং হেড পোস্টের বাইরে যায়। সমতায় ফেরা গোলের অপেক্ষা বাড়ে মোহামেডানের। ৬৩তম মিনিটে আবারও হতাশ হতে হয় দলটিকে। বাঁ দিক থেকে কামরুলের ক্রস মাসুম ফিস্ট করার পর ছোট ডি’র সামনে পেয়ে যান অনিক হোসেন। কিন্তু ভারসাম্য হারিয়ে বুটের তলা দিয়ে ঠিকঠাক টোকা দিতে পারেননি এই মিডফিল্ডার। মোহামেডানের ঘুরে দাঁড়ানোর পথটা আরও কঠিন হয়ে যায় ৮৩তম মিনিটে। বাঁ দিক থেকে ওমর জোবের ক্রস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের জোরালো কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন সলোমন কিং। শেখ জামালের এই জয়ে সমান ১২ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে নেমে গেছে আবাহনী লিমিটেড। ১৯ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে মোহামেডান। ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে সাইফ ও ২০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র। প্রথম লেগে সর্বাধিক ৪৩ গোল হজম করা আরামবাগ আছে তলানিতে।
পয়েন্ট টেবিল
দল ম্যাচ জয় ড্র হার পয়েন্ট গোল
বসুন্ধরা ১২ ১১ ১ ০ ৩৪ ৩২/৫
শেখ জামাল ১২ ৬ ৫ ০ ২৬ ৩১/১৬
আবাহনী ১২ ৭ ৪ ১ ২৫ ২৩/১২
সাইফ ১২ ৭ ১ ৪ ২২ ২৩/১৬
শেখ রাসেল ১২ ৬ ২ ৪ ২০ ২০/১৫
মোহামেডান ১১ ৫ ৪ ৩ ১৯ ১৭/১২
চট্ট. আবাহনী ১২ ৫ ৪ ৩ ১৯ ১৪/১১
রহমতগঞ্জ ১২ ৩ ৪ ৫ ১৩ ১২/১৪
পুলিশ ১২ ৩ ৩ ৬ ১২ ১৪/২২
বারিধারা ১২ ১ ৬ ৫ ৯ ১৮/২৫
মুক্তিযোদ্ধা ১২ ২ ৩ ৭ ৯ ৭/১৭
ব্রাদার্স ১২ ১ ২ ৯ ৫ ১২/২৫
আরামবাগ ১২ ০ ১ ১১ ১ ১১/৪৩

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সিটিকে হারিয়ে ফাইনালে চেলসি

১৯ এপ্রিল ২০২১

এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয় পেয়েছে চেলসি। শনিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যান ...

ছোট পর্দায় আজকের খেলা

১৯ এপ্রিল ২০২১

আইপিএলচেন্নাই-রাজস্থান রাত ৮টা(গাজী টিভি, স্টার স্পোর্টস-১)ইংলিশ প্রিমিয়ার লীগলিডস-লিভারপুল রাত ১টা(স্টার ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status