ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ দেখতে আরো তিন মাস অপেক্ষা

স্পোর্টস ডেস্ক

খেলা ৭ মার্চ ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৩:৪০ অপরাহ্ন

কোয়ারেন্টিন ঝামেলা এড়াতে ইউরোপিয়ান ক্লাবে খেলা ফুটবলারদের ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে সম্মতি দিয়েছিল আর্জেন্টিনাসহ দক্ষিণ আমেরিকার কয়েকটি দেশ। তবে ব্রাজিল, উরুগুয়ে ও কলম্বিয়া মূল ফুটবলারদের ছাড়া এই মাসে বিশ্বকাপের বাছাইর্বের দুই ম্যাচ খেলতে আপত্তি জানায়। শঙ্কা জেগেছিল মেসি-নেইমারকে ছাড়াই ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ দেখার। সেই শঙ্কা আর নেই। দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল শনিবার টুইটারে জানিয়েছে, অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত মার্চের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মার্চের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো মাঠে গড়াবে আগামী জুনে।

মার্চের ২৬ থেকে ৩১ তারিখের মধ্যে দক্ষিণ আমেরিকার দশ দলের দুটি করে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলার কথা ছিল। এর মধ্যে ছিল ব্রাজিল-আর্জেন্টিনা ‘সুপার ক্ল্যাসিকোও’। ব্রাজিলসহ লাতিন আমেরিকার কয়েকটি দেশে হঠাৎ বেড়েছে করোনার সংক্রমণ।
ইউরোপেও করোনা পরিস্থিতি অবনতির দিকে। কোভিড-১৯ এর বিস্তারের কারণেই ইউরোপিয়ান ক্লাবগুলো তাদের লাতিন ফুটবলারদের ছাড়তে অনীহা প্রকাশ করে।

লাতিন আমেরিকান অঞ্চলের বাছাইপর্বের শীর্ষ চার দল সরাসরি সুযোগ পাবে ২০২২ কাতার বিশ্বকাপে। এই অঞ্চলের দশটি দলই খেলেছে ৪টি করে ম্যাচ। ব্রাজিল চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে। তিন জয় ও এক ড্রয়ে আর্জেন্টিনা দ্বিতীয় স্থানে। ৯ পয়েন্ট নিয়ে তিনে ইকুয়েডর।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সিটিকে হারিয়ে ফাইনালে চেলসি

১৯ এপ্রিল ২০২১

এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয় পেয়েছে চেলসি। শনিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যান ...

ছোট পর্দায় আজকের খেলা

১৯ এপ্রিল ২০২১

আইপিএলচেন্নাই-রাজস্থান রাত ৮টা(গাজী টিভি, স্টার স্পোর্টস-১)ইংলিশ প্রিমিয়ার লীগলিডস-লিভারপুল রাত ১টা(স্টার ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status