৪ জন পেলেন রাঁধুনী কীর্তিমতী সম্মাননা

অর্থনৈতিক রিপোর্টার

শেষের পাতা ৭ মার্চ ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ১১:১৪ পূর্বাহ্ন

আগামী ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সাংবাদিকতা, সমাজকল্যাণ, ব্যবসায় উদ্যোগ এবং ক্রীড়াক্ষেত্রে অভাবনীয় সাফল্যের জন্য ৪ কৃতী নারীর হাতে ‘রাঁধুনী কীর্তিমতী সম্মাননা-২০২০’ প্রদান করা হয়েছে। স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের জনপ্রিয় ব্র্যান্ড ‘রাঁধুনী’ গত ১৪ বছর ধরে এই পুরস্কার প্রদান করে আসছে। গতকাল রাজধানীর লেকশোর হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ডিরেক্টর, বিজনেস ডেভেলপমেন্ট আনিকা চৌধুরী। এতে উপস্থিত ছিলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন লিপু, বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কিশোর কুমার দাস এবং আইইডিসিআর-এর চিকিৎসক, গবেষক ও সহযোগী অধ্যাপক ডা. এন কে নাতাশা।

যারা পেলেন: প্রায় ষোলো বছরের সাংবাদিকতা জীবনে বিশ্লেষণী ও অনুসন্ধানী রিপোর্টের মাধ্যমে অসংখ্য অপরাধ, অনিয়ম ও অজানা তথ্য উন্মোচনের স্বীকৃতি হিসেবে ঢাকার সাংবাদিক শেখ সাবিহা আলম পেয়েছেন ২০২০ সালের কীর্তিমতী সাংবাদিক সম্মাননা। শ্রমজীবী শিশুদের জন্য অবৈতনিক স্কুল পরিচালনা এবং অসহায় বস্তিবাসী ও গ্রামাঞ্চলের নারীদের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসা চট্টগ্রামের জেসমিন সুলতানা পারু পেয়েছেন কীর্তিমতী হিতৈষী সম্মাননা-২০২০। ক্ষুদ্র ব্যবসা, বুটিকস, শো-রুম ও কারখানা পরিচালনার পাশাপাশি নারীদের স্বাবলম্বী করে তুলতে নানা উদ্যোগ গ্রহণকারী খুলনার শামীমা সুলতানা শীলু ২০২০ সালের কীর্তিমতী উদ্যোক্তা সম্মাননা। এবং আশি ও নব্বইয়ের দশকে ক্রীড়াঙ্গনের আলোচিত মুখ, দশবার দেশের দ্রুততম মানবীর খেতাব অর্জনকারী ময়মনসিংহের ফিরোজা খাতুন পেয়েছেন কীর্তিমতী ক্রীড়াবিদ সম্মাননা-২০২০। পরে সম্মাননা প্রাপ্তদের হাতে স্মারক ক্রেস্ট ও চেক দেয়া হয়।
অনুষ্ঠানে সমাজের নানা অসঙ্গতির ভিড়ে অকুতোভয় কণ্ঠস্বরের প্রতীক এই ৪ কীর্তিমতীর ভূমিকার প্রশংসা করে তাদের এই সাফল্য ভবিষ্যতের আরো কীর্তিমতী তৈরিতে প্রেরণা জোগাবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। উল্লেখ্য, সারা দেশের সংবাদকর্মীদের মনোনয়নের ভিত্তিতে একটি নির্বাচক প্যানেল রাঁধুনী কীর্তিমতী সম্মাননাপ্রাপ্তদের নির্বাচন করেন। আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিল বিজ্ঞাপনী সংস্থা মিডিয়াকম লিমিটেড। অনুষ্ঠানটির ধারণকৃত অংশ ৮ই মার্চ রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

‘খালেদা জিয়া ভালো আছেন’

১৬ এপ্রিল ২০২১

করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভালো আছেন। তবে বুধবার এবং বৃহস্পতিবার রাতে বেগম ...

করোনা নিয়ে এখন কারো রাজনীতি করা সমীচীন নয়

১৬ এপ্রিল ২০২১

বিএনপি তাদের ব্যর্থ রাজনীতি ঢাকতে জনগণ ও পুলিশকে প্রতিপক্ষ হিসেবে বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন ...

লকডাউনে সরকার চালাচ্ছে ক্র্যাকডাউন

১৬ এপ্রিল ২০২১

লকডাউনকে কেন্দ্র করে সরকার ক্র্যাকডাউনে নেমেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ...

রোজা হলো সকল ইবাদতের রুহ

১৬ এপ্রিল ২০২১

আজ তৃতীয় রমজান। কোনো সুস্থ ব্যক্তির রোজা ভঙ্গ করা যাবে না। শুধু মাযুর অসুস্থ হলে ...

বাইডেনকে চিঠি

ভ্যাকসিনের মেধাস্বত্ব বাতিলের আহ্বান ড. ইউনূসসহ ১৭০ সাবেক রাষ্ট্রপ্রধান ও নোবেল জয়ীর

১৬ এপ্রিল ২০২১

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি কোভিড-১৯ ভ্যাকসিনের ওপর থেকে মেধাস্বত্ব বাতিলের আহ্বান জানিয়েছেন ১৭০ জনেরও ...

লাইফ সাপোর্টে কবরী

১৬ এপ্রিল ২০২১

করোনায় আক্রান্ত বরেণ্য অভিনেত্রী সারাহ বেগম কবরীকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। গতকাল বিকালে তাকে লাইফ ...

পহেলা বৈশাখ আজ

১৪ এপ্রিল ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status