মাদ্রিদ ডার্বিতে জয়ের বিকল্প নেই রিয়ালের

স্পোর্টস ডেস্ক

খেলা ৭ মার্চ ২০২১, রোববার

চলতি মৌসুমটা দুর্দান্ত কাটছে অ্যাটলেটিকো মাদ্রিদের। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা ধারাবাহিকতা ধরে রাখতে না পারলেও ছন্দ ধরে রেখেছে অ্যাটলেটিকো। স্প্যানিশ লা লিগায় ২৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ডিয়োগো সিমিওনের দল। ২৫ ম্যাচে সমান ৫৩ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। আজ বাংলাদেশ সময় রাত সোয়া নয়টায় মাদ্রিদ ডার্বিতে মুখোমুখি হবে রিয়াল ও অ্যাটলেটিকো। শিরোপা ধরে রাখতে জয়ের বিকল্প নেই গ্যালাকটিকোদের। অ্যাটলেটিকোকে হারাতে পারলে লীগ শিরোপার লড়াইটাও জমিয়ে দেবে রিয়াল। অ্যাটলেটিকো শেষবার লা লিগা জিতেছে ২০১৩-১৪ মৌসুমে।
রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার আধিপত্য ভেঙে ১২তম লীগ শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে অ্যাটলেটিকো। বার্সেলোনার (৫৫ গোল) পর সবেচেয়ে বেশি গোল সিমিওনের দলের। প্রতিপক্ষের জালে ৪৭ গোল দিয়ে হজম করেছে ১৬ গোল। যা চলমান লা লিগায় সবচেয়ে কম গোল হজমের রেকর্ড। লীগে অ্যাটলেটিকোর ধারাবাহিকতা দুর্দান্ত। শেষ ৩৮ ম্যাচে হার মাত্র দুটি। লীগে এটা ১৬৮তম মাদ্রিদ ডার্বি। তাতে পরিষ্কার ব্যবধানে এগিয়ে রিয়াল। ৮৯ জয় ও ৩৯ ড্রয়ের বিপরীতে লস ব্লাঙ্কোসদের হার ৩৯ ম্যাচে। দু’দল সর্বশেষ মুখোমুখি হয়েছে গত বছরের ডিসেম্বরে। ঘরের মাঠে ২-০ গোলে জেতে রিয়াল।

লা লিগায় আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ড্র করে রিয়াল মাদ্রিদ। মাদ্রিদ ডার্বিতে অ্যাটলেটিকোর আতিথ্য নেয়ার আগে স্বস্তিতে রিয়াল কোচ জিনেদিন জিদান। নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে চোট কাটিয়ে ফিরছেন গুরুত্বপূর্ণ তিন ফুটবলার। এডের মিলিতাও, ফেদে ভালভার্দের সঙ্গে চোট কাটিয়ে স্কোয়াডে ফিরেছেন করিম বেনজেমা। অধিনায়ক সার্জিও রামোস এখনো পুরো সেরে ওঠেননি। সুখবর রয়েছে অ্যাটলেটিকো শিবিরেও। দলটির তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ইয়ানিক কারাসকো, কিয়েরনান টিরিপার ও থমাস লেমারকে ডার্বিতে পাচ্ছেন কোচ ডিয়েগো সিমিওনে।
 

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status