সেঞ্চুরি মিস ওয়াশিংটন সুন্দরের

স্পোর্টস ডেস্ক

খেলা ৬ মার্চ ২০২১, শনিবার

সঙ্গীর অভাবে সেঞ্চুরি করতে পারলেন না ভারতীয় অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে লোয়ার অর্ডারে খেলতে নেমে ৯৬ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ইংল্যান্ডের ২০৫ রানের জবাবে ৩৬৫ রানে অলআউট হয় ভারত।
১৪৬ রানে পাঁচ উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়া ভারতকে এগিয়ে নিয়ে যান ঋষভ পান্ত ও ওয়াশিংটন সুন্দর। দুজনে মিলে জুটি গড়েন ১১৩ রানের। ১১৮ বলে সেঞ্চুরি পূর্ণ করে বিদায় নেন পান্ত। তবে লড়াই চালিয়ে যান ওয়াশিংটন। ৬০ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন। সাত উইকেটে ভারতের সংগ্রহ দাড়ায় ২৯৪ রান।
অক্ষর প্যাটেলকে নিয়ে শনিবার তৃতীয় দিন শুরু করেন ওয়াশিংটন সুন্দর।
অষ্টম উইকেটে গড়েন ১০৬ রানের জুটি। ৪৩ রান করে প্যাটেল বিদায় নিলে সুন্দরকে সঙ্গ দিতে পারেননি ইশান্ত শর্মা ও মোহাম্মদ সিরাজ। ভারতীয় পেসারদ্বয় কোনো রান না করে বিদায় নিলে ৩৬৫ রানে অল আউট হয় ভারত। ১৬০ রানের লিড পায় স্বাগতিকরা। মাত্র চার রানের জন্য সেঞ্চুরি মিস হলো ২১ বছর বয়সী সুন্দরের। ১৭৪ বলে ৯৬ রানে অপরাজিত ছিলেন এই ব্যাটসম্যান।
ক্যারিয়ারে চারটি টেস্টের মধ্যে তিনটি হাফসেঞ্চুরি রয়েছে সুন্দরের। কিন্তু একবারও সেঞ্চুরির দেখা পাননি টিম ইন্ডিয়ার এই নবাগত অলরাউন্ডার। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক টেস্টে দারুণ ব্যাটিং করে ভারতীয় দলের জয়ে বড় অবদান রাখেন সুন্দর। গেবায় অজি পেসারদের বিপক্ষে ৬২ রানের দুরন্ত ইনিংস খেলেন এই অফ-স্পিনার।
এরপর চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ওয়াশিংটন। ফলে সেবারও সেঞ্চুরি অপূর্ণ থাকে তার।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

২১ এপ্রিল ২০২১

জয়বঞ্চিত লিভারপুল

২১ এপ্রিল ২০২১

‘সাংবাদিকদের মিস করি’

২১ এপ্রিল ২০২১

২০১৯-এর মার্চ থেকে দেশের ক্রিকেটে করোনাভাইরাসের হানা। এরপর থেকে বদলে গেছে অনেক কিছুই। মাঠে ক্রিকেট ...

পরিসংখ্যানে ‘বাংলাদেশ শ্রীলঙ্কা’ টেস্ট সিরিজ

২১ এপ্রিল ২০২১

আজ শুরু হচ্ছে শ্রীলঙ্কা-বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ...

চার তরুণে লঙ্কান ভবিষ্যৎ দেখছেন আর্থার

২১ এপ্রিল ২০২১

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ...

নির্ধারিত সময়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আইসিসির আশাবাদ

২১ এপ্রিল ২০২১

আগামী জুনে ইংল্যান্ডের সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা কোহলিদের। ভারতের করোনা ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status