পিসিবি সভাপতিকে শোয়েব

‘পিএসএল চালিয়ে আপনি পাকিস্তানের সুনাম নষ্ট করছেন’

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ মার্চ ২০২১, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৬:২৩ অপরাহ্ন

কঠোর জৈব সুরক্ষা বলয় পালন করে চলছে বৈশ্বিক ক্রিকেট। বায়ো বাবলে থাকার পরও চলমান পাকিস্তান সুপার লীগের (পিএসএল) সাতজন করোনায় আক্রান্ত হয়েছেন।  বিষয়টি মোটেও পছন্দ হয়নি পাকিস্তানের সাবেক তারকা শোয়েব আকতারের। নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কড়া সমালোচনা করলেন। সভাপতি এহসান মানিকেও ছাড় দেননি তিনি।

শোয়েব আকতার বলেন, ‘আপনারা (পিসিবি) খেলোয়াড়দের জীবন নিয়ে ছেলেখেলা করছেন। পিসিবির চেয়ারম্যান কোথায়, কোথায় মানি? সামনে আসুন, জবাব দিন। পিএসএল চালিয়ে আপনি পাকিস্তানের সুনাম নষ্ট করছেন। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রীকে বলছি, এ বিষয়ে হস্তক্ষেপ করুন দয়া করে। এটা পাকিস্তান এবং পাকিস্তান ক্রিকেটের জন্য অপমানজনক।’

কড়া নিরাপত্তার পরও ক্রিকেটারদের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টির দায় বর্তায় টুর্নামেন্টে দায়িত্বরত মেডিক্যাল প্যানেলের ওপর।
তাদের বিরুদ্ধে শক্ত হাতে তদন্তের দাবি জানালেন শোয়েব। তিনি বলেন, ‘স্বীকার করতে হবে যে, এর জন্য মেডিক্যাল প্যানেল দায়ী এবং জৈব সুরক্ষা বলয় ঠিকঠাক রাখা উচিত ছিল। এই মেডিক্যাল প্যানেলকে ছেড়ে দেয়া যাবে না।’

গত ২০ শে ফেব্রুয়ারি শুরু হয় পিএসএলের ষষ্ঠ আসর। এরপর থেকে টুর্নামেন্টের সঙ্গে যুক্ত ৪ জনের শরীরে শনাক্ত হয় কোভিড-১৯। বৃহস্পতিবার সকালে জানা যায়, আক্রান্ত হয়েছেন আরও ৩ জন। এরপরই দ্রুত টুর্নামেন্ট স্থগিতের সিদ্ধান্ত নেয় পিসিবি। আক্রান্ত সাত জনের ৬জনই ক্রিকেটার।

পিসিবি জানিয়েছে, সম্প্রতি আক্রান্ত তিন জন আলাদা দুই দলের। উপসর্গ থাকায় বুধবার বিকেলে তাদের পরীক্ষা করানো হয়। পরদিনই আসে পজিটিভ হওয়ার খবর।

পিএসএলের এবারের আসরে সূচিতে থাকা ৩৪ ম্যাচের ১৪টি শেষ হয়েছে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

জয়ে শুরু পাকিস্তানের

১১ এপ্রিল ২০২১



খেলা সর্বাধিক পঠিত



লঙ্কা সফরের দলে নতুন পেস ত্রয়ী

সাকিবের বদলে দলে শুভাগত হোম

DMCA.com Protection Status