টেকনাফে মাদক ‘আইস’-এর সর্ববৃহৎ চালান জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

বাংলারজমিন ৫ মার্চ ২০২১, শুক্রবার

 টেকনাফে দেশের সর্ববৃহৎ মাদক চালান দুই কেজি ‘আইস’সহ একজনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। আইস বা ক্রিস্টাল মেথ নামে পরিচিত এই মাদক ইয়াবার চেয়ে শত গুণ বেশি শক্তিশালী বলে জানা গেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ বিশেষ জোনের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে এ তথ্য জানান। তিনি বলেন, দীর্ঘদিন ধরে সক্রিয় মাদক কারবারি চক্র ক্রিস্টাল মিথাইল এমফিটামিনের বাজার তৈরি করার চেষ্টা করে আসছে। এমন গোপন সংবাদে ওই সংঘটিত চক্রটিকে ধরার জন্য গত ৬ মাস ধরে গোয়েন্দা তৎপরতা অব্যাহত ছিল। এর অংশ হিসেবে গত ৩রা মার্চ বিকাল ৩টায় টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় স্থানীয় গুলাল নবির বাড়িতে অভিযান পরিচালনা করে ২ কেজি ‘আইস’ মাদকসহ মো. আব্দুল্লাহকে (৩১) গ্রেপ্তার করে। এ সময় তার ভাই আবদুর রহমান পালিয়ে যেতে সক্ষম হয়। উভয়ের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুযায়ী মামলা দায়ের প্রক্রিয়া চলমান রয়েছে।
তিনি আরও জানান, মাদক ‘আইস’ এ জড়িত সম্পূর্ণ চক্রটিকে ধরার জন্য আসামিকে রিমান্ডে আনার আবেদন করা হবে।
মাদকদ্রব্য অধিদপ্তরের ওই কর্মকর্তা জানান, এখনই এই মাদকের অপতৎপরতা বন্ধ করতে না পারলে ইয়াবার মতো ‘আইস’ এ সয়লাব হয়ে যেতে পারে পুরো দেশ। অভিযানের এই ধারা অব্যাহত থাকবে।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, পশ্চিমা বাজারে মিলিয়ন ডলার মূল্যের এই আইস মাদক বাংলাদেশে প্রতি কেজি প্রায় ১ কোটি ৪০ লক্ষ টাকা ধরে বিক্রি করা হয়।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

গোয়াইনঘাটে কৃষকদের মধ্যে ধান বীজ ও সার বিতরণ

১৪ এপ্রিল ২০২১

সিলেটের গোয়াইনঘাটে উপজেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে গোয়াইনঘাট উপজেলার ১১৪০ জন ক্ষুদ্র ...

মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

১৪ এপ্রিল ২০২১

মাগুরায় পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে ১ জন। আজ ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status