তামিমার সাবেক স্বামীর হাইকোর্টে রিট

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) মার্চ ৪, ২০২১, বৃহস্পতিবার, ১:৪০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১১:৫৫ অপরাহ্ন

ক্রিকেটার নাসির হোসাইনের স্ত্রী তামিমা সুলতানার সাবেক স্বামী রাকিব হাসান হাইকোর্টে রিট করেছেন। রিটে বিয়ে-বিচ্ছেদ সংক্রান্ত বিষয়ে সম্মান রক্ষা করতে এবং পারিবারিক জীবন বাঁচাতে বিয়ে ও বিচ্ছেদ রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন করতে কেন নির্দেশ দেয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে। বৃহস্পতিবার  রাকিব হাসানসহ তিন ব্যক্তি ও এক সংগঠনের পক্ষে এ রিট দায়ের করা হয়। রিটকারী অন্যরা হলেন- ভুক্তভোগী সোহাগ হোসেন, কামরুল হাসান ও এইড ফর ম্যান ফাউন্ডেশন।

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট ইশরাত হাসান বলেন, রিটে আইন সচিব, তথ্য ও প্রযুক্তি সচিব, ধর্ম সচিব ও বিটিআরসির চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে।

এর আগে ২২ ফেব্রুয়ারি প্রতারণার হাত থেকে বাঁচাতে বিয়ে ও বিচ্ছেদ রেজিস্ট্রেশন ডিজিটালাইজেশন করার নির্দেশনা চেয়ে সংশ্লিষ্টদের নোটিশ পাঠানো হয়। ক্রিকেটার নাসিরের সদ্য বিবাহিত স্ত্রী তামিমা সুলতানা তাম্মির আগের স্বামী রাকিব হাসানসহ তিন ব্যক্তি ও একটি সংগঠনের পক্ষে অ্যাডভোকেট ইশরাত হাসান এ নোটিশ পাঠান।
নোটিশে উল্লেখ করা হয়, বিয়ে ও বিচ্ছেদ রেজিস্ট্রেশনের আইনগত বিধান থাকলেও তা ডিজিটাল না করার ফলে অসংখ্য প্রতারণার ঘটনা ঘটেছে। এছাড়া বিয়ে গোপন রেখে ডিভোর্স না দিয়ে বিয়ে করার ঘটনা অনেক ঘটতে দেখা যাচ্ছে। এর ফলে সন্তানের পিতৃ পরিচয় নিয়েও জটিলতা দেখা যাচ্ছে। বিয়ে সংক্রান্ত অপরাধ বেড়ে অসংখ্য মামলার জন্ম নিচ্ছে।
তাই বিয়ে ও ডিভোর্স রেজিস্ট্রেশন ডিজিটাল হওয়া একান্ত আবশ্যক। বিয়ে ও ডিভোর্স ডিজিটালাইজেশন করলে তার জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নম্বর দিয়ে সার্চ করলেই সব তথ্য বেরিয়ে আসবে। এতে প্রতারণার হাত থেকে অসংখ্য মানুষ রক্ষা পাবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

খোকন

২০২১-০৩-০৪ ০৭:০৫:৫৩

বিবাহ বিচ্ছেদ, এটা কোনো পুরানো খবর নয়। তবে নুতন হচ্ছে বিয়ের পর অন্যের সাথে সম্পর্ক করে ভেগে গিয়ে উল্টো এক্স স্বামীকে ফাঁসানো ? এটা ইদানিং কালে চর্ম রোগে পরিণত হয়েছে। বিশেষ করে শিক্ষিত সমাজেই বেশি হচ্ছে। শিল্পী, নায়ক নায়িকা,উচ্চ ঘরের মেয়ে /ছেলেরা এটা বেশী ভাগ ক্ষেত্রে করে থাকে এবং আইন শৃঙ্খাবাহিনী তাদেরকে সহযোগিতা করে থাকে। আইন রক্ষা কারিবাহিনী বেশির ভাগ ক্ষেত্রে মেয়েদের প্রতি সহানুভূতিশীল হয়ে, আইনকে একপাশে রেখে সমাজকে কলুষিত করে, সেটা হচ্ছে একটা মোটা অংকের টাকা অথবা উপরের লোকদের আদেশ। এমন ও হচ্ছে যে মেয়ে নিজেই দুর্ঘটনা ঘটিয়ে উল্টো ছেলেটিকে জ্বালা, পোড়া, যৌতুক ইত্যাদির করে মিথ্যা মামলা দিয়ে অনেক টাকা পেয়ে আনন্দ সহকারে অন্য পুরুষের সাথে মজা করছে। আর পুলিশ, বিচার বিভাগও হয়তো সবকিছুর গভীরে না গিয়ে অসহায় মেয়ে ভেবে বল তার দিকেই ছেড়ে দেন, পরিমাণে দেশ আজ আইনের শাসন থেকে, উৎসৃঙ্খল জীবনের দিকে প্রবাহিত হচ্ছে । আর সেই সাহসেই দিন দিন এই গল্প বাস্তবে পরিণত হয়ে যাচ্ছে।

Azad

২০২১-০৩-০৪ ০৬:৩৫:৫৩

Oder me samajik babe boykot kra howk are nasir too 1ta loccha one khela theke bad dewa howk.

মোহাম্মদ শাহজাহান

২০২১-০৩-০৪ ০৩:৩২:৩৭

একজনকে ডিভোর্স ছাড়াই ক্রিকেটার নাসিরকে বিয়ে করলো,অথচ তার আগের সংসারে ৮বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। তামিমা পেয়েছে নতুন সংসার আর অবুঝ মেয়ে কি পেল? সমাজে সে বড় হবে আর মানুষের বিভিন্ন কুরুচিপূর্ণ কথা শুনতে হবে। পরিশেষে তামিমার দৃষ্টান্তমূলক শাস্তি চাই,যা দেখে অন্য নারী বা পুরুষের শিক্ষা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক

২০২১-০৩-০৪ ০২:৫২:২৬

সাবেক কি ভাবে হইলো, বুজতেছি না। সাংবাদিক হন, একটু পড়াশুনা করেন, সাংগাতিক হইয়েন না প্লীজ।

আলম

২০২১-০৩-০৪ ০২:৩০:৩৪

জিবন তো আৱ বসে থাাকবে না,জিবন তাাৱ গতিতে ছলবেই,

ম নাছিরউদ্দীন শাহ

২০২১-০৩-০৪ ০২:২৫:৫০

বিয়ে তিন প্রকার প্রথম শরিয়তের ঈমাম দ্বারা নবী (সাঃ)অনুসৃত আদশ‍্য অনুসরনের মাধ্যম বিবাহ সম্পাদন হয়। দ্বিতীয় হলো সরকারের আইন অনুযায়ী নিকাহ বিবাহের কাবিন নামা পাত্র পাত্রীর সাক্ষর স্থানিয় উভয় পক্ষের সাক্ষী গনের সাক্ষর মজলিশ সাক্ষী ও ঈমামের সাক্ষর কাবিন নামা রেজিষ্টেশন হয়ে থাকেন। এবং সামাজিক সিকৃতি আপ‍্যায়ন ইত্যাদি সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পাদনের মাধ্যমে বিয়ে সম্পাদন হয়। মহামান্য হাইকোর্টে রিট পিটিশন বিবাহ ডিজিটাল পদ্ধতি অনুসরণ করতে তাতিমার সাবেক স্বামীর হাইকোর্ট রিট। ডিজিটাল পদ্ধতির সাথে আলোচিত সমালোচিত নাছির তাতিমার বিয়ের সাথে সম্পর্ক কি??? এরা প্রকাশ‍্যে বিবাহ করেছে প্রকাশ‍্যে বৌভাতের আয়োজন করেছেন। দেশের মানুষ বিভিন্ন মাধ্যমে দেখেছেন ।স্বামী কে ডিভোর্স দিয়ে এবং তালাক কার্যকর আদালত কতৃক করে তারপর বিবাহ আইন সম্মত শরিযত সম্মান হয়। এটি হয়েছে কিনা ইতিমধ্যে পক্ষগন মামলা করেছেন। তদন্তের পর জানা যাবে। বাংলাদেশের আমরা কোটি কোটি ডিজিটাল পদ্ধতির বাহিরে বিবাহিতদের জন্যে সমস্যা নেই। রাকিব তামিমা নাছিরের বিয়ে শরিয়তের বিধান সরকারের নিকাহ আইনের বিধান লঙ্গনের অপরাধ উভয় পক্ষের নৈতিকতার প্রকাশ‍্যে নোংরামির চরমপন্থার অবলম্বনের কিছু চিত্রনাট্য অপরাধ দেশের মানুষ দেখেছেন এই গুলো ফৌজদারী প্রচলিত আদালত কতৃক বিচারের পরিস্কার সংঘটিত অপরাধ মুলক ঘটনায় একটি মাত্র। মহামান্য হাইকোর্টে রিটকারী ডিজিটাল পদ্ধতি বিষয়ে উচ্চ আদালতে কতৃক আদেশ প্রার্থনা পকৃত ঘটনায সাথে মিল আছে??

মোঃ আবু সাইদ

২০২১-০৩-০৪ ১৪:১৯:৪৭

ভাই আমার বউ এর নামে ২ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয় পত্র কিনেছিলাম। বিষেয় ৬ মাসের মাথায় স্ত্রী তার পিতার বাড়ীতে গিয়ে আমার বিরুদ্ধে যৌতুক মামলা এবং দেনমেহার মামলা দেয়। যৌতুক মামলা মিথ্যা প্রামাণিত হয় এবং দেনমোহর মামলায় স্ত্রীকে তার স্বামীর বাড়ী না পাঠিয়ে তার পিতার বাড়ী পাঠিয় দেয় আমার দেনমোহর দিতে হয়নি কিন্তু ২ লক্ষ টাকার পারিবারিক সঞ্চয় পত্রটি তার নামে রয়ে গেছে

Mohammed Faiz Ahmed

২০২১-০৩-০৪ ১৪:০৬:৫৫

তুমি যদি তাকে না গ্রহন কর, তাহলে প্রতারনার মামলা কর, নতুন করে বিয়ে কর, থুথু মেরে পেলে দাও পালিয়ে যায় ঐটাকে। মানুষ আজকাল সেকেন্ডহ্যান্ড মোবাইল ব্যবহার করেনা।আর থার্ড হ্যন্ড বউ নিয়ে টাকা নস্ত করছ, এসব নিয়ে নিউজ কভার হচ্ছ। তমাকে যেমন ফাঁকি দিয়ে আরেকজনের ঘর বাধছে, তার ছেড়ে ভাল জিনিসের লোভে আরেক ঘরে নতুন বাসা বাঁধবে এতাই এদের স্বভাব।

Shobuj Chowdhury

২০২১-০৩-০৪ ১৩:৪৫:৫২

if this incident happened in my childhood, the guy would have gone to Brindabon, now he is going to HC, why? Have some shame keep for yourself, bro.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আরো ৯৪ জনের মৃত্যু-

করোনায় প্রাণহানি ১০ হাজার ছাড়াল

১৫ এপ্রিল ২০২১

ওলামা-মাশায়েখদের বিবৃতি-

জেল জুলুম বন্ধ না হলে আল্লাহ’র গজব থেকে কেউ রেহাই পাবে না

১৫ এপ্রিল ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



সব অফিস, গণপরিবহন, মার্কেট বন্ধ, কলকারখানা চালু

সাতদিনের কঠোর বিধিনিষেধের ঘোষণা

DMCA.com Protection Status