আমতলী উপজেলা পরিষদের সমন্বয় সভায় সংঘর্ষ, আহত ১৫

আমতলী (বরগুনা) প্রতিনিধি

বাংলারজমিন ২ মার্চ ২০২১, মঙ্গলবার

আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের কারণে বরগুনার আমতলী উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা পণ্ড হয়ে গেছে। এ সময় আহত হয়েছেন ১৫ জন। গতকাল এ ঘটনা ঘটে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকাল ১১টায় আমতলী উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা উপজেলা পরিষদ মিলনায়তনে ধার্য ছিল। সভায় পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ যথাসময়ে উপস্থিত হলেও বেলা ১২টার দিকে উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার ফোরকান ৫ শতাধিক মোটরসাইকেলের শোভাযাত্রা সহকারে পরিষদ চত্বরে উপস্থিত হন। এ সময় উপজেলা চেয়ারম্যান ফোরকান ও পৌর মেয়র মো. মতিয়ার রহমান-এর সমর্থকরা পাল্টাপাল্টি স্লোগান দেন। এতে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়।
পরে পুলিশের লাঠিচার্জে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় ১০টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। আহত হন সিরাজ পঞ্চায়েত (৪০), জাহাঙ্গীর (৩৫) ও জহিরুলসহ (৩৪) উভয়পক্ষের ১৫ জন। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, কোরাম সংকটের কারণে অনেকদিন যাবৎ সমন্বয় সভা অনুষ্ঠিত হচ্ছে না। গতকাল সমন্বয় সভা হওয়ার কথা ছিল, কিন্তু সংর্ঘষের কারণে তা পণ্ড হয়ে যায়। উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. মতিয়ার রহমান বলেন, আমি ও ইউপি চেয়ারম্যানসহ অন্যান্য সদস্যরা নির্ধারিত মাসিক সমন্বয় সভায় যোগদান করার জন্য উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত হই। এ সময় উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম সরোয়ার ফোরকান তার ছোট ভাই মনিরুল ইসলাম লিটনের নেতৃত্বে ছাত্রদল, যুবদলের নেতাকর্মীদের নিয়ে মোটরসাইকেল শোভাযাত্রা করে উপজেলা পরিষদে আসেন। তারা উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে উস্কানিমূলক কথাবার্তা বলেন। এ ঘটনার প্রতিবাদ করতে গিয়ে সংর্ঘষের ঘটনায় চেয়ারম্যান সমর্থক ৬ জন কর্মী আহত হয়েছে। উপজেলা চেয়ারম্যান আলহাজ গোলাম সরোয়ার ফোরকান বলেন, উপজেলা পরিষদের কোনো মাসিক সমন্বয় সভা ছিল না। আমার সঙ্গে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও ২ জন সদস্য ছিল। তাছাড়া গ্রামগঞ্জ থেকে সমর্থকরা আমার সঙ্গে দেখা করতে এসেছিল। তাদেরকে নিয়ে আমি আমার অফিসে গিয়েছি। চেয়ারম্যান গ্রুপ আমার ৯ কর্মীকে মারধর করেছে। এদের মধ্যে ৩ জন হাসপাতালে ভর্তি আছে। ৮/১০টি মোটরসাইকেল ভাঙচুর করেছে। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এসএম তারেক রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। পৌর শহরে বিভিন্ন পয়েন্টে ডিবিসহ অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
 

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মা-ভাইবোনসহ পরিবারের পাঁচজনকে এসিডে ঝলসে দিয়েছে যুবক

২১ এপ্রিল ২০২১

মা-ভাইবোন সহ পরিবারের পাঁচজনকে এসিডে ঝলসে দিয়েছে এক যুবক। এ ঘটনায় নিজের গায়েও এসিড ঢেলে ...

বানিয়াচংয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

২১ এপ্রিল ২০২১

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার প্রথমরেখ গ্রামে বিরোধপূর্ণ বসতভিটার দখল নিয়ে বিবদমান দুই পক্ষের সংঘর্ষে ঘটনাস্থলে একজন ...

আমতলীতে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

২১ এপ্রিল ২০২১

বরগুনার আমতলীতে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে শুনু হাওলাদার (৭০)  নামের এক বৃদ্ধ কৃষককে তার ...

জয়পুরহাটে গৃহবধূ ধর্ষণ গ্রেপ্তার ১

২১ এপ্রিল ২০২১

জয়পুরহাটে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে বিকাশ চন্দ্র (২৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল ...

ঝিনাইদহে প্রাণিসম্পদ বিভাগের প্রণোদনার তালিকা নিয়ে ক্ষোভ

২১ এপ্রিল ২০২১

করোনাকালে প্রাণিসম্পদ বিভাগের প্রণোদনার টাকা সঠিক খামারিদের মাঝে স্বচ্ছ ও গ্রহণযোগ্য তালিকা করা হয়নি বলে ...

সুধারামের ভূমিদস্যু বাহিনীর গুলির ঘটনায় ৬ দিনেও গ্রেপ্তার হয়নি কেউ

২১ এপ্রিল ২০২১

নোয়াখালী সুধারামের জমি দখলের চেষ্টায় গুলির ঘটনায় করা মামলার ৬ দিনেও কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status