শরীর ও মন

পারফেক্ট চুলের রহস্য নারকেল তেল আর মেথি

অনলাইন ডেস্ক

১ মার্চ ২০২১, সোমবার, ৪:১১ অপরাহ্ন

নারীর সুন্দর চুল শুধু আলাদা সৌন্দর্যই বহন করে না, তা  যেকোনো নারীর সার্বিক ব্যক্তিত্বেও প্রভাব ফেলে। অধিকাংশ নারীর কাছে পারফেক্ট চুল মানেই ঘন আর স্বাস্থ্যোজ্জ্বল চুল। আর তাই আকর্ষণীয় ব্যক্তিত্বে নতুন মাত্রা যোগ করতে চুলের সৌন্দর্য বাড়াতে বহু যত্ন ও ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকেন। চলে নানান উপকরণের ব্যবহার। দেশি-বিদেশি পণ্যের ভিড়ে মানসম্মত পণ্যটি খুঁজে বের করেন চুলের সুস্থতা ধরে রাখতে। বিশেষজ্ঞরা বলে থাকেন, প্রতিদিন চুলের গোঁড়ায় নারকেল তেল ম্যাসাজ করলে মাথার ত্বকে রক্তসঞ্চালন বাড়ে। চুলের নিত্য প্রসাধনী সেই নারকেল তেলে যদি থাকে বেলি ফুল ও মেথির দারুণ এক মিশ্রণ তাহলে তেলের পুষ্টি বৃদ্ধি পায় বহুগুণে।

কিন্তু করপোরেটের এই যুগে ব্যস্ততার দোহাই দিয়ে অনেকে বাধ্য হয়েই চুল কেটে সুবিধাজনক দৈর্ঘ্যে রাখার পক্ষে। কারণ সেই প্রাচীন পদ্ধতিতে ফুল, ফল ও মেথি বেটে তেলের সাথে ব্যবহার তো দূরের কথা, শুধুমাত্র তেল দিয়ে চুলটা আঁচড়ে বেঁধে রাখার সময়টুকুও নেই হাতে। ফলে, অযত্নে চুল হয়ে পড়ে রুগ্ন ও প্রাণহীন। আর শীতকালে তো কথাই নেই!

অন্য দিকে বাজার ছেয়েছে চুল দ্রুত লম্বা ও কালো করার জন্য নানা ব্র্যান্ডের তেল, শ্যাম্পুসহ অনেক পণ্য। বাজারের অসংখ্য পণ্যের ভিড়ে নিজের জন্য সবচেয়ে দরকারি পণ্যটি খুঁজে বের করতে আমরা খেই হারাই। বাজারে অনেক ধরনের তেল পাওয়া যায়, কিন্তু তা ব্যবহারে চুলের যত্নের উদ্দেশ্য কতটুকু সাধিত হচ্ছে সেটাই দেখার বিষয়। কারণ, পারফেক্ট চুল পেতে হলে চাই চুলের পারফেক্ট যত্ন। কিন্তু নাগরিক ব্যস্ততায় হাতে নেই পর্যাপ্ত সময়। তাহলে উপায়? ঘন ও স্বাস্থ্যোজ্জ্বল চুল পাওয়ার কোন উপায়ই কী নেই তবে? উত্তর, আছে। ব্যক্তিত্ব সচেতন নারীদের এমন সমস্যার সমাধান দিতে ম্যারিকো বাংলাদেশ বাজারে নিয়ে এসেছে প্যারাস্যুট অ্যাডভান্সড বেলিফুল। এই তেলে রয়েছে নারকেল, মেথি আর বেলি ফুলের নির্যাস, যা চুলে পুষ্টি যুগিয়ে চুলকে করে ঘন এবং স্বাস্থ্যেজ্জ্বল। এটি নন-স্টিকি হওয়ায় চুলকে রাখে হাল্কা এবং এর বেলি ফুলের মনোমুগ্ধকর সুবাস চুলকে দেয় এক সতেজ অনুভূতি। এই অনুভূতি বাড়িয়ে দেয় আত্মবিশ্বাস। আর আত্মবিশ্বাসী আপনি হয়ে উঠেন সবকিছুতে পারফেক্ট।
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status