ভারতকে স্পিনিং উইকেটই বানাতে বললেন ভিভ

স্পোর্টস ডেস্ক

খেলা ১ মার্চ ২০২১, সোমবার

আহমেদাবাদে গোলাপি বলের দিবা-রাত্রির টেস্ট দুই দিনেরও কম সময়ে ইংল্যান্ডকে হারিয়েছে ভারত। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের স্পিনবান্ধব উইকেটে ছড়ি ঘুরিয়েছেন স্পিনাররা। চার ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে পড়া ৩০ উইকেটের ২৮টিই শিকার স্পিনারদের। ভারতের কাছে নাস্তানাবুদ হওয়ার পর সাবেক ইংলিশ ক্রিকেটাররা পিচের সমালোচনায় মেতেছেন। তবে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিয়ান রিচার্ডস সাবেক ইংলিশ ক্রিকেটারদের বলেছেন, উইকেট নিয়ে সমালোচনা না করতে। ভালোভাবে প্রস্তুতি নিয়ে আসার কথাও মনে করিয়ে দিয়েছেন ভিভ।

চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ভারত। ৪ঠা মার্চ থেকে সিরিজের শেষ টেস্ট শুরু আহমেদাবাদেই। আরো একবার স্পিনিং উইকেটে কঠিন পরীক্ষা দিতে হবে ইংলিশ ব্যাটসম্যানদের।
ভারতে স্পিনবান্ধব উইকেটকে তাই স্বাভাবিকভাবেই দেখছেন ভিভ। তিনি বলেন, ‘গত কয়েক দিন ধরে আমি পিচ নিয়ে অনেক কথা শুনে আসছি। প্রথমে চেন্নাইয়ের পিচ, তারপরে এই আমদাবাদের। আমি একটা কথাই বলতে চাই। উইকেট নিয়ে এই হাহাকার এবার বন্ধ হোক। ঘূর্ণি উইকেট কিন্তু ক্রিকেটেরই একটা দিক। সেটা ভুলে গেলে চলবে না। কখনো কখনো ব্যাটসম্যানদের পেসবান্ধব উইকেটে খেলতে হয়। যেখানে বল দু’দিকেই সুইং করে। গুডলেন্থ থেকে বাউন্স করে ওঠে। সেই পিচে খেলা হলে সবাই বলে, এখানেই ব্যাটসম্যানদের আসল পরীক্ষা হবে। এবার ভারতের মাটিতে স্কিলের অন্য দিকটা দেখা যাচ্ছে। বিশেষ কারণের জন্যই খেলাটাকে টেস্ট ক্রিকেট বলে। এখানে সব রকমের ‘টেস্ট’ হয়। এক জন ক্রিকেটারের মানসিকতা, ইচ্ছে, দক্ষতা, সব কিছুর পরীক্ষা নেয় টেস্ট ক্রিকেট।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সিটিকে হারিয়ে ফাইনালে চেলসি

১৯ এপ্রিল ২০২১

এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয় পেয়েছে চেলসি। শনিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যান ...

ছোট পর্দায় আজকের খেলা

১৯ এপ্রিল ২০২১

আইপিএলচেন্নাই-রাজস্থান রাত ৮টা(গাজী টিভি, স্টার স্পোর্টস-১)ইংলিশ প্রিমিয়ার লীগলিডস-লিভারপুল রাত ১টা(স্টার ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status