ইউনিয়ন পরিষদ নির্বাচনে আর অংশ নেবে না বিএনপি

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) ফেব্রুয়ারি ২৮, ২০২১, রোববার, ৫:২৭ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:৩১ পূর্বাহ্ন

ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি আর অংশ নেবে না বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিকালে দলীয় চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
মির্জা ফখরুল বলেন, সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত স্থানীয় সরকারের বিভিন্ন উপজেলা পরিষদে উপ-নির্বাচনে ও সব পৌরসভা নির্বাচনে সরকারের নগ্ন হস্তক্ষেপ এবং নির্বাচন কমিশনের সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে চরম ব্যর্থতা নিয়ে গতকাল শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলেই চরম প্রতিকূল অবস্থায় স্থানীয় নির্বাচনে অংশ নিয়েছিলো। কিন্তু এটা প্রমাণিত যে, বর্তমান নির্বাচন কমিশনের কোনো নির্বাচনই নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নয়। অনির্বাচিত সরকারের এজেন্ডা বাস্তবায়নই তাদের প্রধান কাজ।

স্থানীয় সরকার নির্বাচনে দলীয় মনোনয়নের বিরোধিতা বিএনপি সবসময় করেছে বলে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ভয়াবহ এ পরিস্থিতিতে আগামীতে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছে। আগামীতে স্থানীয় সরকার নির্বাচনে আমরা কাউকে মনোনয়ন দেবো না।

রোববার সকালে ছাত্রদলের সমাবেশে পুলিশের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, এই ঘটনায় আবারো প্রমাণিত হলো সরকার মানুষের মত প্রকাশের স্বাধীনতাকে দমন করতে চায়।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

উমর ফারুক জুয়েল

২০২১-০৩-০১ ১৭:৫৬:৫৮

ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করা হবে একটি আত্মঘাতী সিদ্ধান্ত কারন এতে করে বিএনপির তৃণমূল নেতাকর্মীরা জনবিচ্ছিন্ন হয়ে পড়বে এবং লাভবান হবে ক্ষমতাসীন দল। স্থানীয় সরকার নির্বাচনে বিশেষ করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক তেমন ভূমিকা পালন করতে পারে না সেখানে প্রার্থীদের ব্যক্তি ইমেজই যথেষ্ট। এই সময়ে এমপির উচিৎ হবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক বরাদ্দ না রেখে তৃণমূল নেতা-কর্মীদেরকে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার আহ্বান করা। বিএনপি'র অনেক ভুল সিদ্ধান্তের কারণে আজকে গোটা জাতিকে কষ্ট পোহাতে হচ্ছে।

Anowar Hossain

২০২১-০৩-০২ ০০:২২:০২

আমি মনে করি, কোন দলই নির্বাচনে অংশ গ্রহণ না করায় ভালো।

sadi

২০২১-০৩-০১ ১২:২৬:২০

Thanks for right decision

sadi

২০২১-০৩-০১ ১২:২৩:৪১

Thanks for right degison

জাহিদ

২০২১-০২-২৮ ২৩:১০:৪৫

যেদিন তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা উঠিয়ে দেয়া হলে সেদিন থেকেই তো সব ধরনের নির্বাচন বর্জন করা উচিত। কিন্তু বিএনপি আওয়ামী লীগের কাছ থেকে টাকা সব নির্বাচনে অংশগ্রহণ করেছে আওয়ামী লীগ সরকারকে নির্বাচনকে বৈধতা দেওয়ার জন্য। এখন আওয়ামী লীগের নির্বাচনের দরকার নাই বা বিরোধী দলের দরকার নাই তাই বিএনপিকে রাস্তায় ফেলে চলে গেছে। এই জন্যই বিএনপি বলছে যে আর নির্বাচনে যাবে না।

সাইফুলইসলাম

২০২১-০২-২৮ ২২:৫৭:০৮

তওবা করুন

Syed Hasan Imam

২০২১-০২-২৮ ০৯:১৪:৫৮

গাধা জল খায় ঘোলা করে ! বালকে সম্পূ্র্ন বৈধ্যতা দিয়ে এখন তোমরা নির্বাচনে না গেলেও চলবে । বেকুবের দল ! ২০১৪ সালে নির্বাচন বয়কটের খেসারত জাতীকে কয়ক’শ বছর দিতে হবে । নেতা যাদের অর্বাচীন তাদের কিইবা করার থাকে ?

রিজভী

২০২১-০২-২৮ ০৮:৪৭:৫৮

এ বেটা রাজনীতিই জানে না ______এরে করছে মহাসচিব! উদ্ভট সিদ্ধান্ত, যেখানে দলীয় পরিচয়ে এবং দলের মার্কা নিয়ে উপজেলা,পৌরসভা'র নির্বাচন করলো এবং চরমভাবে মার খেল ------- সেখানে ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহনে ওনাদের আপত্তি!! আজব সিদ্ধান্তঃ ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পুর্ন স্হানীয়, দল-বা দলীয় মার্কা নেই সেই নির্বাচন কি করে বয়কট করে? দলের এটি সর্বশেষ তৃনমুল স্তর -এখানকার ভোট-ভোটার সবাই কোন না কোন পারিবারিক,সমাজিক, বন্ধনে আবদ্ধ -সেই মতে ওয়ার্ড, ইউনিয়ন প্রতিনিধি তারা ভোটের মাধ্যমে নির্ধারণ করে -----এটি বয়কট করলে বিএনপির কি আর তৃনমূল থাকবে ঃঃ পৌরসভা আর উপজেলায় দল ও দলের মার্কা নিয়ে ব্যাবসা ও নাম ভাংগায়ে খেলেন ---আর তৃনমূলে এসে বংশ পরিচয় রক্ষা করার চিন্তায় নির্বাচন বয়কট করার ঘোষনা দিলেন --------ধীক্ তোর রাজনীতির যতসব কুলাংগারগুলো একখানে হয়েছে ------------

রাসেল

২০২১-০২-২৮ ০৮:১০:০৫

নির্বাচনে অংশগ্রহণ না করলে ইউনিয়ন নির্বাচন থেমে থাকবে না তবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল সাংগঠনিক ভাবে দুর্বল হবে ইউনিয়ন পর্যায়ে সংগঠন গোছানোর সুযোগ হারাবে

Yousuf Ali

২০২১-০২-২৮ ২০:৪৪:৫৬

Its tooo late decision. Thanks

Md Kamaluddin Ahmed

২০২১-০২-২৮ ১৮:৫৬:৩৭

Right decision not to participate in farcical election

রিয়াদ

২০২১-০২-২৮ ০৫:৫৫:১৬

সঠিক সিদ্ধান্ত। কোন অবস্থাতেই স্থানীয় নির্বাচনে বিএনপির অংশগ্রহণ করা ঠিক হবেনা। বিএনপির কেউ কেউ নির্বাচনে অংশ নিলেও সেটা তাদের ব্যাক্তিগত মতের উপর ছেড়ে দিলেই ভালো হবে।

জিলানী

২০২১-০২-২৮ ০৫:৪৬:৪৪

এতক্ষণে বিএনপি কহিল বিষাদে...!

জাকিরুল মোমিন

২০২১-০২-২৮ ০৫:৪৩:৪৮

একটা ভালো সিদ্বান্ত। এই সিদ্বান্তে যেন অটল থাকে। তবে মনে হয় সরকার বসে থাকবে না। ইউনিয়ন পরিষদ নির্বাচনে তারাও দলীয় প্রতিক না দিয়ে নির্দলীয় করার ব্যবস্হা করবে।

Moin Uddin

২০২১-০২-২৮ ০৫:২৩:৩৪

শুভ বুদ্ধির উদয় হোক।

ফখরুদ্দিন ফারুক

২০২১-০২-২৮ ১৮:১০:১৮

এতো দিন পড়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে বিএনপি, অনেক দেরি হয়ে গেছে, সব সময় বিএনপি বলে আওয়ামীলীগ অবৈধ সরকার, তাহলে ওদের অধীনে নির্বাচন অংশগ্রহন করে বৈধতা দিতে যায় কোন দুঃখে ? এইভাবে বাঁচার চাইতে লড়াই করে ১ দিন বাঁচা অনেক ভালো। নেত্রীকে জেলখানায় রেখে ভোটে যাবে না যে দল সে দল দলের চেয়ারপার্সন কে জেলখানায় বন্ধী রেখে নির্বাচন করে কি করে?

Roman Riad

২০২১-০২-২৮ ০৫:০৭:৩১

মাননীয় মহাসচিব গজামিল বাদ দেন আন্দোলনের ডাক দিন নইলে কর্মীরা জুলুম-অত্যাচারের শেষ হয়ে যাবে এসির ভেতর থেকে বের হন

Azizul Bhuiyan

২০২১-০২-২৮ ০৪:৪৫:৪৮

This is good idea.if people could not vote their favourite person why you are go for elections..

আবদুল খালেক রানা

২০২১-০২-২৮ ০৪:৪১:০৬

এতো দিন পড়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে বিএনপি ধন্যবাদ জনাব তারেক রহমান সাহেব।

মোঃ ফেরদাউচ

২০২১-০২-২৮ ১৭:৪০:১০

অনেক দিন পর একটা সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে আপনাকে ধন্যবাদ। 55 পৌরসবা নির্বাচনে বিএনপি 1 টি জয় এত লজ্জার পরও আমরা কেন নির্বাচন করতে যাবো।

quamrul

২০২১-০২-২৮ ১৭:৩৮:৩৪

Right decision not to participate in farcical election

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ব্যাংক হিসাব রক্ষণাবেক্ষণে খরচ অর্ধেক কমলো

১১ এপ্রিল ২০২১

ব্যাংক আমানতকারীদের হিসাব রক্ষণাবেক্ষণ মাশুল অর্ধেক কমিয়ে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ২ লাখ থেকে ১০ লাখ ...



অনলাইন সর্বাধিক পঠিত



২২ সদস্যের সাংস্কৃতিক দলের ১৫ জন আক্রান্ত

ভুটানের প্রধানমন্ত্রীর ২ সফরসঙ্গী করোনা আক্রান্ত

মেডিকেলে চান্স পাওয়া দুই যমজ ভাইয়ের পিতা অটোরিকশা চালক বিল্লাল

'আল্লাহর কাছে যা চাইছি, তার চেয়ে বেশি পাইছি'

DMCA.com Protection Status