সিরিয়ায় হামলা ইরানের জন্য সতর্কবার্তা- বাইডেন

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) ফেব্রুয়ারি ২৭, ২০২১, শনিবার, ২:১০ অপরাহ্ন

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের বিমান হামলাকে ইরানের জন্য একটি সতর্কবার্তা বলে উল্লেখ করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, সিরিয়ার উত্তরাঞ্চলে ইরান সমর্থিত মিলিশিয়াদের বিরুদ্ধে ওই হামলা চালানো হয়েছে। এটাকে সতর্কতা হিসেবে দেখা উচিত ইরানের। শুক্রবার তার কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, এই বিমান হামলার মাধ্যমে কি বার্তা দেয়া হয়েছে? জবাবে বাইডেন বলেন, দায়মুক্তি দেয়া হবে না। এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। জো বাইডেন এদিন হাউজটনে শীতকালীন ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি। এতে আরো বলা হয়েছে, প্রেসিডেন্ট বাইডেনের প্রেস সেক্রেটারি জেন পসাকি সিরিয়ায় ওই হামলাকে একটি সুস্পষ্ট বার্তা বলে উল্লেখ করেছেন।
তিনি বলেন, মার্কিনিদের সুরক্ষিত রাখার জন্য কাজ করছেন বাইডেন। যখনই কোনো হুমকি আসবে, তখন সময়মতো এবং পছন্দমতো পদক্ষেপ নেয়ার অধিকার আছে প্রেসিডেন্টের।

ইরাকে মার্কিন সেনাদের লক্ষ্য করে ধারাবাহিক রকেট হামলার জবাবে বৃহস্পতিবার সিরিয়ায় ওই বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। এ কথা বলেছে পেন্টাগন। ওদিকে সিরিয়ার যুদ্ধ বিষয়ক পর্যবেক্ষক গ্রুপগুলো বলছে, এই হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ২২ মিলিশিয়া।  ইরাকের কুর্দি অঞ্চলের রাজধানী আরবিলে ১৫ই ফেব্রুয়ারি মার্কিন সেনাদের লক্ষ্য করে একটি সামরিক স্থাপনায় রকেট হামলা হয়। এতে একজন বেসামরিক নাগরিক এবং একজন বিদেশি কন্ট্রাক্টর নিহত হন। আহত হন মার্কিন বেশ কয়েকজন কন্ট্রাক্টর ও এক সেনা সদস্য।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



অক্সফোর্ড ইউনিভার্সিটির গবেষণা

অ্যাজমার ইনহেলার করোনা সারায় দ্রুত

DMCA.com Protection Status