দেশজুড়ে আবারো মৃত্যুর মিছিল শুরু

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, দেশজুড়ে আবারো মৃত্যুর মিছিল শুরু হয়েছে। সরকার যখন ঘটা করে সুবর্ণ জয়ন্তী এবং মুজিববর্ষের কথা বলছে তখন দেশে অত্যাচার-নির্যাতন ধীরে ধীরে আরো বাড়ছে। একদিকে করোনার বিভীষিকা, অর্থনীতি বিপর্যস্ত, আরেক দিকে দেশব্যাপী সমস্ত নির্বাচন ব্যবস্থাকে একেবারে তছনছ করে দেয়া হয়েছে। গতকাল দুপুরে নিজের ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।
মান্না বলেন, দেশবাসীর কাছে আমার এই সমস্ত কথা বলার কারণ হচ্ছে, এখনো কি আপনারা চুপ করে বসে থাকবেন? এভাবে মৃত্যুর মিছিল বাড়বে। এভাবে নিরীহ মানুষ হত্যার মিছিল বাড়বে। যারা এদেশে সত্যের পথে লিখেন, বুদ্ধিজীবীরা আছেন ন্যায়ের পক্ষে কথা বলেন, তাদের মৃত্যুর মিছিল ভারী হবে। আর আমরা কি সবাই চুপচাপ বসে বসে কেবল এসব দেখবো।

তিনি বলেন, লেখক মুশতাককে গত বছরের জানুয়ারিতে গ্রেপ্তার করা হয়েছিল। তার সঙ্গে কার্টুনিস্ট কিশোরকেও গ্রেপ্তার করা হয়েছিল এটা সবাই জানে। এ ঘটনায় তাদের গ্রেপ্তারে সারা দেশের মানুষ প্রতিবাদ জানিয়েছে এবং মুক্তি চেয়েছে। তাদের নামে ওই সময় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়া হয়েছিল। এর মধ্যে অনেকেই ছাড়া পেয়েছে। কিন্তু মুশতাক এবং কিশোর ছাড়া পাননি। আজকের পত্রিকায় দেখলাম লেখা হয়েছে মুশতাক ছাড়া পেলেন, মুক্ত হলেন। কিন্তু সত্যিকার অর্থে তিনি এই দুনিয়া থেকে মুক্তি পেলেন।
তিনি আরো বলেন, মুশতাক সাহসী এবং নির্লোভ মানুষ ছিলেন। তিনি সব সময় লিখেছেন অন্যায়ের বিপক্ষে। কিন্তু কোনো কারণ ছাড়াই ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। মুশতাক কেন মারা গেছেন? এটা এখন আমরা জানিনা। তবে ডাক্তার স্পষ্ট করে বলেছেন যে, তাকে মৃত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে। ২৪শে ফেব্রুয়ারি একটা লোক আদালতে আসছে সুস্থ অবস্থায়। একদিন পরেই সন্ধ্যায় অসুস্থ হয়ে এমন কি অবস্থা হলো হাসপাতালে নিতে নিতেই তিনি মারা গেলেন? এর দায় জেল কর্তৃপক্ষ তথা কারাগারকে নিতে হবে।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

অসহায়

১২ এপ্রিল ২০২১

সংবাদ সম্মেলনে বাবুনগরী

মামুনুল হকের ঘটনা ব্যক্তিগত

১২ এপ্রিল ২০২১

হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের রিসোট কাণ্ডের বিষয়টি তার ব্যক্তিগত বলে জানিয়েছেন হেফাজতের ...

করোনায় আক্রান্ত খালেদা জিয়া

১২ এপ্রিল ২০২১

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল ...

এম্বুলেন্স চালকের কষ্টকথা

পাঁচ হাসপাতাল ঘুরে রোগীকে নিয়ে কিশোরগঞ্জ ফিরে যাই

১১ এপ্রিল ২০২১



প্রথম পাতা সর্বাধিক পঠিত



একদিনে ৭৪ জনের মৃত্যু, করোনার আফ্রিকার ধরনের ভয়ঙ্কর বিস্তার

মানবিক বিপর্যয়ের আশঙ্কা

১০ ঘণ্টায় সাত হাসপাতাল ঘুরে ঠাঁই হয়নি কোথাও

যদি একটা সিট মিলে

প্রধানমন্ত্রীকে বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর

ঢাকায় কেরির ব্যস্ত ৬ ঘণ্টা

আলোচনায় জলবায়ু কূটনীতি

জন কেরি আসছেন আজ

DMCA.com Protection Status