প্রতিবন্ধী যুবককে বেঁধে নির্যাতন নারী মেম্বার গ্রেপ্তার

শরীয়তপুর প্রতিনিধি

বাংলারজমিন ২৭ ফেব্রুয়ারি ২০২১, শনিবার

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় মোবাইল ফোন চুরির অপরাধে এক প্রতিবন্ধী যুবককে (৩০) সৌরবিদ্যুতের স্ট্রিটলাইটের খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। নির্যাতনের শিকার আব্দুল কাদের চৌকিদার উপজেলার ধানকাঠি ইউনিয়নের ধানকাঠি গ্রামের মোতালেব চৌকিদারের ছেলে। তিনি একজন মানসিক প্রতিবন্ধী। গত মঙ্গলবার এই নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় উপজেলার কনেশ্বর ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য নাজমা বেগম (৪৮) কে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। তিনি ইউনিয়নের আতলাকুড়ি গ্রামের মৃত ফসু জমাদ্দারের স্ত্রী।
জানা গেছে, কনেশ্বর ইউনিয়ন পরিষদ সংলগ্ন জায়গায় ডামুড্যা উপজেলা মডেল মসজিদ নির্মাণ হচ্ছে। নির্মাণ শ্রমিকদের (কনেশ্বর এসসি এডওয়ার্ড ইনস্টিউটে) থাকার কক্ষ থেকে সম্প্রতি একটি মোবাইল ও ৪টি চার্জার চুরি হয়।
গত ২৩শে ফেব্রুয়ারি সকালে ওই কক্ষ থেকে আরো একটি মোবাইল চুরি হয়। ওইদিন প্রতিবন্ধী আব্দুল কাদের চৌকিদারকে কক্ষের কাছে ঘোরাফেরা করতে দেখলে নির্মাণ শ্রমিকদের সন্দেহ হয়। তাৎক্ষণিক শ্রমিকরা আব্দুল কাদেরকে ধরে মহিল সদস্যের নির্দেশে একটি সৌরবিদ্যুতের স্ট্রিটলাইটের খুঁটির সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখে। বৃহস্পতিবার দুপুরে মারধরের ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ওইদিন রাতেই ইউপি সদস্য নাজমা বেগমের বিরুদ্ধে থানায় মামলা করেন নির্যাতনের শিকার যুবকের বড় ভাই। ৩ মিনিট ৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, মানসিক প্রতিবন্ধী যুবক আব্দুল কাদেরকে একটি খুঁটির সঙ্গে বেঁধে রাখা হয়েছে। তাকে ঘিরে রেখেছেন লোকজন। মোবাইল কোথায় রেখেছেন তা জানতে চাচ্ছেন ইউপি সদস্য নাজমা বেগম। তার হাতে গাছের একটি ডাল। তিনি সেটি দিয়ে আব্দুল কাদেরকে শাসাচ্ছেন এবং তার সঙ্গে ‘তুই তুকারি করছেন’। একপর্যায়ে ডাল দিয়ে প্রহার করতে দেখা যায় নাজমাকে। কনেশ্বর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আনিছুর রহমান বাচ্চু মাদবর বলেন, মসজিদ ভবনের কাজ করা শ্রমিকদের মোবাইল চুরি করে ওই যুবক। তাই শ্রমিকরা যুবককে আটক করে একটি সৌরবিদ্যুতের স্ট্রিটলাইটের খুঁটির সঙ্গে রশি দিয়ে বেঁধে। যুবকটি মূলত পেশাদার চোর না। সে প্রতিবন্ধী। এ বিষয়ে গোসাইরহাট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর আহমদ বলেন, মোবাইল চুরির অভিযোগে ৩০ বছরের একজন ব্যক্তিকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। পরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনার সঙ্গে একজন মহিলা মেম্বার জড়িত আছে বলে জানতে পারি। তাকে আইনের আওতায় আনা হয়েছে। আরো যারা এর সঙ্গে জড়িত আছেন তাদের তদন্তসাপেক্ষে আইনের আওতায় আনা হবে। এ বিষয়ে জানতে চাইলে ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মর্তুজা আল মুঈদ বলেন, ‘ভিডিওটি দেখেছি। বৃহস্পতিবার ওই ইউনিয়নে আইনশৃঙ্খলা মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

সীতাকুণ্ডে মামা-ভাগিনার বিরুদ্ধে স্কুলছাত্রীকে ইভটিজিংয়ের অভিযোগ

১১ এপ্রিল ২০২১

সীতাকুণ্ডে এক স্কুলছাত্রীকে ইভটিজিং ও উত্যক্ত করার প্রতিবাদে সীতাকুণ্ড মডেল থানায় প্রবাসীর স্ত্রী ফাহমিদা আক্তার ...

শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালকের মৃত্যু

১১ এপ্রিল ২০২১

সাতক্ষীরার শ্যামনগরে সড়ক দুর্ঘটনায় মাহাবুব শেখ (২৫) নামে এক ভ্যান চালকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আজ ...

জাফলংয়ে পাথর কোয়ারির গর্তে প্রাণ গেল শ্রমিকের

১১ এপ্রিল ২০২১

সিলেটের গোয়াইনঘাটের জাফলং পাথর কোয়ারির গর্তে পাথর উত্তোলনকালে এক পাথর শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত পাথর ...

শিল্পপার্ক প্রকল্পের কাজে বাধা

সিরাজগঞ্জ ছাত্রলীগ সম্পাদকের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

১১ এপ্রিল ২০২১

দৌলতপুরে সৎ ভাইকে গলা কেটে হত্যা

১১ এপ্রিল ২০২১

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে মাদক সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে ফামিদ (৪০) নামে এক মাদক চোরাকারবারিকে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status