পিচের যোগ্যতা যাচাইয়ে আইসিসির নজর দেয়া উচিত: রুট

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

ভারত-ইন্ডিয়ার গোলাপি টেস্ট দিয়েই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের যাত্রা শুরু। পাঁচদিনের টেস্ট ম্যাচে দেড় দিন টিকতে পারেনি ইংলিশ ব্যাটসম্যানরা। প্রাসঙ্গিকভাবে উইকেট নিয়ে ব্যাপক সমালোচনা করছেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটাররা। পিচটি খেলার উপযুক্ত কি না, তা নিয়ে কোনো মন্তব্য করতে চান না জো রুট। তবে আইসিসির সিদ্ধান্তের উপর নির্ভর করলেন ইংল্যান্ড অধিনায়ক।
লজ্জাজনক হারের পর গণমাধ্যমের সামনে এসে জো রুট হতাশা প্রকাশ করেন, ‘এই উইকেটে খেলা খুবই কঠিন এবং চ্যালেঞ্জিং। এই পিচ টেস্টের জন্য যোগ্য কি না সে ব্যাপারে কথা বলব না, সিদ্ধান্ত আইসিসির উপরই ছেড়ে দিলাম। আমাদের জন্য যেমন উইকেট প্রস্তুত করবে, ক্রিকেটার হিসেবে সেখানেই সেরাটা দিয়ে চেষ্টা করা ছাড়া কিছুই করার নেই আমাদের।’
রুট তার বক্তব্যে নিরপেক্ষ থেকে স্পষ্ট ক্ষোভ ঝেড়েছেন। তিনি বলেন, ‘আমি মনে করি এই ব্যাপারে আইসিসির নজর দেয়া উচিত।
হ্যাঁ, স্বাগতিক হিসেবে ঘরের মাঠে সামান্য সুবিধা নিতেই পারে। তবুও আমি মনে করি আইসিসির এই ব্যাপারে সিদ্ধান্ত দেয়া জরুরি। ’
শুরুতে ভাবা হয় মোদি স্টেডিয়ামের উইকেট পেস সহায়ক এবং স্পোর্টিং পিচ। যার কারণে চার পেসার নিয়ে গোলাপি টেস্টের লড়াইয়ে মাঠে নামে ইংল্যান্ড।
অন্যদিকে অশি^ন-প্যাটেলে স্পিন ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারেনি ইংলিশ ব্যাটসম্যানরা। ফলে টেস্ট শেষ হয় মাত্র দেড় দিনে।
আহমেদাবাদে দিবারাত্রি টেস্টে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে চার ম্যাচের টেস্ট সিরিজে ২-১ এ এগিয়ে গেলো স্বাগতিক ভারত। সিরিজের শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে আগামী ৪ই মার্চ আহমেদাবাদে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ফের জটিলতায় আবাহনী

২০ এপ্রিল ২০২১

চলমান লকডাউন আরো সাত দিন বাড়ানোর প্রস্তাবনা এসেছে। যে কোনো সময়ে ঘোষণা হতে পারে আনুষ্ঠানিক ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status