যা যা মিললো পি কে হালদারের গোপন গুদামে

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে

অনলাইন (১ মাস আগে) ফেব্রুয়ারি ২৬, ২০২১, শুক্রবার, ১২:৪০ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:০১ অপরাহ্ন

বিদেশে পলাতক প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) রূপগঞ্জের একটি গোপন আস্তানায় অভিযান চালিয়েছে দূর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় সে আস্তানা থেকে অন্তত হাজার কোটি টাকা সম্পদের শতাধিক দলিল উদ্ধার করেন তারা। গত বৃহস্পতিবার বিকেলে আদালতের নির্দেশনা মোতাবেক তারা এ অভিযান চালায়।

দুদক কমিশনার ড. মোজাম্মেল হক খান জানান, আর্থিক কেলেঙ্কারির হোতা, বিদেশে পলাতক পি কে হালদারের দেশে থাকা সম্ভাব্য সম্পদ খুঁজে বের করতে তদন্তে নামে দুদক। অবন্তিকা এবং অনিন্দিতা নামে পি কে হালদারের দুজন নারী সহযোগীকে গ্রেপ্তারের পরই বেরিয়ে আসে তার বিভিন্ন সম্পদের তথ্য। প্রাথমিকভাবে একটি তালিকা করে এসব সম্পদ জব্দ করতে আদালতের নির্দেশনা চেয়ে বৃহস্পতিবার দুপুরে আবেদন করেন তারা। বিকেলে আদালত থেকে এসব সম্পদ জব্দের নির্দেশনা আসলে দুদকের উপ-পরিচালক সালাউদ্দিনের নের্তৃত্বাধীন একটি দল রূপগঞ্জের ভুলতা মুন্সি ফিলিং স্টেশন সংলগ্ন সুখদা আবাসন প্রকল্পের অফিসে হানা দেয়। যেটি মূলত পি কে হালদারের সম্পদ কেনার একটি গোপন গুদাম। তারা যেখানে অভিযান চালিয়ে মোট ৭ হাজার ৮০ শতাংশ জমির দলিল জব্দ করেন।
যার বাজার মূল্য প্রায় এক হাজার কোটি টাকা। এসব সম্পত্তির দলিল প্রাথমিকভাবে পর্যালোচনা করে রাজধানীর উত্তরায় দশতলা ভবন, ধানমন্ডিতে দুটি ফ্ল্যাট, এছাড়া নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, নরসিংদী শহরে জমিসহ মোট ৭ হাজার ৮০ শতাংশ জমি শনাক্ত করা গেছে।

দুদক কমিশনার ডক্টর মোজাম্মেল হক খান আরো জানান, প্রতিনিয়তই তদন্তে নতুন মোড় নিচ্ছে। দুদক মনে করছে, দেশের বিভিন্ন জায়গায় রয়েছে পি কে হালদার এবং তার সহযোগীদের বিপুল পরিমাণ সম্পদ, যা তদন্তে বেরিয়ে আসবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

M M Haque

২০২১-০২-২৬ ০৫:২১:৩৮

Interpol কে কি ঘুমিয়ে দেয়া হয়েছে?

সোহেল রানা

২০২১-০২-২৬ ০৪:০৫:১৭

এইসব সম্পত্তি বিক্রি করে পিপলস লিজিঙ চালু করুন।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ব্যাংক হিসাব রক্ষণাবেক্ষণে খরচ অর্ধেক কমলো

১১ এপ্রিল ২০২১

ব্যাংক আমানতকারীদের হিসাব রক্ষণাবেক্ষণ মাশুল অর্ধেক কমিয়ে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। ২ লাখ থেকে ১০ লাখ ...



অনলাইন সর্বাধিক পঠিত



২২ সদস্যের সাংস্কৃতিক দলের ১৫ জন আক্রান্ত

ভুটানের প্রধানমন্ত্রীর ২ সফরসঙ্গী করোনা আক্রান্ত

মেডিকেলে চান্স পাওয়া দুই যমজ ভাইয়ের পিতা অটোরিকশা চালক বিল্লাল

'আল্লাহর কাছে যা চাইছি, তার চেয়ে বেশি পাইছি'

DMCA.com Protection Status