সিলেটে যাত্রীবাহী দুই বাস মুখোমুখি, নিহত ৭

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে

অনলাইন (১ মাস আগে) ফেব্রুয়ারি ২৬, ২০২১, শুক্রবার, ৯:৩২ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ১০:০০ অপরাহ্ন

ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুরে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুই চালকসহ অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অর্ধশতাধিক যাত্রী। আজ শুক্রবার সকাল ৭টার দিকে দক্ষিণ সুরমা থানার রশিদপুর নামক স্থানে এনা পরিবহন ও লন্ডন এক্সপ্রেসের মুখোমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ছেড়ে যাওয়া ঢাকামুখী এনা পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) দ্রুতগতির দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে উভয় বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে গেছে। এতে বহু যাত্রী হতাহত হয়েছেন। এরমধ্যে পুলিশ ঘটনাস্থলে চারজনের লাশ উদ্ধার করে এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠিয়েছে।
অপর চারজনের মরদেহসহ বেশ কিছু আহত যাত্রীকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে- দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে দক্ষিণ সুরমা ও ওসমানীনগর পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সহযোগিতায় যান চলাচলের রাস্তা খুলে দেয়।



পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

কাজি

২০২১-০২-২৬ ২০:৩৩:০৭

Bablu, সমস্ত ঘটনা পড়ে আমার ধারণা সত্য দেখলাম ।দুই ড্রাইভারের ই ভব লীলা শেষ । তারপরও কি এদের শিক্ষা হবে ? ছোট বেলা ছাত্র জীবনে গাড়িতে উঠলে দেখতাম লেখা ______সময়ের চাইতে জীবনের মূল্য বেশি।______ খুব ভালো লাগত।

Mustaque

২০২১-০২-২৬ ০০:৫৭:৪২

দুই বছর আগে সুনামগনজ ঢাকা গাড়ী এনা পরিবহণ বাসে ড্রাইভার কে চালু অবস্থায় সিগারেট খেতে দেখেছি।আমি ভিডিও করেছিলাম।কিন্ত অতি ব্যস্ততার জন্য কর্তৃপক্ষ কে পাঠাতে পারিনি। এনার বেপরোয়া বাস চালানোর অভিযোগ আছে।

Salauddin Sarker

২০২১-০২-২৬ ১১:৫১:০৪

এনা পরিবহন সব সময় বেপরোয়া গাড়ি চালায়। তদন্ত করলে দেখা যাবে এনা পরিবহনই এই দুর্ঘটনার জন্য দায়ী।

Md. Fazlul hoque

২০২১-০২-২৫ ২২:৪৪:২৫

"মুখোমুখি সংঘর্ষে দুই চালকসহ সাতজন নিহত " খুব মর্মান্তিক । ঘটনাটি ঘটার কথা নয় কিন্তু ঘটেছে, তাই এর নাম হয়েছে দূর্ঘটনা। যেকোনো দূর্ঘটনা ঘটতেই পারে কিন্তু যদি 50% দূর্ঘটনার সম্ভাবনা নিয়ে রাস্তায় ড্রাইভার রা গাড়ি চালান তবে প্রতিনিয়ত এমন দূর্ঘটনা ঘটতেই থাকবে । Defensive driving কি ,এটি ও আমাদের দেশের ড্রাইভার গণ জানেন না অথবা জানলেও follow করেন না কারণ বেশিরভাগ ড্রাইভার রা অন্যর গাড়ি চালান তাই তাদের commitment এর ও ঘাটতি থাকে । যদি প্রত্যেকে প্রত্যেকের গাড়ি ও জীবনের প্রতি defensive হন তবে এমনিতেই সড়ক দূর্ঘটনার হার অনেক কমে যাবে ।

দয়াল মাসুদ

২০২১-০২-২৫ ২২:৩৯:১৩

এনা পরিবহনের গাড়ি গুলো যারপরনাই বেপরোয়া। শুধু মাত্র সিলেট রোডে নয় ঢাকা- চট্টগ্রাম সহ যেসকল রোডে ENA পরিবহন চলাচল করে তাদের বেপরোয়া গতির কাছে অন্য গাড়ি গুলো অসহায়। এমতাবস্থায় যাত্রীদের জীবনের নিরাপত্তার স্বার্থে এনা পরিবহনের লাগামহীন গতি নিয়ন্ত্রণ করা জরুরী।

Md Ataur Rahman Bhui

২০২১-০২-২৫ ২২:৩৯:০১

এনা পরিবহণ খুবই রিস্কি ড্রাইভ করে। তাদেরকে অবশ্যই ষানুষের জীবনের প্রতি শ্রদ্ধা ও দায়িত্বশীল হতে হবে।

Bablu

২০২১-০২-২৫ ২২:১৮:৩৩

কাজি চালকরা মরে না।যাত্রীরাই মরে।

কাজি

২০২১-০২-২৫ ২০:৩৯:২৩

মনে হয় ড্রাইভার বেঁচে নেই। মুখোমুখি সংঘর্ষে। unlimited speed of both or at least one foot of accident

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর



অনলাইন সর্বাধিক পঠিত



রণক্ষেত্র বাঁশখালী বিদ্যুৎকেন্দ্র

শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলিতে নিহত ৫

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজত নেতাদের বৈঠক-

গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবি

করোনায় আক্রান্ত পুরো পরিবার

২৪ ঘণ্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু

DMCA.com Protection Status