সভাপতি পদে তিন প্রার্থী

পরিচালক পদে মনোনয়ন নিলেন সেই লোকমান

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৬ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার

মোহামেডানের নির্বাচন
মনোনয়নপত্র বিক্রিতেই জমে উঠেছে দেশের ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের বহু আকাঙ্ক্ষিত নির্বাচন। গতকাল মনোনয়নপত্র বিক্রির শেষদিনে সভাপতি পদে মনোনয়ন তুলেছেন তিনজন। পরিচালক পদে আগের দশ জনসহ মোট প্রার্থী ৫১। এদের মধ্যে ক্যাসিনো কাণ্ডে গ্রেপ্তার হওয়া লোকমান হোসেন ভূঁইয়া পরিচালক পদে গতকাল মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই তালিকায় আছেন সাবেক ফুটবলার ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, ঢাকা ১০ আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন।

২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের দায়িত্ব পালন করা জেনারেল (অব.) আবদুল মুবীন এনডিসি, পিএসসি মোহামেডানের সভাপতি পদে মনোনয়ন ফরম তুলেছেন। জেনারেল (অব.) আবদুল মুবীন বর্তমান আওয়ামী লীগ সরকারের শুরুতে সেনাপ্রধানের দায়িত্ব পালন করেন। জেনারেল মঈন ইউ আহমেদের পর তিনি সেনাপ্রধানের দায়িত্ব গ্রহণ করেন ২০০৯ সালের ১৬ই জুন। এরপর দায়িত্ব শেষ করেন ২০১২ সালের ২৫শে জুন।
এর আগে মনোনয়ন ফরম তোলেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ এবং ওরিয়ন গ্রুপের চেয়ারম্যান ওবায়দুল করিম। এদের মধ্যে ওবায়দুল করিম গত মেয়াদে মোহামেডানের সভাপতির দায়িত্ব পালন করেছেন। পরিচালক পদে আগের দিন মনোনয়ন সংগ্রহ করেছিলেন তরফদার রুহুল আমিন, মাসুদুজ্জামান, হানিফ ভূইয়াসহ ১০জন। গতকাল এই তালিকায় যোগ দেন আরো ৪১জন। দীর্ঘদিন মোহামেডানে একচ্ছত্র আধিপত্য ছিলো লোকমান হোসেন ভূইয়ার। ছিলেন ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ। তার সময়েই ক্যাসিনো প্রবেশ করে মোহামেডান ক্লাবে। ক্যাসিনো কাণ্ডে গ্রেফতার হয়ে কারাগারেও ছিলেন কিছুদিন। জামিনে মুক্ত হয়ে পরিচালক পদে মনোনয়ন কিনেছেন। ক্লাবে ফেরার জন্য আবারো মনোনয়ন তুলেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুশের্দী। এর আগেও পরিচালক হিসেবে মোহামেডানে ছিলেন সাবেক এই কৃতি ফুটবলার। ঢাকা ১০ আসনের সাংসদ শফিউল ইসলাম মহিউদ্দিন প্রথমবারের মতো মোহামেডানের পরিচালক পদে নির্বাচন করছেন। এছাড়া সাবেক পরিচালক মাহবুব আনাম, প্রতাপ শংকর হাজড়া, খন্দকার জামিল উদ্দিন আহমেদও আছেন এই তালিকায়। নতুনভাবে প্রার্থী হয়েছেন পদ্মা ব্যাংকের পরিচালক নাফিজ শারাফাত, সাবেক ফুটবলার ইমতিয়াজ সুলতান জনি, সাব্বির আহমেদ, সাবেক হকি তারকা আরিফুল হক প্রিন্স।

ক্লাবের পরিচালনা পর্ষদের ১টি সভাপতি ও ১৬টি পরিচালক পদের জন্য হবে নির্বাচন। আগামী ৬ই মার্চ হোটেল লা মেরিডিয়ানে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হবে ভোটগ্রহণ। মোহামেডানের এই নির্বাচনে ভোটার ৩৩৭ জন। ১লা মার্চের মধ্যে জমা দিতে হবে এসব মনোনয়নপত্র এবং ৩রা মার্চ হবে বাছাই ও প্রার্থীতা প্রত্যাহারের প্রক্রিয়া। ৪ঠা মার্চ প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

নাম প্রকাশে অনিচ্ছুক

২০২১-০২-২৫ ১৬:২৫:৩৬

লা মেরিডিয়ানে এতো কষ্টলি ভোট করার দরকার আছে? আমাদের ইলেকশন কমিশনার কে বললেই এই ৩৩৭ ভোটের ফলাফল, ৩৩৭ সেকেন্ডে করে দিতে পারতো। কি যে করে মানুষ গুলো। আরে ভাই, আনাদের ইলেকশন কমিশনের কাছে আমেরিকার উচিত "নির্বাচনি ব্যাবস্থা" বিষয়ে কোর্স করা।

এম জে কায়সার

২০২১-০২-২৫ ১২:৪৯:২৭

সত্যিকার অর্থে যারা মোহামেডানকে তার হারানো গৌরব ফিরিয়ে দিতে সক্ষম, এমন সভাপতি ও পরিচালক চাই। ক্যাসিনো মার্কা অবশ্যই নয়।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status