ইজারাদারের ওপর হামলার প্রতিবাদে ধর্মপাশায় মানববন্ধন

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ২৩ ফেব্রুয়ারি ২০২১, মঙ্গলবার

ধর্মপাশা উপজেলার রাজাপুর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী তানভীর হাসানের উপর পরিকল্পিত সন্ত্রাসী হামলা ও অহত হওয়ার ঘটনায় সন্ত্রাসীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের রাজাপুর বাজারে এলাকাবাসীর ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে এলাকার প্রায় সহস্রাধিক নারী - পুরুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. বুলবুল আহমেদ, ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি শাহাজুল ইসলাম, জুবায়ের আহমেদ, সাধারণ সম্পাদক বখতিয়ার আহম্মেদ আহত তানভীরের মা  আছিয়া বেগম, রাজাপুর বাজার কমিটির সাধারন সম্পাদক জিল্লুর রহমান টিটু, জেন্সি আক্তার, ব্যবসায়ী সাদ্দাম হোসেন প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন,  তানভীর হাসান এলাকার একজন নিরীহ ব্যবসায়ী ও বিভিন্ন জলমহালের ইজারাদারই নন তিনি এলাকায় একজন সমাজ সেবক হিসেবেও পরিচিত।
 গত ১৩ই ফেব্রুয়ারি রাত সাড়ে ৮টার দিকে রাজাপুর দক্ষিণ হাটি গ্রামের  এনামূল হক, ঈমামূল হক, মুখসেদুল ও জায়েদ নুরের নেতৃত্বে এলাকার  ১২-১৪ জন  চিহ্নিত সন্ত্রাসী পূর্ব পরিকল্পিতভাবে ব্যবসায়ী  তানভীরকে হত্যার উদ্দেশ্যে তাকে একা পেয়ে অতর্কিত  হামলা চালায়। আশংকাজনক অবস্থায় গত নয় দিন ধরে তিনি ঢাকার শ্যামলী এলাকার টমা নামক একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছেন।  এ ব্যাপারে ধর্মপাশা থানায় একটি মামলা হওয়ার পর পুলিশ জিটু মিয়া ও আসন মিয়াকে গ্রেপ্তার করলেও মামলার বাকি ১০ জন আসামি এখনো এলাকায় প্রকাশ্যে ঘোরাঘুরি করছে। এমন কি তারা এখনো প্রত্যন্ত হাওরাঞ্চলে চুরি,  ছিনতাইসহ বিভিন্ন অপরাধ করে রেড়াচ্ছে।  কিন্তু পুলিশ তাদেরকে গ্রেপ্তার করছে না। তাই এ ঘটনায়  জড়িত আসামিদেরকে দ্রুত গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির  দাবি জানান তারা।
ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, তানভীরের উপর সন্ত্রাসী হামলা ও আহত করার  ঘটনায় থানায় দায়েরকৃত মামলার পর পরই দুইজন আসামিকে  গ্রেপ্তার করা হয়েছে।
এবং বাকি আসামিদের  গ্রেপ্তারের চেষ্টা চলছে।  তবে আসামিরা এলাকা ছেড়ে গাঢাকা দেয়ায় তাদেরকে গ্রেপ্তার করতে বিলম্ব হচ্ছে।
উল্লেখ্য,  উপজেলার রাজাপুর দক্ষিণ হাটি গ্রামের আবুল বাশারের ছেলে ইজারাদার তানভীর হাসানদের সাথে একই গ্রামের আয়াত নূরের ছেলে এনামূল হকদের দীর্ঘদিন ধরে জমিজমাসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধ চলে আসছিল। পূর্ব বিরোধের জের ধরে শনিবার রাত সাড়ে আটটার দিকে ইজারাদার তানভীর হাসান তার মোটরসাইকেল যোগে রাজাপুর বাজার থেকে বাড়ি যাওয়ার উদ্দেশ্যে রওনা দেন। তার মোটরসাইকেলটি রাজাপুর হোসাইনিয়া মাদ্রাসা সংলগ্ন রাস্তায় যাওয়া মাত্রই প্রতিপক্ষের এনামূল হক, ঈমামুল হক ও মুখসেদুল হকের নেতৃত্বে ১২-১৪ জন সন্ত্রাসী ধারালো অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ওই রাস্তার দুই পাশে আগে থেকেই ওঁত পেতে থাকা সন্ত্রাসীরা তাকে পথরোধ করে তাকে মাটিতে ফেলে তার পা থেকে মাথা পর্যন্ত এলোপাথাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। এসময় তার ডাক-চিৎকার শুনে আশপাশের লোকজন টর্চ লাইট জ্বালিয়ে ঘটনাস্থলের দিকে এগিয়ে যেতে দেখে সন্ত্রাসীরা তাকে ফেলে দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে দ্রুত পাশের মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক সঙ্গে-সঙ্গে তানভীরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পর তার অবস্থা আশংকাজনক দেখে সেখানকার কর্তব্যরত চিকিৎসক ওই রাতেই আরো উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। বর্তমানে তিনি ঢাকার একটি  প্রাইভেট হাসপাতালে চিকৎসাধীন অবস্থায় মৃত্যুর সঙ্গে লড়ছেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

পুঠিয়ায় ট্রলির ধাক্কায় গৃহবধূ নিহত, চালক-হেলপার গ্রেপ্তার

২ মার্চ ২০২১

রাজশাহীর পুঠিয়ায় চালবাহী ট্রলির ধাক্কায় হাসিনা বেগম নামের (৪৫) এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ট্রলির চালক ...

সিলেটে জ্বালানি তেল সরবরাহ বন্ধ হলেই ধর্মঘটের হুমকি

২ মার্চ ২০২১

সিলেটে জ্বালানি তেলের ধারাবাহিক সরবরাহ বন্ধ হলেই পেট্রোল পাম্প বন্ধ করে ধর্মঘটের হুঁশিয়ারি দিয়েছেন পেট্রোল ...

মনু নদীর পানি দিয়ে ভরপুর থাকবে কোদালিছড়া

২ মার্চ ২০২১

কৃষি ও মৎস্য সম্পদের উন্নয়নে শুষ্ক মৌসুমে মনু নদীর পানি শহরের ভেতর দিয়ে কোদালিছড়া-হাইল হাওড় ...

আশুলিয়া থেকে অপহৃত শিশু চট্টগ্রামে উদ্ধার, গ্রেপ্তার ২

২ মার্চ ২০২১

সাভারের আশুলিয়া হতে ৬ বছরের শিশুকে অপহরণের ৫ দিন পর র?্যাব-৭ এর সহায়তায় চট্টগ্রাম হতে ...

সরিষাবাড়ীর নবনির্বাচিত মেয়র কাউন্সিলরদের গণসংবর্ধনা

২ মার্চ ২০২১

জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের গণসংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল পৌরসভার অভ্যন্তরে সকাল ১১টায় ...

গাজীপুরে রক্তাক্ত লাশ উদ্ধার

২ মার্চ ২০২১

গাজীপুরের ন্যাশনাল পার্ক এলাকা থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। রক্তাক্ত অবস্থায় লাশটি ...

ফুলছড়িতে আওয়ামী লীগ নেতা খুনের ঘটনায় বিক্ষোভ

২ মার্চ ২০২১

গাইবান্ধার ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা, সাবেক ইউপি সদস্য লাল মিয়া সরকারের খুনিদের দ্রুত গ্রেপ্তারের ...

আমতলী উপজেলা পরিষদের সমন্বয় সভায় সংঘর্ষ, আহত ১৫

২ মার্চ ২০২১

আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষের কারণে বরগুনার আমতলী উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভা পণ্ড হয়ে গেছে। ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status