হল খোলার দাবিতে উত্তাল ইবি

ইবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন (২ দিন আগে) ফেব্রুয়ারি ২২, ২০২১, সোমবার, ৫:৫৪ অপরাহ্ন

আবাসিক হল খুলে দেয়ার দাবিতে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে ইসলামী বিশ্ববিদ্যালয়। আজ সোমবার দ্বিতীয় দিনের মত ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছে তারা।

জানা যায়, বেলা ১১টার দিকে ক্যাম্পাসের ডায়না চত্বর থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থান কর্মসূচিতে সমবেত হয়। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হলের তালা ভাঙ্গারও চেষ্টা করে।

এদিকে আজ দুপুরে শিক্ষামন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে আগামী ১৭ই মে হল ও ২৪শে মে থেকে সশরীরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম চালু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এসময়ে কোন ধরনের একাডেমিক পরীক্ষাও নেয়া যাবে না বলে জানান তিনি। তবে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। একইসাথে আগামীকাল সকাল ১১ টায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে জানান তারা।

এর আগে গতকাল রোববার একই দাবিতে বিক্ষোভ মিছিল ও ভিসির বাসভবনের সামনে অবস্থান করে শিক্ষার্থীরা।
একপর্যায়ে শিক্ষার্থীদের প্রতিনিধি দল ভিসির সাথে সাক্ষাৎ করে। ভিসির আশ্বাসে আশ্বস্ত না হওয়ায় দ্বিতীয় দিনের মত অান্দোলন অব্যাহত রেখেছে তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, আগামীকাল ডিনদের নিয়ে জরুরি সভা অনুষ্ঠিত হবে। এতে পরীক্ষার বিষয়ে পরবর্তী সিন্ধান্ত নেয়া হবে। হল খোলার ব্যপারে সরকারের সিন্ধান্তই চূড়ান্ত।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

সাত কলেজের পরীক্ষা চলবে

২৪ ফেব্রুয়ারি ২০২১

কুবির চলমান পরীক্ষা স্থগিত

২৩ ফেব্রুয়ারি ২০২১

সাত কলেজের সকল পরীক্ষা স্থগিত

২৩ ফেব্রুয়ারি ২০২১

হল খুলে দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাখ্যান ঢাবি শিক্ষার্থীদের

২২ ফেব্রুয়ারি ২০২১

২৪শে মে খুলছে বিশ্ববিদ্যালয়

২২ ফেব্রুয়ারি ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রতি জেলায় চালু হবে ইংলিশ ভার্সন স্কুল

সংশোধন হচ্ছে কারিকুলাম: শিক্ষামন্ত্রী

DMCA.com Protection Status