আইপিএলে দল না পাওয়ার ক্ষোভ অস্ট্রেলিয়ার উপর ঝাড়লেন কনওয়ে?

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:৫৮ অপরাহ্ন

আইপিএলের নিলাম হয়েছে চার দিন আগে। সেখানে ডেভন কনওয়ের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি। নিলামে এই কিউই ব্যাটসম্যানের নাম তোলা হলেও বিড করেনি কোনো দল। নিলামের আগেই অবশ্য নিউজিল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টির আসরে খেলেন চারটি পঞ্চাশোর্ধ ইনিংস। যার দুটিতে অপরাজিত থাকেন ৯১ ও ৯৩ রানে। এমন ইনিংসের পরও আইপিএলে ব্রাত্যই থাকেন ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান। সেই ক্ষোভ থেকেই কি অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ঝড় তুললেন? রোববার ক্রাইস্টচার্চে দলের বিপর্যয়ের সময় নেমে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫৯ বলে ১০ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৯৯ রান করে অপরাজিত থাকেন কনওয়ে। এই কিউই ব্যাটসম্যানের খুনে ব্যাটিং দেখে ভারতীয় স্পিনার রবিচন্দন অশ্বিন টুইটারে লিখেছেন, ‘৪ দিন দেরি করে ফেললে কনওয়ে।
কিন্তু ইনিংসটা দুর্দান্ত।’

দক্ষিণ আফ্রিকায় জন্ম নেয়া কনওয়ের অপরাজিত ৯৯ রানে ভার করে ১৮৪/৫ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। কিউই বোলারদের তোপে পুরো ২০ ওভার খেলতে পারেনি অস্ট্রেলিয়া। ১৭.৩ ওভারে ১৩১ রানে শেষ হয় সফরকারীদের ইনিংস। ৫৩ রানে জিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে নিউজিল্যান্ড।

ডেভন কনওয়ে আট বছর খেলেছেন দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেট। ২০১৭ সালে পাড়ি জমান নিউজিল্যান্ডে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ১ রানের জন্য দেখা পাননি শতরানের। সেঞ্চুরি না হলেও, দুইটি অনন্য কীর্তিতে নাম লিখিয়ে ফেলেছেন ডেভন। স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে টানা ফিফটির বিশ্বরেকর্ডে নিজের নাম তুলেছেন তিনি। এ নিয়ে টানা পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে ফিফটি করলেন তিনি। তার আগে কুড়ি ওভারের ক্রিকেটে টানা পাঁচ ফিফটি করেছেন আরও পাঁচ ব্যাটসম্যান। তারা হলেন বীরেন্দর শেবাগ (২০১২), হ্যামিল্টন মাসাকাদজা (২০১২), কামরান আকমল (২০১৭), জস বাটলার (২০১৮) ও ডেভিড ওয়ার্নার (২০১৯)।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ রানে থামা পঞ্চম ব্যাটসম্যান কনওয়ে। তার আগে অ্যালেক্স হেলস, লুক রাইট, ডেভিড মালান ও মোহাম্মদ হাফিজ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে করেছেন ৯৯ রান। এদের মধ্যে শুধু হেলসই আউট হয়েছিলেন। বাকিরা ছিলেন অপরাজিত।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

সিটিকে হারিয়ে ফাইনালে চেলসি

১৯ এপ্রিল ২০২১

এফএ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জয় পেয়েছে চেলসি। শনিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যান ...

ছোট পর্দায় আজকের খেলা

১৯ এপ্রিল ২০২১

আইপিএলচেন্নাই-রাজস্থান রাত ৮টা(গাজী টিভি, স্টার স্পোর্টস-১)ইংলিশ প্রিমিয়ার লীগলিডস-লিভারপুল রাত ১টা(স্টার ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status