১০ম বিজেএস জাজেস ফোরাম নির্বাচন সম্পন্ন

সভাপতি আশেকুর, সাধারণ সম্পাদক নাজমুল

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২২, ২০২১, সোমবার, ২:১৬ অপরাহ্ন

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ১০ম বিজেএস জাজেস ফোরামের নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মুহাম্মদ আশেকুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে সুনামগঞ্জের সহকারী জজ মোহাম্মদ নাজমুল হোসাইন নির্বাচিত হয়েছেন। রোববার ফোরামের অস্থায়ী কার্যালয় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউট-এর সম্মেলন কক্ষে নির্বাচনের ভোট গণনা শেষে এ ফলাফল ঘোষণা করা হয়।
সহ-সভাপতি পদে আসাদ উদ্দিন মো. আসিফ (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাঙামাটি) এবং জোহরা খাতুন (সহকারী জজ, যশোর), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মো. শরীফুল ইসলাম খান (সহকারী জজ, শেরপুর) এবং কাজী ফখরুল আবেদীন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, গাইবান্ধা), সাংগঠনিক সম্পাদক পদে মো. আশিকুর রহমান (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কিশোরগঞ্জ), কোষাধ্যক্ষ পদে আনোয়ারুল কবির (সহকারী জজ, সুনামগঞ্জ) এবং ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক পদে তন্ময় গাইন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, বাগেরহাট) নির্বাচিত হন। এছাড়া, দপ্তর সম্পাদক পদে শোভন শাহরিয়ার (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, কলাপাড়া, পটুয়াখালী), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে সুমাইয়া রিজভী মৌরি (সহকারী জজ, ভোলা), সাহিত্য ও প্রকাশনা সম্পাদক পদে মোছাঃ নাহিদ রহমান শরীফ ঊর্মি (সহকারী জজ, সিরাজগঞ্জ) এবং প্রচার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে হবিগঞ্জের সহকারী জজ স্মরণিকা পাল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।
এর আগে গত ৫ই ফেব্রুয়ারি সদস্যদের সর্বসম্মতিক্রমে ফোরামের গঠনতন্ত্র গৃহীত হওয়ার পর  ১১ই ফেব্রুয়ারি ৫ সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার (সহকারী জজ) মোঃ আবদুল ওয়াহাব।  মোঃ ইমরান মোল্লা (সহকারী জজ, বাগেরহাট), মাহবুবুর রহমান (সহকারী জজ, টাঙ্গাইল), মোসলেম উদ্দিন খান (সহকারী জজ,কুড়িগ্রাম) ও মোহাম্মদ শিহাব উদ্দিন (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নেত্রকোনা)  কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।
নির্বাচন কমিশনারদের কাছে সারাদেশের ৬৩টি জেলায় সদস্য  একযোগে ভোট দিয়ে  গোপন ব্যালট প্রেরণ করেন। ১৩টি বিভিন্ন পদে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন এবং সকল সদস্য তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোট গণনা ও ফলাফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক শরীফ এ এম রেজা জাকের এবং বিশেষ পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশ সুপ্রীম কোর্ট হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার জনাব মিটফুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া, ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, চাঁদপুর, বরিশাল প্রভৃতি জেলা থেকে আগত বিচারকগণ পর্যবেক্ষক হিসেবে উপস্থিতছিলেন।
নির্বাচিত নির্বাহী পরিষদ বিচারকগণের স্বার্থরক্ষাসহ বিচার বিভাগের উন্নয়ন সাধনের মাধ্যমে দ্রুত জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণ, নিজেদের ঐক্য ও আন্তঃসম্পর্ক উন্নয়ন, বিনোদন, ক্রীড়া, সংস্কৃতি ও সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

অধ্যাপক মো. হানিফ আর নেই

২ মার্চ ২০২১

বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের সাবেক অধ্যক্ষ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক মো. হানিফ মৃত্যুবরণ ...

শহীদ মুনীর চৌধুরীর স্ত্রী আর নেই

২ মার্চ ২০২১

শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী ও প্রয়াত মিশুক মুনীরের মা বিশিষ্ট নাট্যাভিনেত্রী লিলি চৌধুরী আর ...

চলন্ত প্রাইভেটকারটিকে হঠাৎ আগুন ধরে যায়

২ মার্চ ২০২১

ঢাকার সাভারে একটি চলন্ত প্রাইভেটকারে হঠাৎ আগুন ধরে পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত পৌনে ...

স্বামীর মৃত্যুর খবরে কাঁদলেন ডা. অন্তরা

২ মার্চ ২০২১

 স্বামীর মৃত্যুর খবর শুনে কাঁদলেন ডা. অন্তরা। গতকাল দুপুরের দিকে তাকে মৃত্যুর খবর জানানো হয়। ...



অনলাইন সর্বাধিক পঠিত



বিদায় সংবর্ধনায় বিচারপতি মির্জা হোসেইন হায়দার-

বাস্তবে বিচার বিভাগ কতটুকু স্বাধীন, তা আমরা সকলেই জানি

তিন বছর পর রহস্য উদঘাটন

এক প্রেমিকের প্রতারণার বলি দুই বোন

DMCA.com Protection Status