ম্যানসিটির দুর্দান্ত পথচলা গার্দিওলার কাছে ‘অবিশ্বাস্য’

স্পোর্টস ডেস্ক

খেলা ২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার

ইংলিশ প্রিমিয়ার লীগে শিরোপা পুনরুদ্ধারের পথে দারুণভাবে এগিয়ে চলেছে ম্যানচেস্টার সিটি। রোববার রাতে সিটিজেনরা ১-০ গোলে হারিয়েছে আর্সেনালকে। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচ অপরাজিত সিটিজেনরা। দুর্দান্ত এই পথচলায় ম্যানচেস্টারের আকাশী-নীলরা গড়েছে অবিস্মরনীয় রেকর্ড। ইংলিশ শীর্ষ লীগের দল হিসেবে দেশটির ঘরোয়া ফুটবলে টানা ১৮ ম্যাচ জিতেছে ম্যানসিটি। ২০২১ সালে ঘরোয়া প্রতিযোগিতায় খেলা সবগুলো ম্যাচই জিতেছে দলটি। চলতি বছর ইংলিশ ফুটবলের সব প্রতিযোগিতায় ১২ ম্যাচের সবকটিতেই জয় সিটিজেনদের। আর্সেনালের বিপক্ষে জয়টা লীগে সিটিজেনদের টানা ১৩তম।
দলের রেকর্ড পথচলায় নিজেই অবাক ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা।

করোনা মহামারির মধ্যে ঠাসা সূচির চাপে বিপর্যস্ত প্রায় সব দলই। একের পর এক ইনজুরিতে প্রতিপক্ষ দলগুলো কোণঠাসা। অন্যদিকে ম্যানচেস্টার সিটি গত দুই মাস ধরে মাঠের ফুটবলে ছড়ি ঘোরাচ্ছে। দল এমন পারফরমেন্স করবে সেটা নিজেও ভাবেননি গার্দিওলা। তিনি বলেন, ‘লীগের সব দলই পয়েন্ট খুইয়েছে। সারা বিশ্বই লড়াই করছে। কিন্তু আমার দল টানা সাফল্য পেয়ে আসছে। সেটা আমি আশাই করিনি। দুর্দান্ত পথচলায় আমি অবাক এবং বিস্মিত।’ ম্যানসিটি সর্বশেষ হারের তেতো স্বাদ পেয়েছে গত বছরের নভেম্বরে, টটেনহ্যামের কাছে। এরপর টানা ২৫ ম্যাচ অপরাজিত (২২ জয় ও ৩ ড্র)। গার্দিওলার অধীনে এরচেয়েও বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড রয়েছে ম্যানসিটির। ২০১৭ সালের এপ্রিল থেকে ডিসেম্বর পর্যন্ত সব প্রতিযোগিতায় ২৮ ম্যাচ অপরাজিত ছিল সিটিজেনরা।

আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় মিনিটেই রাহিম স্টার্লিংয়ের গোলে লিড নেয় ম্যানসিটি। সেই গোল আর শোধ দিতে পারেনি মিকেল আর্তেতার দল। ম্যানচেস্টার সিটির কাছে টানা ৮ লীগ ম্যাচে হারলো গানাররা। যা তাদের ক্লাব ইতিহাসে নির্দিষ্ট কোন প্রতিপক্ষের বিপক্ষে সর্বোচ্চ। এর আগে আর্সেনাল টানা ৮ ম্যাচ হেরেছিল লিডস ইউনাইটেডের কাছে ১৯৭৩ থেকে ১৯৭৬ পর্যন্ত।

২৫ ম্যাচে ১৮ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হলো ৫৯। ম্যানচেস্টার ইউনাইটেড ও লেস্টার সিটি পয়েন্ট সমান ৪৯ করে। গোল পার্থক্যে এগিয়ে দুইয়ে ম্যানইউ। তিনে লেস্টার সিটি। ৩৪ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান দশ নম্বরে।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ছোট পর্দায় আজকের খেলা

২১ এপ্রিল ২০২১

জয়বঞ্চিত লিভারপুল

২১ এপ্রিল ২০২১

‘সাংবাদিকদের মিস করি’

২১ এপ্রিল ২০২১

২০১৯-এর মার্চ থেকে দেশের ক্রিকেটে করোনাভাইরাসের হানা। এরপর থেকে বদলে গেছে অনেক কিছুই। মাঠে ক্রিকেট ...

পরিসংখ্যানে ‘বাংলাদেশ শ্রীলঙ্কা’ টেস্ট সিরিজ

২১ এপ্রিল ২০২১

আজ শুরু হচ্ছে শ্রীলঙ্কা-বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি আয়োজিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ...

চার তরুণে লঙ্কান ভবিষ্যৎ দেখছেন আর্থার

২১ এপ্রিল ২০২১

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচে ...

নির্ধারিত সময়েই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আইসিসির আশাবাদ

২১ এপ্রিল ২০২১

আগামী জুনে ইংল্যান্ডের সাউদাম্পটনে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হওয়ার কথা কোহলিদের। ভারতের করোনা ...



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status