ক্যাম্পাসে রাত্রি যাপন ববি শিক্ষার্থীদের

ববি প্রতিনিধি

অনলাইন (১ সপ্তাহ আগে) ফেব্রুয়ারি ২২, ২০২১, সোমবার, ১০:১৮ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ২:০২ অপরাহ্ন

মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেসে নির্যাতনের ঘটনায় চলমান আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আবাসিক হল খোলার দাবিতে ক্যাম্পাসে রাত্রি যাপন করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। রবিবার (২১শে ফেব্রুয়ারি) দিবাগত রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর নিচতলায় এই রাত্রিযাপন কর্মসূচিতে অংশগ্রহণ করেন ২২ জন শিক্ষার্থী।

এ বিষয়ে রাত্রি যাপন কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষার্থী সিয়াম জামান বলেন, আমাদের উপর হামলাকারীদের প্রধান মদতদাতা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপনকে গ্রেপ্তার না করা পর্যন্ত আমরা ক্যাম্পাসের বাইরে নিরাপদ না। আমরা ক্যাম্পাসকে নিরাপদ মনে করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হল খোলার দাবি জানিয়েছি। তারা হল না খুলে দেয়াতে আমাদের এখন ক্যাম্পাসে শীতের মধ্যে কষ্ট হলেও থাকতে হচ্ছে। এ বিষয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি অমিত হাসান রক্তিম বলেন, শিক্ষার্থীরা নিজেদের অনিরাপদ মনে করায় পূর্বের দাবিগুলোর পাশাপাশি নতুন করে হল খুলে দেওয়ার দাবি জানিয়েছেন। বিষয়টি এরইমধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হয়েছে। আর আজ শিক্ষার্থীদের একটা অংশ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে রাত্রিযাপনের সিদ্ধান্ত নিয়েছেন। তাই কিছু শিক্ষার্থী সেখানে অবস্থান করছেন।

প্রসঙ্গত, গতকাল ১৬ই ফেব্রুয়ারি মঙ্গলবার বাস শ্রমিক রফিক কর্তৃক বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে নির্যাতন ও ছুরিকাঘাতের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ ও ঢাকা-পটুয়াখালী সড়ক   অবরোধ করে শিক্ষার্থীরা।
পরে পরিস্থিতি সামাল দিতে অভিযুক্ত রফিক'কে গ্রেফতার করে পুলিশ। তারই জের ধরে গত ১৭ ফেব্রুয়ারি মধ্যরাতে শিক্ষার্থীদের মেসে ঢুকে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ১৩ শিক্ষার্থী গুরুতর আহত হন। পরবর্তীতে ঐ দিন শিক্ষার্থীরা তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ,  হামলাকারীদের গ্রফতারসহ ৩ দফা দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলন কর্মসূচি স্থগিত করেন।

পরবর্তীতে গত ১৮ই ফেব্রুয়ারি, বৃহস্পতিবার রাত সাড়ে ৮ ঘটিকায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে হামলার মদতদাতা হিসেবে বরিশাল মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুর রহমান মনির মোল্লা এবং শ্রমবিষয়ক সম্পাদক ও বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন এবং তেল মানিক এই ৩ জনের নাম প্রকাশ করে গ্রেপ্তারের দাবি জানান। হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ফলে শুক্রবার (১৯শে ফেব্রুয়ারি) রাত আড়াই টায় নগরীর রূপাতলী এলাকায় অভিযান চালিয়ে দুই পরিবহন শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

অধ্যাপক মো. হানিফ আর নেই

২ মার্চ ২০২১

বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের সাবেক অধ্যক্ষ, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক সিন্ডিকেট সদস্য অধ্যাপক মো. হানিফ মৃত্যুবরণ ...

শহীদ মুনীর চৌধুরীর স্ত্রী আর নেই

২ মার্চ ২০২১

শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী ও প্রয়াত মিশুক মুনীরের মা বিশিষ্ট নাট্যাভিনেত্রী লিলি চৌধুরী আর ...

চলন্ত প্রাইভেটকারটিকে হঠাৎ আগুন ধরে যায়

২ মার্চ ২০২১

ঢাকার সাভারে একটি চলন্ত প্রাইভেটকারে হঠাৎ আগুন ধরে পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত পৌনে ...

স্বামীর মৃত্যুর খবরে কাঁদলেন ডা. অন্তরা

২ মার্চ ২০২১

 স্বামীর মৃত্যুর খবর শুনে কাঁদলেন ডা. অন্তরা। গতকাল দুপুরের দিকে তাকে মৃত্যুর খবর জানানো হয়। ...



অনলাইন সর্বাধিক পঠিত



বিদায় সংবর্ধনায় বিচারপতি মির্জা হোসেইন হায়দার-

বাস্তবে বিচার বিভাগ কতটুকু স্বাধীন, তা আমরা সকলেই জানি

তিন বছর পর রহস্য উদঘাটন

এক প্রেমিকের প্রতারণার বলি দুই বোন

DMCA.com Protection Status