১৫০০০ ফুট উচ্চতায় বিমানের ইঞ্জিনে বিস্ফোরণ, ভাঙ্গা টুকরো পড়লো বাড়ির উপর

মানবজমিন ডেস্ক

রকমারি ২১ ফেব্রুয়ারি ২০২১, রোববার | সর্বশেষ আপডেট: ৯:৪৭ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে ১৫০০০ ফুট উপরে থাকতে আগুন ধরে যায় বোয়িং ৭৭৭ এর একটি যাত্রীবাহী বিমানের ইঞ্জিনে। এরপর সেটি বৃষ্টির মতো পতিত হয় নিচে থাকা আবাসিক এলাকার ওপর। এতে ক্ষতিগ্রস্থ হয়েছে একাধিক বাড়ি। বিমানটিতে এসময় ছিলে ২৩১ জন যাত্রী ও ১০ ক্রু। তারা সকলেই অক্ষত রয়েছেন। এটি ডেনভার থেকে হাওয়াইর উদ্দেশ্যে উড়ে যাচ্ছিল। এসময় আকাশে থাকাকালীন এর ডানপাশের ইঞ্জিনটি বিস্ফোরিত হয়। ইঞ্জিনের আগুনের উত্তাপ বিমানের মধ্যেও ছড়িয়ে পরেছিল বলে জানিয়েছেন যাত্রীরা। অনেকেই ধরে নিয়েছিলেন এটিই তাদের শেষদিন। তবে শেষ পর্যন্ত এমার্জেন্সি ল্যান্ডিং করতে সক্ষম হয় বিমানটি।

এদিকে বিমানের মধ্যে থাকা যাত্রীদের কেউ কেউ ইঞ্জিনে আগুন লাগার দৃশ্যটি ভিডিও করেছেন। ভয়াবহ এই দৃশ্য এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। ডেনভারের একটি বাড়িতে বসে স্যান্ডুইচ বানাচ্ছিলেন এক দম্পতি। বিমানের ভাঙ্গা অংশ এসে তাদের বাড়ির ছাদ ভেদ করে রান্নাঘর থেকে মাত্র ২ ফুট দূরে পরে।

ডেইলি মেইল জানিয়েছে, বিমানটি প্রায় ২৬ বছর পুরোনো এবং দুটি প্র্যাট এন্ড হুইটনি ইঞ্জিন দিয়ে চলাচল করতো। তদন্তকারীরা জানার চেষ্টা করছেন, কী করে মাঝ আকাশে বিমানটির ইঞ্জিনে আগুন লেগেছে। এ নিয়ে বোয়িং এর সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তারা কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে।

আপনার মতামত দিন

রকমারি অন্যান্য খবর

এই ফল সোনার থেকেও দামি

৯ নভেম্বর ২০২১



রকমারি সর্বাধিক পঠিত



তৈরী হচ্ছে রেলকোচের ১৬০ প্রকার পণ্য

সৈয়দপুরে অবসরপ্রাপ্ত শ্রমিকদের কারিশমা

DMCA.com Protection Status