বিজেপি নেতা রুবেল ‘বাংলাদেশি’: মুম্বইয়ের রাজনীতি সরগরম

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন (১ মাস আগে) ফেব্রুয়ারি ২০, ২০২১, শনিবার, ১১:৪৬ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৬:৫২ অপরাহ্ন

ভারতের মুম্বইতে বিজেপির এক নেতা রুবেল জনু শেখকে অবৈধভাবে সেদেশে বসবাসের অভিযোগে গ্রেপ্তার করেছে পুলিশ। তার জাতীয়তা নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস ও ন্যাশনাল কংগ্রেস পার্টি (এনসিপি)। হিন্দুস্তান টাইমসের এক খবরে বলা হচ্ছে, ভারতীয় জনতা পার্টির (বিজেপি) উত্তর মুম্বই সংখ্যালঘু সেলের চেয়ারম্যান রুবেল। অভিযোগ আছে তিনি একজন বাংলাদেশি। অবৈধ উপায়ে তিনি প্রায় ১০ বছর ধরে মালাদে বসবাস করছেন। এ বিষয়ে কংগ্রেসে এবং এনসিপি তদন্ত দাবি করেছে। মালভানি পুলিশ সম্প্রতি অবৈধ অভিবাসী বিরোধী অভিযানে গ্রেপ্তার করে ২৪ বছর বয়সী রুবেলকে। তার বিরুদ্ধে ভারতীয় দ-বিধি, পাসপোর্ট অ্যাক্ট এবং ফরেনার্স অ্যাক্টের অধীনে নানা রকম অভিযোগ আনা হয়েছে।
রিপোর্টে বলা হয়েছে, তিনি ২০১১ সাল থেকে মুম্বইয়ে অবৈধ উপায়ে বসবাস করছিলেন। তদন্তে দেখা গেছে, তিনি ভুয়া পরিচয়পত্র, প্যান কার্ড ও আধার কার্ড তৈরি করে দিতেন। এ ছাড়া অন্যান্য ডকুমেন্ট জাল করতে সহায়তা করতেন। রিপোর্ট অনুযায়ী, তিনি বিজেপির উত্তর মুম্বই যুব শাখার সংখ্যালঘু সেলের চেয়ারম্যান। এনসিপির মুখপাত্র মহেশ তপসে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনীল দেশমুখের কাছে একটি চিঠি লিখেছেন। এতে তিনি রুবেলের বাংলাদেশ কানেকশন নিয়ে তদন্ত দাবি করেছেন। তিনি বিস্ময় প্রকাশ করেন যে, যে বিজেপি নেতারা এমন ব্যক্তিদের বিরুদ্ধে, বিশেষ করে তাদেরকে দেশবিরোধী বলে আখ্যায়িত করে থাকে, তাদের বিষয়ে কেন নীরব রয়েছেন। কংগ্রেসের জেনারেল সেক্রেটারি ও মুখপাত্র শচীন সাওয়ান্ত বলেছেন, একদিকে বিজেপি অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিজেপি নাগরিকত্ব সংশোধন আইন আনছে। অন্যদিকে তাদের নিজেদের অফিসিয়াল দায়িত্বে রয়েছেন বাংলাদেশি। এ জন্য বিজেপিকে স্পষ্ট করতে হবে তাদের বিশেষ বিশেষ লোকের জন্য আইনে বিশেষ বিশেষ বিধান আছে কিনা। এটা কি তাদের দলে এক রকম জিহাদ?
কংগ্রেসের এমন প্রশ্নবাণের জবাবে বিজেপি নেতা ও লেজিসলেটর আশীষ শেলার প্রশ্ন তুলেছেন কংগ্রেসের নেতাদের নাগরিকত্ব নিয়ে। তিনি বলেছেন, আমাদের দলীয় কোনো কর্মী বা অফিসিয়াল দায়িত্বে থাকা কেউই বাংলাদেশি নন। যদি এ বিষয়ে পর্যাপ্ত তথ্যপ্রমাণ থাকে তাহলে যেকোনো ব্যক্তির বিরুদ্ধে মুক্তভাবে ব্যবস্থা নিতে পারে পুলিশ। সাওয়ান্ত যে অভিযোগ করেছেন তা ভিত্তিহীন। এটা করেছেন তিনি জনপ্রিয়তা পাওয়ার জন্য। আমি তাকে প্রশ্ন করবো না যে, তার দলের প্রেসিডেন্ট কোন দেশের নাগরিক।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

JESMIN ANOWARA

২০২১-০২-২০ ১৮:১২:২২

it is good news , it means near future a Bangladeshi will be prime minister of India

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

বিভিন্ন স্থানে টিকা কেন্দ্র বন্ধ

বিশ্বে সবচেয়ে বেশি টিকা উৎপাদনকারী ভারত টিকা সঙ্কটে

১৮ এপ্রিল ২০২১

একাকী রাণী

১৮ এপ্রিল ২০২১

মুখ্যমন্ত্রীর কঠোর হুঁশিয়ারি

দিল্লিতে হাসপাতালে বেড, অক্সিজেন ও রেমডেসিভির সঙ্কট

১৮ এপ্রিল ২০২১

চিকিৎসকদের দাবি

যেকোন সময় মারা যেতে পারেন নাভালনি

১৮ এপ্রিল ২০২১



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status