কলকাতা কথকতা

ফিকে হচ্ছে ভালোবাসার রং, শহুরে ছেলেমেয়ের মধ্যে যৌনতার সংজ্ঞা বদলাচ্ছে

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা (২ মাস আগে) ফেব্রুয়ারি ১৪, ২০২১, রোববার, ১০:৩৭ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:১৯ অপরাহ্ন

ভালোবাসার দিন ভ্যালেন্টাইন্স ডে এর আগে কলকাতা বেহেভেরিয়াল একাডেমির সমীক্ষায় উঠে এল ভয়াবহ তথ্য।  শহুরে ছেলেমেয়েরা যৌনতার ক্ষেত্রে আর ভালোবাসাকে প্রাধান্য দেয় না। যৌনতা তাদের কাছে স্বাভাবিক একটা প্রবৃত্তি যা নিরসন করার জন্যে ভালোবাসতেই হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। একাডেমি ৭৬২ জন কিশোর-কিশোরী ও তরুণ-তরুণীর ওপর সমীক্ষা চালিয়েছিল যাদের বয়স ১৫ থেকে ২০ ও ২০ থেকে ৩০ এর মধ্যে।  শতকরা ৬৩ শতাংশ জানিয়েছে যৌনতার সঙ্গে ভালোবাসার কোনো সম্পর্ক নেই। ভালোবাসাহীন ওয়ান নাইট স্ট্যান্ডে বিশ্বাসী ৫১ শতাংশ।  ভালোবাসার নারী কিংবা পুরুষের সঙ্গেই যৌন সম্পর্ক স্থাপন করতে হবে তা বিশ্বাস করেন না ৫৮ শতাংশ।  খিদে পেলে ফাস্টফুড খাওয়ার মতোই যৌনতা যে একটি বিষয় তা বিশ্বাস করে ৬২ শতাংশ।  ১৬ বছর বয়স হওয়ার আগেই যৌন সম্পর্ক হয়েছে এমন হার ৫৩ শতাংশ।  কলকাতার বেশ কয়েকটি স্কুল ও কলেজ-বিশ্ববিদ্যালয়ে সমীক্ষা চালিয়ে গবেষকদের মনে হয়েছে,  শহুরে ছেলেমেয়েদের কাছে যৌনতা আর ট্যাবু নয়। ভালোবাসাহীন যৌনতায় বিশ্বাসীর সংখ্যাই বেশি।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Nilima

২০২১-০২-২৮ ২৩:২৫:৩৭

Report should write the name of the place “Kolkata” in the beginning. Please stop spreading such news, it’s against our religion. Don’t spread nudity for increasing the views.

MAJUMDER SANTOSH

২০২১-০২-২৩ ১৪:১৬:৫২

এই ধরনের খবর যুব সমাজের অবক্ষয়ের জন্য উৎসাহিত করতেছে

Shaheen

২০২১-০২-১৫ ১৭:৪৯:১৮

This is shocking but expected.

Bazlul Kabir

২০২১-০২-১৫ ১৩:১৭:৩৩

This is the reality in this time. সময়ের সাথে সাথে সবকিছুই বদলে যায়। এজন্য হা হুতাস করে কোনো লাভ নেই।

Saidul

২০২১-০২-১৪ ২০:৩৪:১৬

আপনারা এই সব খবর প্রচারের মাধ্যমে এই ধরনের সম্পর্ককে আগেও উৎসাহিত করেছেন এখনও উৎসাহিত করতেছেন। আফসোস করা শুরু হয়েছে ভবিস্যতে আরো আফসোস করবেন কিন্তু তখন অনেক দেরি হয়ে যাবে। সমাজ নষ্ট হলে আপনাদের লাভ কি মাথায় ধরেনা।

Saidul

২০২১-০২-১৪ ০৭:৪৪:৫২

আপনারা এই সব খবর প্রচারের মাধ্যমে এই ধরনের সম্পর্ককে আগেও উৎসাহিত করেছেন এখনও উৎসাহিত করতেছেন। আফসোস করা শুরু হয়েছে ভবিস্যতে আরো আফসোস করবেন কিন্তু তখন অনেক দেরি হয়ে যাবে। সমাজ নষ্ট হলে আপনাদের লাভ কি মাথায় ধরেনা।

আবু সাঈদ

২০২১-০২-১৪ ০৭:২২:৪৭

মানব জমিন সঠিক রিপোর্ট করেছে। এখন সময় নিজের কাছে প্রশ্ন করার আমরা কি সিদ্ধান্ত নিব, শ্রোতে গা ভাসাব? না নিজের ধর্মীয় মূল‍্যবোধ সমন‍্যত রেখে নিজের পরিবার ও সমাজকে রক্ষা করব?

মামুন

২০২১-০২-১৪ ১৩:০০:০১

সাংবাদিক ভাই আপনার পায়ে ধরি, এ ধরনের খবর প্রচার করবেন না। দয়া করে সমাজটাকে বাচান।

Lutfullah Ansary

২০২১-০২-১৪ ১২:০৩:৩৫

মানব্জমিনের রিপটি পড়ে বিস্মত হলাম, আজ সমাজে ভালবাসার নামে কি অবক্ষয় শুরু হয়েছে যা আজ সুশীল সমাজ এই অবৌধ যৌনচারকে কিভাবে বৈধতা দিচ্ছে। বিয়ের আগে যৌনমিলনকে একটা স্বাভাবিক ঘটনা হিসাবে মনে করা হচ্ছে। আল্লাহ্‌ আমাদের এই ভয়াবহ সামাজিক ব্যাধি রক্ষাকরুন।

মামুন

২০২১-০২-১৩ ২২:২৬:৩৬

মানবজমিন কে বলছি, কলকাতার এই অবক্ষয়ের সংবাদ টা কি প্রচার করা জরুরী ছিল? এই সংবাদ কি বাংলাদেশের তরুণ বা যুব সমাজের জন্য কোনো উপকারে আসবে, নাকি অবক্ষয়ে আরও উৎসাহ দিবে।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর

কলকাতায় কোভিড বেড়েই চলেছে

মমতা বন্দ্যোপাধ্যায় সব বড় নির্বাচনী সভা বাতিল করলেন

১৯ এপ্রিল ২০২১

বারাসতে সরকারি ওষুধের গুদামে আগুন

বিপন্ন ই ভি এম বিতরণ, করোনার ভ্যাকসিন দান

১৭ এপ্রিল ২০২১



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status