কলকাতা কথকতা

আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট গড়তে চেয়ে আব্দুল মান্নানের চিঠি সোনিয়া গান্ধীকে

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা (২ মাস আগে) ফেব্রুয়ারি ৫, ২০২১, শুক্রবার, ১০:০৭ পূর্বাহ্ন | সর্বশেষ আপডেট: ৮:৫৯ অপরাহ্ন

ফুরফুরা শরীফের পীরজাদা আব্বাস সিদ্দিকীর দল ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সঙ্গে জোট বেধে বিধানসভা ভোটে লড়ার অনুমতি প্রার্থনা করল কংগ্রেস। বিধানসভায় কংগ্রেস দলের নেতা আব্দুল মান্নান কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে এই মর্মে একটা চিঠি লিখেছেন।  চিঠিতে তিনি জানিয়েছেন, আব্বাস সিদ্দিকীর দলের নামেই প্রমান এই দলটি সাম্প্রদায়িক নয়। দলটির সভাপতি একজন হিন্দু। দলের পদাধিকারীরা অনেকে আদিবাসী। দলিতদের নিয়ে গড়া এই দলের সঙ্গে জোট হলে কংগ্রেস লাভবান হবে। উল্লেখ্য, এর মধ্যে মান্নান ও প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী একদিন ফুরফুরায় গিয়ে আব্বাস সিদ্দিকীর সঙ্গে বৈঠকও করে এসেছেন। কংগ্রেসের সহযোগী সি পি এম এরও আব্বাস সিদ্দিকীর সঙ্গে জোট করতে যে আপত্তি নেই তা বোঝা গেছে সি পি এম সমর্থক সূর্যকান্ত মিশ্রর কথায়। সূর্যকান্ত বলেছেন,  আব্বাস সিদ্দিকীর দল ধর্মনিরপেক্ষ।
আব্বাস সিদ্দিকী জোট গড়ার জন্যে সব রাজনৈতিক দলকেই সাত ফেব্রুয়ারির ডেডলাইন দিয়েছেন। কংগ্রেস এবং সি পি এমের একটাই শিরঃপীড়া, আসাদুদ্দিন ওইসি। তার দল মিম এর সঙ্গে জোট বাঁধলে কংগ্রেস আব্বাসের সঙ্গে জোট যে করবে না তা পরিষ্কার। আগামী কয়েকদিনেই ছবিটা পরিষ্কার হয়ে যাবে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

সামিক মাহমুদ

২০২১-০২-০৬ ১৬:২৪:২৯

পরিবারতন্ত্র বাদ দিয়ে ইনসাফ প্রতিষ্ঠায় অগ্রবর্তী হোন। তৃণমুলকে বাদ দিয়ে আপাতত ভাল কিছু আশা করা বোকামী। তৃণমুল কংগ্রেসের নেতাদের সাথে কথা বলুন। ধর্মের দৃষ্টিতে না দেখে বাংলার সন্তান হিসেবে দেখতে উদ্বুদ্ধ করুন। মমতাদি কেন্দ্রের আশা ভরসা। তাঁর সে যোগ্যতা আছে। পরিবারতন্ত্রকে ভারত না করে দিয়েছে। মমতাদি ভারতে প্রতিষ্ঠিত করুন। সুফল সবাই পাবে।

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর

কলকাতায় কোভিড বেড়েই চলেছে

মমতা বন্দ্যোপাধ্যায় সব বড় নির্বাচনী সভা বাতিল করলেন

১৯ এপ্রিল ২০২১

বারাসতে সরকারি ওষুধের গুদামে আগুন

বিপন্ন ই ভি এম বিতরণ, করোনার ভ্যাকসিন দান

১৭ এপ্রিল ২০২১



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status