২০ বিশ্ববিদ্যালয়ে ভর্তি

বাছাই করা শিক্ষার্থীরাই পাবেন পরীক্ষার সুযোগ

অনলাইন ডেস্ক

শিক্ষাঙ্গন (২ মাস আগে) ফেব্রুয়ারি ৪, ২০২১, বৃহস্পতিবার, ৮:৩৬ অপরাহ্ন

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরে ২০২০-২১ শিক্ষাবর্ষে ২০টি বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে প্রাথমিক যোগ্যতা থাকলেও ভর্তি-ইচ্ছুক সব পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ পাবেন না। আবেদনের পর বাছাই করা প্রার্থীরাই কেবল এই ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন। আজ বৃহস্পতিবার রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের এক সভায় এই সিদ্ধান্ত হয়।

বৈঠকে উপস্থিত গুচ্ছে থাকা বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ছাদেকুল আরেফিন গণমাধ্যমকে জানান, সভায় তিনটি বড় সিদ্ধান্ত হয়েছে। প্রথমত, শিক্ষা মন্ত্রণালয় যখন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেবে, তারপর এই ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দ্বিতীয়ত, ইতিমধ্যে ঘোষিত যোগ্যতা অনুযায়ী, ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করবেন। এ জন্য কোনো টাকা লাগবে না। এরপর আবেদন করা প্রার্থীদের যাচাই-বাছাই (স্ক্রিনিং) করে নির্ধারিত সংখ্যক প্রার্থীদের ভর্তি পরীক্ষার সুযোগ দেয়া হবে।
যারা ভর্তি পরীক্ষা দেয়ার জন্য যোগ্য হবেন, সেটি তাদের জানিয়ে দেয়া হবে। এরপর যোগ্য প্রার্থীরা ৫০০ টাকা ফি দিয়ে আবার আবেদন করবেন এবং তারাই ভর্তি পরীক্ষা দিতে পারবেন। এ ছাড়া ভর্তি পরীক্ষায় ভুল উত্তরের জন্য নম্বর কাটা যাবে।

 

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

আবেদন সাড়ে তিন লাখ

২০ বিশ্ববিদ্যালয়ে আবেদনের সময় বাড়ল

১৬ এপ্রিল ২০২১

বুয়েটে ভর্তির আবেদন শুরু

২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ

১৫ এপ্রিল ২০২১

ঢাবি অধিভূক্ত সাত কলেজ

পরীক্ষার ১৫ মাস পরেও মেলেনি ফল

২৫ মার্চ ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



ঢাবি অধিভূক্ত সাত কলেজ

পরীক্ষার ১৫ মাস পরেও মেলেনি ফল

DMCA.com Protection Status