মার্কিন ব্র্যান্ড ‘প্রক্টর অ্যান্ড গ্যাম্বেলের’ কারখানা উদ্বোধন করলেন সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার

অনলাইন (২ মাস আগে) ফেব্রুয়ারি ১, ২০২১, সোমবার, ৫:৫৬ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৫০ পূর্বাহ্ন

বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ নতুন একটি কারখানা উদ্বোধন করেছে যেখানে বিশ্বের সর্ববৃহৎ এফএমসিজি (নিত্য ব্যবহার্য পণ্য) কোম্পানি প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল-এর পণ্য উৎপাদন হবে। রোববার প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ভার্চ্যুয়াল মাধ্যমে এটির উদ্বোধন করেন।

প্রাণ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান অ্যাডভান্সড পার্সোনাল কেয়ার লিমিটেড (এপিসিএল) প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল-এর চুক্তিভিত্তিক পণ্য উৎপাদন কর্মকা- পরিচালনা করবে। এ কারখানাটি হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে অবস্থিত। এখানে রেজরসহ গ্রুমিং পণ্য উৎপাদিত হবে।

অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, বাংলাদেশ সরকারের অন্যতম নীতি হচ্ছে দেশের বেসরকারি খাতকে উন্নত করা। তিনি আরো বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে প্রক্টর ও গ্যাম্বেল বাংলাদেশে বিনিয়োগ করেছে। এটি শুধু আমেরিকান কোম্পানি নয়, সারা পৃথিবীর কোম্পানির জন্য এটি একটি ভালো বার্তা। কারণ প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল খ্যাতি, আকার ও অবস্থান বিবেচনায় বিশ্বের একটি সফল কোম্পানি।

মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদুত আর্ল রবাট মিলার বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্রে আজকের দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য কোম্পানির মতো প্রক্টর ও গ্যাম্বেল বাংলাদেশে উৎপাদন ক্ষেত্র হিসেবে যে সম্ভাবনা আছে সেটি কাজে লাগাতে যুক্ত হলো।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, এ উদ্যোগের ফলে বাংলাদেশের তরুণ জনগোষ্ঠী জ্ঞানভিত্তিক পরিবেশে নিজেদেরকে পেশাদার হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে।

প্রক্টর অ্যান্ড গ্যাম্বেল দক্ষিণ এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা মধুসূদন গোপালান বলেন, ১৯৯৪ সাল থেকে আমাদের পণ্য বাংলাদেশের ভোক্তাদের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখছে। প্রাণ-এর সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বাংলাদেশে চুক্তিভিত্তিক উৎপাদনের ফলে আরো ভালোভাবে আমরা আমাদের ভোক্তাদের সেবা দিতে পারবো।
এটির  মাধ্যমে  বাংলাদেশে আমাদের বিনিয়োগের যে প্রতিশ্রুতি তা আরো জোরদার করবে, যার ফলে কর্মসংস্থান, অংশীদারিত্বসহ নানা সুযোগ সৃষ্টি হবে এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখবে।

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা আহসান খান চৌধুরী বলেন, প্রক্টর অ্যান্ড গ্যাম্বেলের পণ্য উৎপাদনে অংশীদার হতে পেরে আমরা গর্বিত।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Junaed

২০২১-০২-০১ ০৬:২৫:১৮

How can p&g deal pran conpany? :o Coca cola has no taste except sugar... Now dandruff will convert into bald... Pran-rfl is suck

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

আরো ৯৪ জনের মৃত্যু-

করোনায় প্রাণহানি ১০ হাজার ছাড়াল

১৫ এপ্রিল ২০২১

ওলামা-মাশায়েখদের বিবৃতি-

জেল জুলুম বন্ধ না হলে আল্লাহ’র গজব থেকে কেউ রেহাই পাবে না

১৫ এপ্রিল ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



সব অফিস, গণপরিবহন, মার্কেট বন্ধ, কলকারখানা চালু

সাতদিনের কঠোর বিধিনিষেধের ঘোষণা

আল্লামা শফীকে হত্যার অভিযোগে মামলা-

বাবুনগরীসহ ৪৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন

DMCA.com Protection Status