‘নির্বাচন কমিশন আওয়ামী লীগের লেজুড়বৃত্তিক সংগঠন’

স্টাফ রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২১, বৃহস্পতিবার, ২:৩৯ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ২:৪০ অপরাহ্ন

এই নির্বাচন কমিশনকে আমরা সব সময় বলে আসছি এটি নিরপেক্ষ কোন সংগঠন নয়। এই প্রতিষ্ঠানটি এখন আওয়ামী লীগের একটা লেজুড়বৃত্তিক সংগঠনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা ও কিশোরগঞ্জ আংশিক নিয়ে নীলফামারী-৪ আসনের সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও নীলফামারী জেলা শাখার আহ্বায়ক বিরোধীদলীয় সাবেক হুইপ শওকত চৌধুরী বিএনপি’তে যোগদান অনুষ্ঠানে এসব কথা বলেন ফখরুল।

তিনি বলেন, শওকত চৌধুরীর যোগদানের মাধ্যমে এটাই প্রমাণিত হয়েছে বাংলাদেশের মানুষ এখন গণতন্ত্র চাই। বাংলাদেশের মানুষ এখন কথা বলতে চাই। তাদের অধিকার ফিরে পেতে চাই। কিন্তু দূর্ভাগ্য আমাদের আজকে বিনা ভোটে নির্বাচিত হয়ে এমন একজন সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তারা অন্যায়ভাবে ক্ষমতা দখল করে বসে আছে। এই সরকার ক্ষমতায় আসার পর থেকে এই দেশের শান্তি পুরোপরিভাবে বিঘ্নিত হয়ে গেছে।  এই সরকার আসার পর থেকে দেশের বিচার ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। এই সরকার আসার পর থেকে প্রশাসন তাদের নিরপেক্ষতা হারিয়েছে। এখন প্রশাসনের মাঝে দলীয়করণ চলছে।
নির্বাচন নির্বাচন খেলা করে এই নির্বাচন ব্যবস্থাকে তারা পুরোপুরিভাবে ভেঙ্গে দিয়েছে।

নির্বাচন কমিশন আওয়ামী লীগের একটা অঙ্গ সংগঠনে পরিণত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তার কোন ব্যক্তিত্ব নেই, সংবিধান অনুসারে তার এই প্রতিষ্ঠানকে চালানোর কোন ক্ষমতা নেই। আপনারা দেখেছেন গতকাল চট্টগ্রামে সিটি করপোরেশন নির্বাচন হয়েছে। এই নির্বাচনে যা হয়েছে আপনারা পত্র-পত্রিকায় দেখেছেন। একেবারে রক্তাক্ত নির্বাচন হয়েছে। দুই জন কিংবা তিনজন মারা গেছে। বিএনপির কোন এজেন্টকে কেন্দ্রে থাকতে দেয়া হয়নি। তাদেরকে শারীরিক অত্যাচার করে বের করে দেয়া হয়েছে। দু:খজনক হলো এখন নির্বাচনগুলোতে প্রশাসনকে পুরোপুরিভাবে ব্যবহার করা হচ্ছে। বিএনপি’র প্রতিপক্ষ এখন আর আওয়ামী লীগ নই, বিএনপির প্রতিপক্ষ এখন পুলিশ প্রশাসন।

যোগদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গফুর সরকার, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, রংপুর জেলা বিএনপি নেতা সাইফুল ইসলাম প্রমুখ।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Zahangir

২০২১-০১-২৮ ০৩:২২:৩৬

The elections what sas held yesterday seems nothing but severe intrusion of adminstration. Unbelievable.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বার্নিকাটের গাড়িবহরে হামলা-

আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের আসামি করে চার্জশিট

৫ মার্চ ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তালাকের পরও পাসপোর্টে রাকিবের নাম

পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে তামিমাকে

প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা

২৬শে মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

DMCA.com Protection Status