থাকার বাড়ি নেই পেন্সের, অলস সময় কাটছে বন্ধুর বাসায় সোফায় গড়াগড়ি দিয়ে

হেলাল উদ্দীন রানা, যুক্তরাষ্ট্র থেকে

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ২৮, ২০২১, বৃহস্পতিবার, ১২:০৪ অপরাহ্ন | সর্বশেষ আপডেট: ৯:৩৬ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এখন কার্যত গৃহহীন হয়ে পড়েছেন। ক্ষমতা থেকে বিদায় নেয়ার পর তাঁর মাথার উপর ছাদ নেই। নিজ রাজ্য ইন্ডিয়ানায় ফিরে গেলেও থাকছেন এখানে ওখানে। নেই স্থায়ী কোন আবাসন। ভাই বা কোন বন্ধুর বাসার সোফায় গড়াগড়ি দিয়ে অলস সময় পার করছেন ট্রাম্পের এক সময়ের এই একনিষ্ঠ সহচর। পেন্সের এমন অসহায়ত্ব নিয়ে গণমাধ্যমে সংবাদ বেরিয়েছে।
মাইক পেন্স ভাইস প্রেসিডেন্টের বাস ভবন ছেড়ে দিয়ে গত বুধবার চলে গেছেন তাঁর হোম টাউন ইন্ডিয়ানা রাজ্যে। কিন্তু ইন্ডিয়ানা পোলিশে পেন্স দম্পতির বসবাস করার মতো কোন বাড়ি না থাকার তাঁদের এখন উঠতে হবে কোন আত্মীয়ের বাসায় অথবা গভর্নরের ছোট পরিসরের অতিথি শালায়। তার উপর পেন্সকে তাড়া করছে নিজের ও তার পরিবারের নিরাপত্তা নিয়ে আতঙ্ক।
গত ৬ই জানুয়ারি ট্রাম্পের সশস্ত্র সন্ত্রাসীরা ক্যাপিটল হিলে হামলা সময় তাকে হত্যার জন্য বারবার খুঁজছিল। তারা তাকে ফাঁসি দিতে চায় বলে চিৎকার করছিল। তার টেবিলে এমন হুমকি দিয়ে নোটও রেখে গেছে একজন। সবকিছু মিলিয়ে মাইক পেন্স বড় রকমের বেকায়দায় পড়েছেন।
ওয়াশিংটন ছাড়ার আগে মাইক পেন্স জানিয়েছিলেন, ভাইস প্রেসিডেন্ট হিসেবে ওয়াশিংটনের আবাসন ত্যাগ করার পর তিনি স্থায়ীভাবে ইন্ডিয়ানায় নিজ রাজ্যে ফিরে যাবেন।
ঘনিষ্টজনের বরাত দিয়ে সংবাদ বেরিয়েছে ইন্ডিয়ানায় বসবাসে চিন্তা থেকে হয়তো সরে আসছেন মাইক পেন্স। ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট পদে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে তার। ওয়াশিংটন ডিসিতেই তিনি ঘর ভাড়া করতে পারেন। যদিও নিজের ও পরিবারের নিরাপত্তা নিয়ে তার মধ্যে উদ্বেগ কাজ করছে।
সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের একজন উপদেষ্টা বিজনেস ইনসাইডারকে বলেন, গত ১০ বছর ধরে ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের নিজস্ব কোন বাড়ি নেই। ১৯৮০ ও ৯০ দশকে নিজের ইন্ডিয়ানায় নিজেদের বাড়ি থাকলেও তিনি ২০০০ সালে ইন্ডিয়ানা ছেড়ে ওয়াশিংটনে চলে আসার পর সেগুলো এখন আর নেই। এক দশক পরে ইন্ডিয়ানা ফিরে গিয়ে পেন্স ২০১৩ সালে রাজ্যের গভর্নর হিসাবে নির্বাচিত হন।
ভাইস প্রেসিডেন্ট পদে ট্রাম্পের সাথে জুটি বেঁধে নির্বাচন করার আগ পর্যন্ত গভর্নর হিসেবে ইন্ডিয়ানা গভর্নর হাউসে বসবাস করেন পেন্স। বিগত চার বছর কেটেছে ওয়াশিংটনের ইউএস নেভাল ওবজারভেটরিতে ভাইস প্রেসিডেন্টের আবাসিক ভবেন।
এখন এই দম্পতিকে হয় পেন্সের ভাইয়ের কলম্বাস ইন্ডিয়ানায় অথবা রাজ্যের গভর্নরের ব্রাউন কাউন্টির ভ্যাকেশন হাউসের আথিতিয়েতা গ্রহণ করতে হবে। বিগত চার বছর কেটেছে ওয়াশিংটনের ইউএস নেভাল ওবজারভেটরিতে ভাইস প্রেসিডেন্টের আবাসিক ভবেন।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

FAISAL REZA

২০২১-০২-০২ ১৭:৩০:৩৭

Mike Pence is the model of honesty..... God bless him and his family.

Imrul

২০২১-০১-২৮ ১৭:২৯:১০

Nice and honest man. Because of him america saved freedom. Hope he will run for 2024.

Citizen

২০২১-০১-২৮ ১৫:২৬:১২

Mike Pence saved the USA and the world.

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

বার্নিকাটের গাড়িবহরে হামলা-

আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের আসামি করে চার্জশিট

৫ মার্চ ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



তালাকের পরও পাসপোর্টে রাকিবের নাম

পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে তামিমাকে

প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা

২৬শে মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

DMCA.com Protection Status