পাকুন্দিয়ায় তিন মিষ্টির দোকানিকে জরিমানা

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ২৮ জানুয়ারি ২০২১, বৃহস্পতিবার

পচা-বাসি খাবার রাখা, অস্বাস্থ্যকর পরিবেশ, ওজনে কারচুপি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তিন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল দুপুরে উপজেলার তারাকান্দি বাজারে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে ওই বাজারের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা অর্থদণ্ড দেন।
তন্মধ্যে সুরুজ মিয়ার হোটেলকে ৮ হাজার টাকা, শাহজালাল মিষ্টান্ন ভাণ্ডারকে ১০ হাজার টাকা ও সততা মিষ্টান্ন ভাণ্ডারকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।
 ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যেসব কাগজপত্রের প্রয়োজন তার কোনোটিই নেই ওই তিনটি প্রতিষ্ঠানে। তাছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন, কয়েকদিনের বাসি-পচা খাবার সংরক্ষণ, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখাসহ বিভিন্ন অনিয়ম পাওয়ায় তিনটি প্রতিষ্ঠানকে পৃথকভাবে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পাকুন্দিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মেহেদী হাসান ও পাকুন্দিয়াভূমি অফিসের নাজির মো.শাহ্‌ আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার তথ্য নিশ্চিত করে জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫, ৪৬ ও ৫১ ধারায় ওই তিনটি প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

দুর্গাপুরে দু’গ্রুপের সংঘর্ষে যুবক নিহত

৬ মার্চ ২০২১

রাজশাহীর দুর্গাপুরে পানবরজকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। শনিবার সকাল ৭টায় উপজেলার জয়নগর ...

কটিয়াদীতে সীমানা নিয়ে বিরোধে যুবক খুন

৬ মার্চ ২০২১

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাড়ির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ইসরাফিল উরুফে কান্দু ...

থমথমে কসবা

মামলা-গ্রেপ্তার নেই

৬ মার্চ ২০২১

পরকীয়া প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে লাশ হলো আরিফ

৬ মার্চ ২০২১

কুমিল্লার তিতাস উপজেলায় পরকীয়া প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে দুর্বৃত্তদের হাতে লাশ হলো আরিফ নামে ...

সিলেটের আদালতে হাসনুরের স্বীকারোক্তি

ভাড়া নিয়ে তর্কের পর ঘুষি মারলে মারা যান ব্যাংক কর্মকর্তা মওদুদ

৬ মার্চ ২০২১



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মেয়েকে দিয়ে জোরপূর্বক দেহ ব্যবসা

মা রিমান্ডে, আসামি ইউপি চেয়ারম্যানসহ ৬

DMCA.com Protection Status