বোলারদের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা দশে মিরাজ-মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক

খেলা ২৭ জানুয়ারি ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৩:৩৫ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজে বাংলাদেশের বোলারদের জয়জয়কার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ পারফর্ম করে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।
বোলারদের র‌্যাঙ্কিংয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ১৩ নম্বরে ছিলেন মিরাজ। ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচে সাত উইকেট নিয়ে সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন তিনি। দারুণ বোলিংয়ের ফল পেলেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে নয় ধাপ এগিয়ে এখন চার নম্বরে আছেন এই টাইগার স্পিনার। অর্জন করেছেন নিজের ক্যারিয়ার সেরা পয়েন্ট ৬৯৪। তৃতীয় স্থানে থাকা ভারতের পেসার জাসপ্রিত বুমরাহ থেকে ছয় পয়েন্ট পিছিয়ে আছেন মিরাজ।
র‌্যাঙ্কিংয়ে উত্থান হয়েছে মোস্তাফিজেরও। ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ৬ উইকেট নিয়ে এগিয়েছেন ১১ ধাপ।
১৯ নম্বর থেকে এক লাফে অষ্টম অবস্থানে উঠে এসেছেন এই বাঁহাতি পেসার। তার পয়েন্ট ৬৫৮। তার আগে থাকা অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউড দুই পয়েন্ট এগিয়ে আছেন।
সিরিজে ছয় উইকেট সংগ্রহ করে ৬২৯ পয়েন্ট নিয়ে ১৫ ধাপ এগিয়েছেন সাকিব আল হাসান। ১৩ নম্বরে অবস্থান করছেন তিনি। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। এছাড়া তিন ধাপ এগিয়েছেন ডানহাতি পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। তার বর্তমান পয়েন্ট ৪৯৬, যা তার ক্যারিয়ার সেরা।
৭২২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

এজিএম শেষে চলছে ভোটগ্রহণ

নতুন পরিচালনা পর্ষদের অপেক্ষায় মোহামেডান

৬ মার্চ ২০২১

আইরিশ পেসারের করোনা শনাক্ত

বাতিল হচ্ছে না উলভস ও ইমার্জিং দলের সিরিজ

৬ মার্চ ২০২১



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status