রংপুরে মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে লোমহর্ষক নির্যাতন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে

বাংলারজমিন ২৭ জানুয়ারি ২০২১, বুধবার | সর্বশেষ আপডেট: ৬:১০ অপরাহ্ন

রংপুরের ‘প্রধান মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রে’ চিকিৎসার নামে লোমহর্ষক নির্যাতনের অভিযোগে কেন্দ্রটি বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। মঙ্গলবার  রাতে রোগীদের স্বজন ও স্থানীয়রা ওই মাদকাসক্ত নিরাময় কেন্দ্র ঘেরাও করে বিক্ষোভ করলে কেন্দ্রটি বন্ধ করে দেয়া হয়। রোগীদের স্বজনরা জানান, মঙ্গলবার রাতে সেখানে অবস্থানরত এক রোগীকে চিকিৎসার নামে লোহার রড দিয়ে বেধড়ক মারধর করা হয়। এ খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে ওই রোগীর স্বজনরা মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে যান। এ সময় অন্য রোগীরা চিকিৎসার নামে নিজেদের ওপর চলা শারীরিক নির্যাতনে সৃষ্টি হওয়া ক্ষত দেখিয়ে উদ্ধারের আকুতি জানান। চিকিৎসার নামে অনেককে বিবস্ত্র করে গোপনাঙ্গ ও চোখে মরিচের গুঁড়া দেয়াসহ মলমূত্র খাওয়ানোর অভিযোগ করেন রোগীরা। খবর পেয়ে অন্যান্য রোগীর স্বজনরাও রাতেই ছুটে এসে কেন্দ্রের অভিযুক্ত লোকজনের ওপর চড়াও হন। এ সময় পুলিশ ঘটনাস্থলে গেলে অভিযুক্তরা কৌশলে পালিয়ে যান।
পুলিশ শারীরিক নির্যাতনের আলামত পাওয়ায় রোগীদের সেখান থেকে উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করেন। খবর পেয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারাও সেখানে যান।
এবিষয়ে রংপুর মহানগর পুলিশের অপরাধ বিভাগের অতিরিক্ত উপকমিশনার শহিদুল্লাহ কাওসার জানান, পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরকে দায়িত্ব দেয়া হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা জানান,  প্রতিষ্ঠানটির লাইসেন্স থাকলেও তা নবায়ন করা হয়নি। ১০ জন রোগীর চিকিৎসার অনুমতি থাকলেও সেখানে মোট ২১ জনকে গাদাগাদি করে ছোট্ট দুটি ঘরে মেঝের ওপর রাখা হত। থাকার ও রান্নাঘরসহ পুরো কেন্দ্রটির অস্বাস্থ্যকর পরিবেশ দেখতে পান কর্মকর্তারা। পরে মাদকাসক্ত নিরাময়ের নামে অপচিকিৎসাসহ বেশকিছু অনিয়ম থাকায় কেন্দ্রটি বন্ধ করে দেয়া হয়।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

দুর্গাপুরে দু’গ্রুপের সংঘর্ষে যুবক নিহত

৬ মার্চ ২০২১

রাজশাহীর দুর্গাপুরে পানবরজকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। শনিবার সকাল ৭টায় উপজেলার জয়নগর ...

কটিয়াদীতে সীমানা নিয়ে বিরোধে যুবক খুন

৬ মার্চ ২০২১

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাড়ির সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ইসরাফিল উরুফে কান্দু ...

থমথমে কসবা

মামলা-গ্রেপ্তার নেই

৬ মার্চ ২০২১

পরকীয়া প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে লাশ হলো আরিফ

৬ মার্চ ২০২১

কুমিল্লার তিতাস উপজেলায় পরকীয়া প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে দুর্বৃত্তদের হাতে লাশ হলো আরিফ নামে ...

সিলেটের আদালতে হাসনুরের স্বীকারোক্তি

ভাড়া নিয়ে তর্কের পর ঘুষি মারলে মারা যান ব্যাংক কর্মকর্তা মওদুদ

৬ মার্চ ২০২১



বাংলারজমিন সর্বাধিক পঠিত



মেয়েকে দিয়ে জোরপূর্বক দেহ ব্যবসা

মা রিমান্ডে, আসামি ইউপি চেয়ারম্যানসহ ৬

DMCA.com Protection Status