খুবিতে অনশন ভাঙলেন দুই শিক্ষার্থী, ভাঙালেন ভিসি

খুবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন (১ মাস আগে) জানুয়ারি ২৬, ২০২১, মঙ্গলবার, ৯:১৫ অপরাহ্ন

খুলনা বিশ্ববিদ্যালয় অ্যালমনাই অ্যাসোশিয়েশনের (কুয়া) মধ্যস্থতায় ৮ম দিনের মতো চলমান আমরণ অনশন থেকে সরে এসেছে দুই শিক্ষার্থী। মঙ্গলবার শিক্ষার্থীরা দুঃখ প্রকাশ করে চিঠি দেওয়ার পর সন্ধ্যায় প্রশাসনের শতাধিক ব্যক্তি নিয়ে ভিসি ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান শরবত খাইয়ে শিক্ষার্থীদের অনশন ভাঙান এবং অতি দ্রুত শৃঙ্খলা কমিটির সভা ডেকে তাদের বিষয়টি সুরাহা করার কথা জানান।

  ভিসি বলেন, শিক্ষকরা কখনই ছাত্রের অমঙ্গল চান না, তারা চান ভুলের জন্য শিক্ষার্থীদের উপলব্ধি বা অনুশোচনা বোধ জাগুক। যাতে তারা ভবিষ্যতে চলার পথে সচেতন হয়, শিক্ষা নেয়। শিক্ষার্থীরা তাদের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করেছে। সেজন্য আমি আজ আবারো তাদের অনশন ভাঙতে এসেছি।  

  অনশন ভাঙার পর আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ইমামুল ইসলাম সোহান জানান, আমরা শুরু থেকেই শান্তিপূর্ণভাবে আমাদের অনশন কর্মসূচি পালন করে আসছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সারাদেশে সকল বিবেকবান মানুষ যারা আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন তাদের সকলকে আমরা আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।


 অপর শিক্ষার্থী মোবারক হোসেন নোমান বলেন, প্রশাসনের আশ্বাসে আমরা অনশন থেকে সড়ে এসেছি। আশা করি আগামীকাল আমাদের বহিষ্কারাদেশ তুলে নেয়া হবে।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

৩০শে মার্চ খুলছে স্কুল-কলেজ

২৭ ফেব্রুয়ারি ২০২১



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status