দেশে কেটিএম মোটরসাইকেল আনলো রানার

অর্থনৈতিক রিপোর্টার

অনলাইন (১ মাস আগে) জানুয়ারি ২৫, ২০২১, সোমবার, ৯:৪২ অপরাহ্ন

বিশ্বের এক নম্বর প্রিমিয়াম ও অস্ট্রিয়ান মোটরসাইকেল ব্র্যান্ড কেটিএম-এর মোটরসাইকেল বাংলাদেশ আনলো দেশের শীর্ষস্থানীয় নির্মাতা প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেড। সোমবার কেটিএম-এর দু’টি মডেলের মোটরসাইকেল আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়। ময়মনসিংহের ভালুকায় অবস্থিত রানার অটোমোবাইলস লিমিটেডের কারখানায় আয়োজিত অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় এ দুটি মোটর সাইকেল। কেটিএম ১২৫ ডিউক এবং কেটিএম আরসি ১২৫ মডেল দু’টি এখন পাওয়া যাবে বাংলাদেশে।
রানার অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রিয়াজুল চৌধুরী বলেন, বাংলাদেশে কেটিএম-এর যাত্রা শুরু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এর মধ্য দিয়ে প্রিমিয়াম বাইকিং অভিজ্ঞতার নতুন অধ্যায়ের সূচনা করবে। রানার সর্বদা গ্রাহকদের জন্য সর্বোত্তম অভিজ্ঞতা নিশ্চিত করার উদ্দেশ্যে নতুন পণ্য ও উদ্ভাবন আনতে অগ্রণী ভূমিকা পালন করে।
অনুষ্ঠানে জানানো হয়, কেটিএম’র ‘রেডি টু রেস’ ফিলোসফির সঙ্গে ডিউক এবং আরসি বাংলাদেশের মোটরসাইকেল প্রেমীদের প্রত্যাশা পূরণে সক্ষম হবে।
কেটিএম ১২৫ ডিউকের রয়েছে লিকুইড-কুলড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা ৯২৫০ আরপিএমে দেয় ১৪.৫ এইচপি ক্ষমতা এবং ৮০০০ আরপিএমে দেয় ১২ নিউটন মিটার। এর অ্যালুমিনিয়াম সিলিন্ডারের ভেতরের দেয়ালে নিকাসিল কোটিং দেয়া হয়েছে। এর হালকা ওজনের আলাদা স্টিল ট্রেলিস কাঠামোটি উন্নত চালনা নিশ্চিত করে এবং ৪৩ মিলিমিটার ডায়ামিটার আপসাইড-ডাউন ফ্রন্ট ফর্ক এবং ১০-ধাপের সামঞ্জস্যপূর্ণ রিয়ার মনোশক বাংলাদেশের সকল রাস্তায় আরামদায়ক রাইডিং-এর নিশ্চয়তা প্রদান করে।
রানার অটোমোবাইলস লিমিটেডের পরিচালক আমিদ সাকিফ খান বলেন, বর্তমানে বাংলাদেশের মোটরসাইকেলের বাজার সমৃদ্ধ হচ্ছে। কেটিএম এই উঠতি বাজারে নিজেদের উপস্থিতি জানান দিতে পেরে খুশি এবং আগামী দিনগুলিতে মানের নিশ্চয়তা এবং গ্রাহকসেবার অনুকরণীয় প্রদর্শন করার জন্য আন্তরিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

ভারতের পররাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রী

প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনায় সমাধান করা উচিত

৪ মার্চ ২০২১



অনলাইন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা

২৬শে মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি

DMCA.com Protection Status