হাইকোর্টের সামনে ছুরিকাঘাতে ডিশ ব্যবসায়ী নিহত

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৫ জানুয়ারি ২০২১, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৪৬ পূর্বাহ্ন

হাইকোর্টের সামনে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক ডিশ ব্যবসায়ী মারা গেছেন। তার নাম হামিদুল ইসলাম (৫৭)।  হামিদুল বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের (বাংলাদেশ জাসদ) ঢাকা দক্ষিণের সমবায় সম্পাদক ও শাহবাগ থানার সাধারণ সম্পাদক ছিলেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে পুলিশ। পুলিশের ধারণা, আর্থিক লেনদেনের কারণে তার প্রতিপক্ষরা তাকে হত্যা করতে পারে। তিনি ছিনতাইয়ের শিকার হয়েছিলেন কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।  

পারিবারিক ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার রাত সাড়ে ৯টার দিকে হাইকোর্টের সামনে হামিদুলকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন পথচারীরা। পরে এক ভ্যানচালক তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই ওয়াহিদুল ইসলাম ঢামেক হাসপাতালে সাংবাদিকদের জানান, তার ভাই সেগুনবাগিচা হাইস্কুলের পাশে বসতি ময়ূরী নামে একটি অ্যাপার্টমেন্টে থাকতেন।
ওই এলাকায় ডিশ লাইনের ব্যবসা করতেন।

হামিদুলের ম্যানেজার সাদেক মিয়া জানান, পুরান ঢাকার সিদ্দিকবাজারের একটি ভবনে তার মালিক হামিদুলের তিনটি ফ্ল্যাট রয়েছে। সেখানকার ম্যানেজার সাদেক। শনিবার রাতে হামিদুল ফোন দিয়ে বলেন, তিনি হাইকোর্ট মাজারের সামনে আছেন। ফ্ল্যাট ভাড়ার টাকাগুলো তাকে দিয়ে যেতে। ফ্ল্যাট ভাড়ার ১২ হাজার টাকা নিয়ে রাত আটটার দিকে হাইকোর্ট মাজারের সামনে যান। সেখানে জামালের চায়ের দোকানে দুইজন বসে চা পান করেন। পরে ১২ হাজার টাকা হামিদুলের হাতে তুলে দেন। তিনি আরো জানান, শনিবার রাত দেড়টার দিকে হামিদুলের ছেলে তাকে ফোন দিয়ে বলেন যে, তার বাবা বাসায় ফেরেনি। এরপর সবাই তার খোঁজখবর নিতে থাকেন। শাহবাগ থানার ওসি মামুনুর রশিদ বলেন, এ ঘটনায় আটক দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মৃত ব্যক্তির পকেট থেকে ১৬ হাজার টাকা পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, নিহতের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার গোয়ালকান্দি কলেজ রোডে। হামিদুলের বাবার নাম রফিকুল ইসলাম। চার ভাইয়ের মধ্যে সবার বড় ছিলেন হামিদুল। হামিদুল দুই সন্তানের জনক।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

মশা নিয়ে দুশ্চিন্তা

২৬ ফেব্রুয়ারি ২০২১

কর প্রদানে মানসিকতা পরিবর্তন হওয়া প্রয়োজন

২৬ ফেব্রুয়ারি ২০২১

দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যবসায়ীদের কর প্রদানে এগিয়ে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক ...

বিবিসি’র রিপোর্টের প্রতিক্রিয়ায় ঢাকা

আন্দামানে ভাসমান রোহিঙ্গা নৌকা বাংলাদেশ থেকে ১৭০০ কিলোমিটার দূরে

২৬ ফেব্রুয়ারি ২০২১

আন্দামান সাগরে ভাসমান রোহিঙ্গাভর্তি নৌযান উদ্ধারে ইউএনএইচসিআর’র আহ্বান সংক্রান্ত ২২শে ফেব্রুয়ারির বিবিসি ইংরেজি মাধ্যম ও ...

নিবন্ধন পৌনে ৪১ লাখ, টিকা গ্রহণকারী সাড়ে ২৮ লাখ

২৬ ফেব্রুয়ারি ২০২১

করোনার গণটিকাদান কর্মসূচির ১৬তম দিনে টিকা নিয়েছেন ১ লাখ ৮১ হাজার ৪৩৯ জন। যা আগের ...

দেশে ফিরেছেন মির্জা ফখরুল

২৬ ফেব্রুয়ারি ২০২১

সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সন্ধ্যায় বাংলাদেশ ...

অন্যদের পরীক্ষার কি হবে?

২৫ ফেব্রুয়ারি ২০২১

যেসব বিষয় আলোচনা হলো মোমেন-ব্লিনকেন ফোনালাপে

২৫ ফেব্রুয়ারি ২০২১

যুক্তরাষ্ট্র সফররত পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে টেলিফোন আলাপে সন্ত্রাস দমন, বাণিজ্য ও প্রতিরক্ষা খাতে ...

করোনার টিকা নিয়েছেন শেখ রেহানা

২৫ ফেব্রুয়ারি ২০২১

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানা ...



শেষের পাতা সর্বাধিক পঠিত



আল জাজিরার ‘অনুসন্ধানের সত্যানুসন্ধান’

ডেভিড বার্গম্যানের প্রতি খোলাচিঠি

DMCA.com Protection Status