করোনায় আরো ২০ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

শেষের পাতা ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪৭৩ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ৫ লাখ ৩১ হাজার ৭৯৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মারা গেছেন ৮ হাজার ২৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৫১৪ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৪১৩ জন। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৪৭৮টি এবং পরীক্ষা হয়েছে ১৪ হাজার ১৬৯টি।
এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৫৫ হাজার ৫৫৮টি। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ৩৪ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৯৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে পুরুষ ১৬ জন আর নারী ৪ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন ৬ হাজার ৮০ জন এবং নারী ১ হাজার ৯৪৩ জন। শতকরা হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭৮ শতাংশ এবং নারী ২৪ দশমিক ২২ শতাংশ।
 বয়স বিবেচনায় দেখা যায়, ৬০ বছরের উপরে রয়েছেন ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন ১ জন। সবাই হাসপাতালে মারা গেছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১২ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ২ জন এবং খুলনা বিভাগের ১ জন।
গত ২৪ ঘণ্টায় নতুন করে কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৩৭৯ জন এবং ছাড়া পেয়েছেন ৬৯১ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যুক্ত হয়েছেন ৬ লাখ ১৫ হাজার ৭০২ জন এবং ছাড় পেয়েছেন ৫ লাখ ৮০ হাজার ১৬৮ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৩৫ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আইসোলেশনে আছেন ৭২ জন আর ছাড়া পেয়েছেন ৯৪ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে যুক্ত হয়েছেন ৯৮ হাজার ৬৭০ জন এবং ছাড়া পেয়েছেন ৮৭ হাজার ৯৩০ জন। এখন আইসোলেশনে আছেন ১০ হাজার ৭৪০ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

অর্থনীতির নতুন পথের সন্ধান করার এখনই সময়

৯ মার্চ ২০২১

করোনাভাইরাস মহামারি পৃথিবীর জন্য এক নজিরবিহীন সংকট সৃষ্টি করেছে। এই সংকট আমাদের অর্থনৈতিক ও সামাজিক ...

ইকোনমিক টাইমসের খবর

চীনের অর্থনীতি বিপরীতমুখী, বাংলাদেশ বাতিল করেছে ৫ প্রকল্প

৯ মার্চ ২০২১

করোনা সংক্রমণ সত্ত্বেও গত বছরে চীনের অর্থনীতিতে প্রবৃদ্ধি হয়েছে বলে রিপোর্টে বলা হয়েছে। কিন্তু সেই ...

সালমান এফ রহমানের সঙ্গে ভারতের বাণিজ্য সচিবের সাক্ষাৎ

বাণিজ্য সম্পর্ক জোরদারে আলোচনা

৮ মার্চ ২০২১

বিএনপি’র ৭ই মার্চের আলোচনা সভায় বক্তারা

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হচ্ছে

৮ মার্চ ২০২১



শেষের পাতা সর্বাধিক পঠিত



সালমান এফ রহমানের সঙ্গে ভারতের বাণিজ্য সচিবের সাক্ষাৎ

বাণিজ্য সম্পর্ক জোরদারে আলোচনা

DMCA.com Protection Status