চলচ্চিত্রে সুবাতাস

রেকর্ডসংখ্যক সিনেমার ঘোষণা

ফয়সাল রাব্বিকীন

বিনোদন ২৫ জানুয়ারি ২০২১, সোমবার

করোনার কারণে গত বছরটি একদমই ভালো যায়নি দেশীয় চলচ্চিত্রের জন্য। মাত্র ১৬টি ছবি মুক্তি পেয়েছিল, যা ছিল কম সংখ্যার দিক দিয়ে একটি রেকর্ড। এদিকে তার বিপরীতে এবার নতুন বছরের প্রথম মাসেই চলচ্চিত্র অঙ্গনে বইছে সুবাতাস। এ মাসেই রেকর্ডসংখ্যক ছবির ঘোষণা এসেছে। বছরের প্রথম মাসেই এতগুলো ছবির ঘোষণা চলচ্চিত্রের ইতিহাসেও বিরল ঘটনাই বলা চলে। বিষয়টিকে বেশ ইতিবাচকভাবেই দেখছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। যদিও ঘোষণা দিয়ে ছবি না হওয়ার নজিরও কম নয় চলচ্চিত্র অঙ্গনে। করোনার আগে ও লকডাউনের পর শুটিং করা বেশকিছু ভালো ও বড় বাজেটের ছবি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে।
এগুলো হলো ‘দ্বীন দ্য ডে’, ‘অপারেশন সুন্দরবন’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’, ‘মিশন এক্সট্রিম’ এর সিক্যুয়েল, ‘জ্বিন’, ‘বর্ডার’, ‘আকবর’, ‘ক্যাসিনো’, ‘স্ফুলিঙ্গ’, ‘পাপ পুণ্য’, ‘আনন্দ অশ্রু’, ‘৫৭০’, ‘গাংচিল’, ‘ডেঞ্জারজোন’, ‘বিক্ষোভ’, ‘জ্যাম’ ও ‘শান’। এগুলোর সঙ্গে চলতি মাসেই এসেছে প্রায় ৩০টি নতুন ছবির ঘোষণা। সে অনুযায়ী অনেক ছবির শুটিংয়ের তারিখও পাকাপাকি হয়েছে। এরমধ্যে কাজী হায়াত পরিচালিত ও শাপলা মিডিয়া প্রযোজিত ‘যোগ্য সন্তান’ ছবির কাজ শুরু হচ্ছে ফেব্রুয়ারির ১ তারিখ থেকে। ছবির নায়ক শান্ত খান। নায়িকা হিসেবে প্রথমে দীঘিকে নেয়া হলেও তিনি থাকছেন না বলে জানিয়েছেন পরিচালক। একই ব্যানার থেকে শামিম আহমেদ রনী পরিচালিত দেব অভিনীত ‘কমান্ডো’র শুটিংও শেষ হয়েছে অনেকখানি। একই ব্যানার ও পরিচালকের ‘বুবুজান’ ছবির শুটিং হবে শিগগিরই। এখানে দেখা যাবে শান্ত খান ও সালওয়া জুটিকে। একই ব্যানার থেকে আরো তিনটি সিনেমার ঘোষণা এসেছে চলতি মাসে। ছবিগুলো হলো শাহিন সুমন পরিচালিত ‘গ্যাংস্টার’ ও শামীম আহমেদ রনী পরিচালিত ‘লাইভ’ ও ‘নরসুন্দরী’। তিনটি ছবিতেই অভিনয় করবেন সাইমন ও মাহি। অন্যদিকে প্রযোজক মোহাম্মদ ইকবাল মহরতের মধ্যে দিয়ে তিনটি ছবির ঘোষণা দিয়েছেন। ছবিগুলো পরিচালনাও করবেন তিনি। সিনেমাগুলো হলো- ‘ফাইটার’, ‘গুলশানের চামেলী’ ও
‘রিভেঞ্জ’। এ তিন ছবির নায়কই রোশান। ছবির নায়িকা এখনো নির্বাচিত হয়নি। অন্যদিকে প্রযোজক ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল ৭টি ছবি প্রযোজনা করতে যাচ্ছেন। এরমধ্যে মনতাজুর রহমান আকবরের পরিচালনায় ‘মানুষ কেন অমানুষ’ সিনেমার শুটিং এখন চলছে। পরিচালক অনন্য মামুন ৫ সিনেমার ঘোষণা দিয়েছেন সম্প্রতি। ছবিগুলো হলো- ‘প্যাড’, ‘ক্রেজি’, ‘ঈদ মোবারক’, ‘ভাইজান-২’ ও ‘পাইলট’। এদিকে সরকারি অনুদানের ছবি ‘মুখোশ’-এর কাজ শুরু করেছেন পরিচালক ইফতেখার শুভ। অভিনয়ে পরীমনি ও রোশান। মৌসুমী-ওমর সানী অভিনীত ‘বাংলার ভাবী’ নামের একটি ছবির শুটিংও শুরু হয়েছে। অন্যদিকে নিরব ও স্পর্শিয়াকে জুটি করে সরকারি অনুদানের ছবির শুটিং শুরু করতে যাচ্ছেন নায়িকা রোজিনা। রকিবুল আলম রকিবের পরিচালনায় ‘বিয়ে আমি করবো না’ নামে নতুন সিনেমার শুটিং শুরু করেছেন। অভিনয়ে ইমন, তানহা তাসনিয়া। এদিকে বরেণ্য পরিচালক দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় সদ্য শেষ হয়েছে ‘তুমি আছো তুমি নেই’ ছবির শুটিং। অভিনয় করেছেন দীঘি ও রোজ। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে পপি ও শিপন অভিনীত ‘ভালোবাসার প্রজাপতি’ ছবির শুটিংও চলছে। এ ছাড়াও ইমপ্রেস টেলিফিল্ম, বেঙ্গল মাল্টিমিডিয়া ও শাকিব খানের এসকে মুভিজের ব্যানারে কয়েকটি ছবি এ বছর নির্মাণ হবে বলেও জানা গেছে। সবমিলিয়ে এ ছবিগুলোর মাধ্যমে দেশীয় চলচ্চিত্র অঙ্গন ঘুরে দাঁড়াবে, এমনটাই প্রত্যাশা চলচ্চিত্র সংশ্লিষ্টদের।

আপনার মতামত দিন

বিনোদন অন্যান্য খবর

পপ সম্রাট আজম খানের জন্মদিন আজ

২৮ ফেব্রুয়ারি ২০২১

কঠোর পরিশ্রম জাহ্নবীর

২৮ ফেব্রুয়ারি ২০২১

টালমাটাল সংগীতাঙ্গন

২৮ ফেব্রুয়ারি ২০২১

ফারিয়ার অভিযান

২৮ ফেব্রুয়ারি ২০২১

থানায় হৃতিক

২৭ ফেব্রুয়ারি ২০২১

দীপিকার ব্যাগ ধরে টানাটানি

২৭ ফেব্রুয়ারি ২০২১



বিনোদন সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status