সিলেটের ক্রিকেটার শাকের এখন যুক্তরাষ্ট্র দলে

স্পোর্টস ডেস্ক

খেলা ২৪ জানুয়ারি ২০২১, রোববার

২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাংলাদেশ দলে গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন শাকের আহমেদ। সেই দলের মুমিনুল হক এখন বাংলাদেশের টেস্ট অধিনায়ক, সৌম্য সরকার নিয়মিত সদস্য। বাংলাদেশি বাঁহাতি স্পিনার শাকেরের ক্যারিয়ার মোড় নিল ভিন্নভাবে। ৪৪ জনের মার্কিন যুক্তরাষ্ট্রের দলে ডাক পেয়েছেন তিনি।
আগামী মার্চে একটি ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের জন্য প্রস্তুতি ক্যাম্পের দল ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র। দলে সুযোগ পেয়েছেন গত টানা তিন বছর যুক্তরাষ্ট্রে থাকা বাংলাদেশের এই বাঁহাতি স্পিনার। এই দলে আরও আছেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৮ টেস্ট খেলা নারসিং ডিওনারাইন।
টানা তিন বছর যুক্তরাষ্ট্রে বসবাসের সূত্রে নাগরিকত্ব নিয়ে সেদেশের হয়ে ক্রিকেট খেলার সুযোগ মেলে। সেই নিয়মের সূত্রেই শাকের-ডিওনারাইনদের খেলার অনুমতি দিয়েছে আইসিসি। ফলে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের বেশ কয়েকজন মধ্য সারির ক্রিকেটার জায়গা পেয়েছেন যুক্তরাষ্ট্রের প্রস্তুতি দলে।
২০১০ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শাকেরের সঙ্গে সৌম্য, মুমিনুল ছাড়াও ছিলেন সাব্বির রহমান, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, আবুল হাসান রাজুরা।
বাংলাদেশ জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে খেলেছেন এরা সবাই।

সিলেটের ছেলে শাকেরের জাতীয় দলের হয়ে খেলার সুযোগ হয়নি। বিভাগীয় দলের হয়ে তিনি ১৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। যার সর্বশেষটি ছিল ২০১৪ সালে। দেশের ক্রিকেটে নিজের জায়গা খুব একটা পাকা করতে না পারায় যুক্তরাষ্ট্রে চলে যান শাকের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চমক থাকছে বাংলাদেশ গেমসে

৯ মার্চ ২০২১

১ থেকে ১০ই এপ্রিল হবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। এরইমধ্যে মেয়েদের ক্রিকেট ইভেন্ট শুরু হয়েছে। বাংলাদেশ ...

লাপোর্তাকেই বেছে নিলো বার্সেলোনা

৯ মার্চ ২০২১

বার্সেলোনার সভাপতি নির্বাচনে তিন প্রার্থী দিয়েছিলেন ভিন্ন তিন ঘোষণা। টনি ফ্রেইক্সা প্রতিশ্রুতি দিয়েছিলেন সময়ের সেরা ...

প্রত্যেক জেলায় হবে মিনি স্টেডিয়াম

৯ মার্চ ২০২১

‘দেশের ১৮৬টি উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরির জন্য পরিকল্পনা একনেকে জমা দেয়া হয়েছে। এ ছাড়া আপাতত ...

প্রেসিডেন্ট জিল্লুর রহমান ক্রিকেট লীগের উদ্বোধন আজ

৯ মার্চ ২০২১

দুই বছর বিরতির পর কিশোরগঞ্জে মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন হচ্ছে ...

ছোট পর্দায় আজকের খেলা

৯ মার্চ ২০২১

লিজেন্ডস টি-টোয়েন্টিভারত-ইংল্যান্ড সন্ধ্যা ৭:৩০(টি-স্পোর্টস)উয়েফা চ্যাম্পিয়নস লীগজুভেন্টাস-পোর্তো রাত ২টাডর্টমুন্ড-সেভিয়া রাত ২টা



খেলা সর্বাধিক পঠিত



পাস করতে পারেননি সালাম মুশের্দী

মোহামেডানের পরিচালক হলেন যারা

DMCA.com Protection Status