সৌদি আরবের প্রস্তাব ফেরালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে বিশ্বখ্যাত ক্রীড়া ব্যক্তিত্বদের দিকে ঝুঁকেছে সৌদি আরব। আগামী মাস থেকে দেশটি বিশাল আকারে শুরু করবে ‘ভিজিট সৌদি আরব’ ক্যাম্পেইন। এই প্রচারণায় অংশ নিতে সৌদির পর্যটন বোর্ড প্রস্তাব দিয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোকে। তবে ৬২ কোটি টাকার এই প্রস্তাব পর্তুগিজ সুপারস্টার ফিরিয়ে দিয়েছেন বলে জানিয়েছে বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ। একই প্রস্তাব লিওনেল মেসিকেও দেয়া হয়েছে বলে দাবি টেলিগ্রাফের।

মানবাধিকারবিষয়ক সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের মতো সংগঠনগুলো দেশটির বেশ কিছু ব্যাপার নিয়ে সমালোচনা করায় বহির্বিশ্বে সৌদি আরব কিছুটা ইমেজ সংকটে। ভাবমূর্তি পুনরুদ্ধারে দেশটি ছুটছে ক্রীড়া ইভেন্ট ও ক্রীড়া ব্যক্তিত্বদের পেছনে। কিছু ক্ষেত্রে তারা সফলও হয়েছে। ২০১৯ সালে স্প্যানিশ সুপার কাপ হয়েছে সৌদি আরবে।
১২ কোটি ইউরোর বিনিময়ে তিন বছরের জন্য স্প্যানিশ সুপার কাপ সৌদিতে আয়োজন করতে চুক্তি করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। ২০২১ সালের ফর্মুলা ওয়ানের শেষ রাউন্ডের আগের রেসটি হবে জেদ্দায়। সৌদির সঙ্গে এই চুক্তি করায় ব্যাপক সমালোচিত হয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন ও ফর্মুলা ওয়ান কর্তৃপক্ষ।

রোনালদো কেন সৌদি আরবের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন? এমন প্রশ্নের জবাবে টেলিগ্রাফকে কোন উত্তর দেয়নি পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের মুখপাত্র। লিওনেল মেসিও কী রোনালদোর মতোই সৌদির প্রস্তাবে না করেছেন? এক্ষেত্রেও একই জবাব পেয়েছে টেলিগ্রাফ।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পিসিবি সভাপতিকে শোয়েব

‘পিএসএল চালিয়ে আপনি পাকিস্তানের সুনাম নষ্ট করছেন’

৫ মার্চ ২০২১



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status