অতীত নথি পেতে ম্যারাডোনার সই নকল করেছিলেন তার চিকিৎসক

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

গত ২৫শে নভেম্বর অসীমের পথে পাড়ি জমিয়েছেন ডিয়েগো ম্যারাডোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার মারা গেছেন বলা হলেও ম্যারাডোনার পরিবার অভিযোগ করে, ‘ম্যারাডোনার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুক ও নার্সরা ঠিকভাবে দেখভাল করেননি’। এমন অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে আর্জেন্টিনা সরকার। স্প্যানিশ সংবাদ সংস্থা ইএফই এক তদন্ত কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, অতীত চিকিৎসার নথি পেতে ম্যারাডোনার সই জাল করেছিলেন লুক। ১লা সেপ্টেম্বর ম্যারাডোনার সই জাল করেছিলেন তিনি।

ম্যারাডোনার মৃত্যুর কিছুদিন পর লুকের বাড়ি ও ক্লিনিক তল্লাশি করে গুরুত্বপূর্ণ তিনটি নথি পায় স্থানীয় পুলিশ। এর মধ্যে দুটি কাগজে একই টাইপরাইটারে একই লেখা দেখা যায়। বুয়েনস এইরেসের অলিভোস ক্লিনিককে ম্যারাডোনা লিখেছেন তার ব্যক্তিগত চিকিৎসক লিওপোলদো লুককে অতীত চিকিৎসার সব তথ্য হস্তান্তরের জন্য। তৃতীয় কাগজটি ছিল মূল কাগজের স্ক্যান করা কপি, যেখানে ম্যারাডোনার সই ছিল।
আর্জেন্টিনায় ব্যক্তিগত তথ্যের ক্ষতিসাধন কিংবা কোনো রকম গড়াপেটা করা অপরাধ। লুকের বিরুদ্ধে এখন এই অভিযোগ গঠন হতে পারে। কে, কেন এবং কী কারণে করা হয়েছে, তা আমলে না নিয়েও শাস্তির রায় দেওয়ার ক্ষমতা রাখেন আদালত। তবে এখনো গ্রেফতার হননি লুক।

ইএফই এ নিয়ে সূত্রের উদ্ধৃতি প্রকাশ করেছে, ‘আইন অনুযায়ী লুকের বিপক্ষে অভিযোগ গঠন হতে পারে। কারণ, যে-ই তথ্য ব্যবহার করুক, তার এটা গড়াপেটা করার দরকার ছিল না, কিংবা স্বেচ্ছায় জাল সই করাটা আইনবহির্ভূত। তবে লুকই এটা (সই নকল) করেছে কি না, তা এখনো নিশ্চিত না। কিন্তু এটা নিশ্চিত যে চিকিৎসার অতীত জানতে তিনি এসব ব্যবহার করেন।’

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

পিসিবি সভাপতিকে শোয়েব

‘পিএসএল চালিয়ে আপনি পাকিস্তানের সুনাম নষ্ট করছেন’

৫ মার্চ ২০২১



খেলা সর্বাধিক পঠিত



DMCA.com Protection Status