সত্য বলেছি, বহিষ্কার হলে সমস্যা নেই

মোহাম্মদ ওমর ফারুক

প্রথম পাতা ২৩ জানুয়ারি ২০২১, শনিবার

 আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তার ভাই মির্জা আবদুল কাদের রাজাকার পরিবারের সন্তান উল্লেখ করে দেয়া বক্তব্যে অনড় থাকার কথা জানিয়েছেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী। তিনি মানবজমিনকে বলেছেন, সত্য বলার জন্য দল থেকে বহিষ্কার হলে কোনো সমস্যা নেই। গত বৃহস্পতিবার রাতে নিজের আইডি থেকে এক ফেসবুক লাইভে তিনি একটি বার্তা প্রচার করেন। এতে ওবায়দুল কাদেরকে রাজাকার পরিবারের উল্লেখ করেন। তার ওই ভিডিও ফেসবুকে যাওয়ার কয়েক মিনিটের মাথায় তা আবার সরিয়ে ফেলা হয়। যদিও এমপি একরাম চৌধুরীর ওই ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে।
ভিডিও বার্তায় একরামুল করিম চৌধুরী বলেন, ‘আমি কথা বললে তো আর মির্জা কাদেরের বিরুদ্ধে কথা বলবো না। আমি কথা বলবো ওবায়দুল কাদেরের বিরুদ্ধে।
একটা রাজাকার পরিবারের লোক এই পর্যায়ে এসেছে, তার ভাইকে শাসন করতে পারে না। এগুলো নিয়ে আমি আগামী কয়েকদিনের মধ্যে কথা বলবো। আমার যদি জেলা আওয়ামী লীগের কমিটি না আসে। তাহলে আমি এটা নিয়ে শুরু করবো।
এই ভিডিও বার্তা দেয়া এবং সরিয়ে ফেলার বিষয়ে সকালে এমপি একরামুল করিম চৌধুরীর সঙ্গে কথা বলে মানবজমিন। তিনি বলেন, ওবায়দুল কাদেরের বাবা ছিলেন মুসলিম লীগের লোক। ওনার চাচাতো রাজাকার কমান্ডার ছিলেন, কাদের ভাই নিজে গিয়ে গুলি করে মেরেছে। তাদের নানা ছিলেন শান্তি বাহিনীর সদস্য, আর মামা ছিলেন রাজাকার।
এতোদিন পরে কেনো বলছেন জানতে চাইলে তিনি বলেন, মির্জা সাহেব এক মাস দুইদিন হয়ে গেলো কন্টিনিউ এমপিদের অপমান করে যাচ্ছেন। ওনার ভাই ওবায়দুল কাদের বিশিষ্ট মুক্তিযোদ্ধা। উনি কোনো বিচার করছেন না। এখন আমি একটু বলে দেখলাম। এই  কথা বলার জন্য আমাকে বহিষ্কার করলে হয়ে যাবো, কোনো সমস্যা নেই। কিন্তু দলটা সুসংগঠিত থাকুক। এতো নিম্ন পর্যায়ের  একজন নেতা, দলের এতো বড় বড় নেতাদের যা ইচ্ছে তা বলে যাচ্ছে, এটা আমার বিবেককে তাড়না দেয়।
রাতের লাইভে বলা ভিডিওটি ফেসবুক থেকে ফেলে দেয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, ডিলিট করেছি এক ধরনের চিন্তা থেকে, আমি যখন দেখলাম একটি রাজাকার পরিবারের সন্তান মুক্তিযোদ্ধাদের অপমান করছে, যেমন আমি মুক্তিযোদ্ধার সন্তান এসব ভাবলাম। তাছাড়া আরেকটি কারণ হচ্ছে আমার ছেলে বলছে, এটা ডিলিট করে দেয়ার জন্য। আমি ছেলের অনুরোধ রেখেছি। তার কথায় তিনি অটুট আছেন কিনা জানতে চাইলে, এই এমপি বলেন, অবশ্যই ঠিক আছি। তারপরও যদি আমাকে দল থেকে বাদ দিয়ে দলকে সঠিকভাবে নিয়ে আসা হয়। উচ্চপর্যায়ের নেতৃত্বের বিরুদ্ধে কথা বলতে সাহস না পায় এবং কথা বলতে যেনো ভেবেচিন্তে বলে।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

বিস্ময়কর অর্জনের নেপথ্যে

২৮ ফেব্রুয়ারি ২০২১

৩০শে মার্চ খুলছে স্কুল-কলেজ

২৮ ফেব্রুয়ারি ২০২১

দীর্ঘ প্রতীক্ষার পর এলো ঘোষণা। খুলে দেয়া হচ্ছে স্কুল-কলেজ। ৩০শে মার্চ থেকে শিক্ষার্থীরা ফের যাবেন ...

মুশতাকের মৃত্যু

স্বচ্ছ তদন্ত চেয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর

২৮ ফেব্রুয়ারি ২০২১

কারাবন্দি লেখক মুশতাক আহমেদের কারাগারে রহস্যজনক মৃত্যুর ঘটনার স্বচ্ছ তদন্ত চেয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর। বাংলাদেশের ...

মুশতাকের মৃত্যু

নাগরিক সমাজে শীতল বার্তা

২৮ ফেব্রুয়ারি ২০২১

নিরাপত্তা হেফাজতে থাকা বাংলাদেশি লেখক মুশতাক আহমেদের মৃত্যু নিয়ে স্বচ্ছ ও নিরপেক্ষ তদন্তের আহ্বান জানিয়েছে ...

মুশতাকের মৃত্যু

নিউ ইয়র্ক টাইমস যা লিখেছে

২৮ ফেব্রুয়ারি ২০২১

সরকারের সমালোচক, লেখক মুশতাক আহমেদের জেলের ভেতরে মৃত্যুতে দেশে ভিন্নমতাবলম্বীদের বিরুদ্ধে দমনপীড়ন নিয়ে নতুন করে ...

দিনভর বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু, নানা প্রশ্ন

২৭ ফেব্রুয়ারি ২০২১

উন্নয়নশীল দেশে উত্তরণ

আজ সুখবর জানাবেন প্রধানমন্ত্রী

২৭ ফেব্রুয়ারি ২০২১



প্রথম পাতা সর্বাধিক পঠিত



দিনভর বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু, নানা প্রশ্ন

সমন্বয়হীনতা, সিদ্ধান্ত পরিবর্তন ভোগান্তিতে শিক্ষার্থীরা

পরীক্ষা নিয়ে তালগোল

উন্নয়নশীল দেশে উত্তরণ

আজ সুখবর জানাবেন প্রধানমন্ত্রী

৭ কলেজের শিক্ষার্থীদের দিনভর বিক্ষোভ

পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার

DMCA.com Protection Status